NCERT-তে পরীক্ষা ছাড়াই চাকরি পাওয়ার দারুণ সুযোগ, বেতন ১.৪ লাখের বেশি

আপনি যদি এখন পর্যন্ত আবেদন করতে না পারেন, তবে এখনই আবেদন করুন। এই পদগুলো তৈরি করেছে ন্যাশনাল কাউন্সিল ফর এডুকেশনাল রিসার্চ অ্যান্ড ট্রেনিং।

deblina dey | Published : Aug 21, 2024 4:08 AM IST

NCERT Recruitment 2024: এনসিইআরটি কিছুদিন আগে বহু শূণ্যপদে নিয়োগের ঘোষণা করেছিল। এই পদগুলোতে আবেদনের শেষ তারিখ বাড়ানো হয়েছে। আপনি যদি এখন পর্যন্ত আবেদন করতে না পারেন, তবে এখনই আবেদন করুন। এই পদগুলো তৈরি করেছে ন্যাশনাল কাউন্সিল ফর এডুকেশনাল রিসার্চ অ্যান্ড ট্রেনিং। এর আওতায় মোট ১২৩টি পদে যোগ্য প্রার্থীদের নিয়োগ দেওয়া হবে। আগে শেষ তারিখ ছিল ১৬ আগস্ট যা এখন ২৭ আগস্ট পর্যন্ত বাড়ানো হয়েছে।

যেসব আগ্রহী প্রার্থী আগের সুযোগে আবেদন করতে পারেননি তারা এখন আবেদন করতে পারবেন। এখানে এই শূন্যপদ সম্পর্কিত গুরুত্বপূর্ণ তথ্য শেয়ার করছি। এই পদগুলির জন্য আবেদন করা যাবে শুধুমাত্র অনলাইনে। এটি করার জন্য আপনাকে NCERT-এর অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে, যার ঠিকানা হল – ncert.nic.in। মোট ১২৩টি পদের মধ্যে ৩৩টি পদ অধ্যাপকের, ৩২টি সহকারী অধ্যাপকের এবং ৫৮টি পদ সহযোগী অধ্যাপকের। আবেদন করার যোগ্যতাও প্রত্যেকের জন্য আলাদা।

Latest Videos

উদাহরণস্বরূপ, কিছু পদের জন্য, পিএইচডি এবং দশ বছরের অভিজ্ঞতা সম্পন্ন প্রার্থীরা আবেদন করতে পারেন। কারও কারও জন্য পিএইচডি প্লাস ৮ বছরের অভিজ্ঞতা প্রয়োজন। কিছু জন্য, শুধুমাত্র পিএইচডি সহ প্রার্থীরা আবেদন করার যোগ্য। নির্বাচনের জন্য কোনো ধরনের পরীক্ষা হবে না। শুধুমাত্র আবেদনগুলিকে সংক্ষিপ্ত তালিকাভুক্ত করা হবে এবং যারা যোগ্যতার মানদণ্ড পূরণ করে এবং চিত্তাকর্ষক একাডেমিক রেকর্ড রয়েছে তাদের ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে। বাছাই করা হলে পদ অনুযায়ী বেতন হয়। উদাহরণস্বরূপ, অধ্যাপক পদের জন্য, বেতন প্রতি মাসে ১,৪৪,২০০ টাকা পর্যন্ত হতে পারে। সহযোগী অধ্যাপক পদের জন্য বেতন প্রতি মাসে ১,৩১,৪০০ টাকা পর্যন্ত এবং অন্যান্য পদের জন্য, প্রতি মাসে ৫৭,৭০০ টাকা পর্যন্ত বেতন হবে।

Share this article
click me!

Latest Videos

'দিদিমণি গদির নেশায় মাতাল হয়েছে' কবি গানে মমতাকে ধুয়ে দিলেন অসীম সরকার | Asim Sarkar | R G Kar
জয়নগরে সক্রিয় ইডি! রেশন ডিলারের গোডাউন ঘিরে চলল তল্লাশি | ED Raid | Ration Scam
আরজি কর কাণ্ডের প্রতিবাদে বিজেপির যুব মোর্চার ধর্না ভেসে উঠলো হুঙ্কার ‘উই ডিমান্ড জাস্টিস’ | RG Kar
BJP Live: R G Kar-কাণ্ডের প্রতিবাদে BJP-র ধর্না, দেখুন সরাসরি
'লাইভ স্ট্রিমিং-য়ে আপত্তি কোথায়? মুখোশ খুলে যাবে?' মমতাকে প্রশ্ন শুভেন্দুর | Suvendu Adhikari