Recruitment: LIC-তে চাকরির সুযোগ, দেখে নিন কারা আবেদন করতে পারবেন

lichousing.com-এর ওয়েব সাইটে গিয়ে বিস্তারিত জেনে মিম। ৩১ ডিসেম্বরের মধ্যে আবেদন করতে হবে।

Sayanita Chakraborty | Published : Dec 26, 2023 4:01 AM IST

ফের সুখবর চাকরি প্রার্থীদের জন্য। নিয়োগ হবে বিপুল পরিমাণে। এবার LIC-তে চাকরির সুযোগ পেতে চলেছেন অনেকে। নিয়োগ হবে একাধিক পদে। দেখে নিন কারা আবেদন করতে পারবেন। সম্প্রতি, LIC হাউজিং ফিন্যান্স লিমিটেডে হবে নিয়োহ। সম্প্রতি জানা গিয়েছে, আগ্রহী ও যোগ্য প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন। lichousing.com-এর ওয়েব সাইটে গিয়ে বিস্তারিত জেনে মিম। ৩১ ডিসেম্বরের মধ্যে আবেদন করতে হবে।

শূন্যপদ

LIC হাউজিং ফিন্যান্স লিমিটেডে শূন্যপদ রয়েছে ২৫০টি। ২০ থেকে ২৫ বছরের মধ্যে বয়স হলে আবেদন করতে পারবেন। LIC হাউজিং ফিন্যান্স লিমিটেডে চাকরির জন্য ২০ থেকে ২৫ বছর বয়সীরা আবেদন করতে পারবেন। যাঁরা ১ ডিসেম্বর ২০২৩ সালের মধ্যে স্নাতক পাশ করেছেন এবং ১ এপ্রিল ২০২০-র আগে নয়, তারা আবেদন করতে পারবেন। যে কোনও স্ট্রিম থেকেই আবেদন করা যাবে। এখানে শিক্ষানবিশ অর্থাৎ অ্যাপ্রেন্টিস পদে হবে নিয়োগ।

নিয়োগ পদ্ধতি

LIC হাউজিং ফিন্যান্স লিমিটেডে শূন্যপদ রয়েছে ২৫০টি। আবেদন করতে পারেন অনলাইনে। তারপর হবে লিখিত পরীক্ষা। এই পরীক্ষায় ১০০টি মাল্টিপল চয়েস প্রশ্ন থাকবে। এই প্রশ্ন বেসিক ব্যাঙ্কিং, বিনিয়োগ এবং বিমাসংক্রান্ত বিষয় হবে। এর সঙ্গে থাকবে Quantitative, Reasoning, Digital, Computer literacy এবং English বিষয়ক প্রশ্ন। তেমনই প্রবেশিকা পরীক্ষার ফল প্রকাশের পর হবে ইন্টারভিউ।

অ্যাপ্লিকেশন ফি

LIC হাউজিং ফিন্যান্স লিমিটেডে আবেদন করতে জমা দিতে হবে আবেদন ফি। ৯৪৪ টাকা ধার্য করা হয়েছে আবেদন ফি হিসেবে। তেমনই তফশিলি জাতি, তফশিল উপজাতিদের জন্য আছে বিশেষ ছাড়। ৭০৮ টাকা ছেলেদের ও মেয়েদের ৪৭২ টাকা আবেদন ফি জমা দিতে হবে। বিস্তারিত জানতে প্রকাশ্যে আসা বিজ্ঞপ্তি দেখে নিন।

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

আরও পড়ুন

কলকাতা হাইকোর্টে কর্মী নিয়োগ, দেখে নিন কারা আবেদনযোগ্য, কোন কোন পদে হবে নিয়োগ

TET 2023: সুষ্ঠুভাবে সম্পন্ন হল ২০২৩ সালের টেট পরীক্ষা, নিয়োগ করা নিয়ে কী জানাচ্ছে পর্ষদ?

Share this article
click me!