স্নাতকোত্তরদের চাকরির সুযোগ, জাতীয় গ্রন্থাগারে কর্মখালি, দেখে নিন কীভাবে আবেদন করবেন

জাতীয় গ্রন্থাগারে লাইব্রেরি অ্যান্ড ইনফরমেশন সায়েন্সে স্নাতকোত্তরদের জন্য কাজের সুযোগ। ২৫,০০০ টাকা বেতনে এক বছরের চুক্তিভিত্তিক নিয়োগ। আবেদন করুন শীঘ্রই।

Sayanita Chakraborty | Published : Oct 3, 2024 4:15 AM IST

পুজের আগে মিলবে সরকারি চাকরির সুযোগ। এবার চাকরির খবর এল স্নাতকোত্তরদের জন্য। লাইব্রেরি অ্যান্ড ইনফরমেশন সায়েন্সের হবে নিয়োগ। স্নাতকোত্তর যোগ্যতা থাকলে মিলবে আবেদন করতে পারবেন। এক বছরের চুক্তিতে ইন্টার্ন হিসেবে নিয়োগ করা হবে।

যোগ্যতা

Latest Videos

বাংলা, ইংরেজি, মালয়ালম, নেপালি, সংস্কৃত-সহ মোট ২৩ টি ভাষায় সাবলীল ব্যক্তিদের উল্লিখিত কাজের জন্য বেছে নেওয়া হবে। আবেদনের জন্য বছর ৩৫ বছরের মধ্যে হওয়া বাঞ্ছনীয়। প্রকাশ্যে আসা বিজ্ঞপ্তিতে বিস্তারিত জানতে পারবেন।

নিয়োগ পদ্ধতি

শিক্ষাগত যোগ্যতা, লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে আবেদন হবে নিয়োগ। পরীক্ষা এবং ইন্টারভিউয়ের প্রাপ্ত নম্বরের নিরিখে চূড়ান্ত পর্বের জন্য বাছাই করা হবে।

বেতন

লাইব্রেরি অ্যান্ড ইনফরমেশন সায়েন্সের হবে নিয়োগ। গ্রন্থাগারের ২৫টি পদে হবে নিয়োগ। প্রতি মাসে ২৫ হাজার টাকা ভাতা মিলবে। চুক্তি ভিত্তিক হবে নিয়োগ। চুক্তির মেয়াদ শেষ হওয়ার পর ইন্টার্নদের শংসাপত্র দেওয়া হবে।

আবেদন পদ্ধতি

ডাকযোগেই গ্রহণ করা হবে আবেদনপত্র। আগ্রহীদের বিজ্ঞপ্তিতে উল্লিখিত একটি ফর্ম পূরণ করে আবেদনপত্রের সঙ্গে জমা দিতে হবে। শুধুমাত্র ডাকযোগেই পারবেন আবেদন করতে। ২০ সেপ্টেম্বর থেকে আবেদনপত্র গ্রহণের প্রক্রিয়া শুরু হয়েছে। বিস্তারিত জানতে প্রকাশ্যে আসা বিজ্ঞপ্তি দেখে নিন।

তাই আবেদনে ইচ্ছুক হলে দেরি না করে আবেদন করে ফেলুন। শীঘ্রই সরকারির চাকরির সুযোগ মিলবে। জাতীয় গ্রন্থাগারে হবে নিয়োগ। লিখিত পরীক্ষা ও ইন্টারভিউ-র মাধ্যমে হবে নিয়োগ। স্নাতকোত্তর যোগ্যতা থাকলেই আবেদন করতে পারেন। বিস্তারিত জানতে চাইলে প্রকাশ্যে আসা বিজ্ঞপ্তি দেখে নিন। 

Share this article
click me!

Latest Videos

PM Modi Live : গান্ধীজীর জন্মদিনে প্রধানমন্ত্রী মোদীর 'স্বচ্ছতা হি সেবা' কর্মসূচি, সরাসরি
PM Modi Live : ঝাড়খণ্ডে প্রচারে প্রধানমন্ত্রী মোদী, দেখুন সরাসরি | BJP Jharkhand
PM Modi Live : হরিয়ানায় প্রচারে কংগ্রেসকে তীব্র আক্রমণে প্রধানমন্ত্রী মোদী, দেখুন
Suvendu Adhikari | দেবীপক্ষের পূণ্যলগ্নে নন্দীগ্রামে শুভেন্দু অধিকারী, দিলেন বিশেষ বার্তা
চরম বিক্ষোভ! কাদা জলে দাঁড় করিয়ে রাখল ওসি-কে! ছাত্রের মৃত্যুতে রণক্ষেত্র বাঁশদ্রোণী | Bansdroni News