Pariksha Pe Charcha: পরীক্ষা পে চর্চা অনুষ্ঠানে নিষ্ঠা নিয়ে কাজের পরামর্শ মোদীর, দেখুন উৎসাহী পুড়ুয়াদের ছবিগুলি

আজ পরীক্ষা পে চর্চা ২০২৩। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আজ কথা বলেন পড়ুয়াদের সঙ্গে। দিল্লির তালকোটরা ইনডোর স্টেডিয়ামে সকাল থেকেই উৎসাহী পড়ুয়াদের ভিড়।

Web Desk - ANB | Published : Jan 27, 2023 6:16 AM IST

110
পরীক্ষা পে চর্চা ২০২৩


প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর অপেক্ষায় দিল্লির তালকোটরা ইন্ডোর স্টেডিয়ামের পড়ুয়ারা। সকালেই থেকেই একরাশ উত্তেজনা নিয়ে তাঁরা অপেক্ষা করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে। 

210
মোদীর টিপস


অন্যবারের মত এবারও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী পড়ুয়াদের সঙ্গে কথা বলেন। শিক্ষা আর কেরিয়ার সম্পর্কিক তাদের একাধিক প্রশ্নের উত্তর দেন। পাশাপাশি পরীক্ষার চাপ কাটাতে মোদী তাদের টিপসও দেন। 

310
মন সংযোগ বড় কথা


প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কথা প্রসঙ্গে ক্রিকেটের উদাহরণ টেনে আনেন। তিনি বলেন,  ব্যাটস ম্যান যেখম খেলা নিয়ে ফোকাস থাকেন। দর্শকদের চিৎকারকে গুরুত্ব না দিয়ে নিজের খেলাটা খেলেন, তেমনই পরীক্ষার্থীদের নিজের পড়াশুনা নিজের খেলাধুলার ওপর নজর দিতে বলেন। 
 

410
প্রথম প্রশ্ন আরুষী


প্রধানমন্ত্রী নরন্দ্র মোদীকে এদিনের প্রথম পরীক্ষা করে চম্বার আরুষী। সে বলেন,  পরীক্ষা নিয়ে সে সর্বদাই উদ্বিগ্ন থাকে।  কোথা থেকে পড়া শুরু করবে তা বুঝতে পারে না। এই  সমস্যা সমাধানে সে প্রধানমন্ত্রী মোদীর পরামর্শ চেয়েছেন। 

510
২০ লক্ষ প্রশ্ন গৃহীত


এই বছর পরীক্ষা পে চর্চা অনুষ্ঠানের জন্য এখনও পর্যন্ত ৩৮ লক্ষ শিক্ষার্থী নাম নথিভুক্ত করেছে। কেন্দ্রীয় শিক্ষামন্ত্রীর মতে ২০ লক্ষ প্রশ্ন গৃহীত হয়েছে। এনসিআইরটি স্ট্রেস ম্যানেজমেন্ট, পারিবারিক চাপ ও অন্যায্য উপায় প্রতিরোধ, কেরিয়ান নির্বাচন থেকে শুরু করে রয়েকটি বিষয়ে প্রশ্ন প্রশ্ন করেছেন পড়ুয়ারা। 

610
অনুষ্ঠান দেখা যাবে


পিপিসি 2023 লাইভ ইভেন্টটি শিক্ষা মন্ত্রক দ্বারা পরিচালিত টুইটার, ফেসবুক, ইউটিউবের মতো অফিসিয়াল সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলিতে সম্প্রচার করা হবে, পিএমও অফিসও এটি সম্প্রচার করবে।

710
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভাষণ


প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী পরীক্ষা পে চর্চা অনুষ্ঠানের ভাষণে পরীক্ষাদের চাপ নিয়ে কথা বলতে শুরু করেন। তিনি বলেন পরীক্ষা নিয়ে অভিভাবকদের পড়ুয়াদের ওপর চাপ তৈরি করা ঠিক নয়। 
 

810
পরীক্ষা পে চর্চা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী


প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন আমরা রাজনীতিতে রয়েছি। কিন্তু আমাদের ওপরও চাপ রয়েছে আগের তুলনায় আসন সংখ্যা বাড়িয়ে নেওয়ার জন্য। কিন্তু এই চাপের তলিয়ে না যেতে পরামর্শ দেন। তিনি বলেন নিজের ইচ্ছে মত কাজ করতে। 
 

910
প্রধানমন্ত্রী মোদীর উদ্যোগ


প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ক্ষমতায় আসার পর থেকেই তিনি পরীক্ষা পে চর্চা অনুষ্ঠানের মাধ্যমে পডুয়াদের সঙ্গে কথা করেন। একই সঙ্গে তিনি কথা বলেন  ছত্রছাত্রীদের বাবা মা ও শিক্ষক-শিক্ষিকাদের সঙ্গেও। 
 

1010
প্রধানমন্ত্রী মোদীর উদ্যোগ


প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ক্ষমতায় আসার পর থেকেই তিনি পরীক্ষা পে চর্চা অনুষ্ঠানের মাধ্যমে পডুয়াদের সঙ্গে কথা করেন। একই সঙ্গে তিনি কথা বলেন  ছত্রছাত্রীদের বাবা মা ও শিক্ষক-শিক্ষিকাদের সঙ্গেও। 
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos