রেলওয়েতে শিক্ষানবিশ পদের জন্য নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ, লিঙ্ক-সহ রইল বিস্তারিত তথ্য

আপনার জন্য একটি ভাল সুযোগ। দক্ষিণ পূর্ব মধ্য রেলওয়ে প্রচুর শূন্যপদ প্রকাশ করেছে। এই নিয়োগের সঙ্গে সম্পর্কিত সমস্ত গুরুত্বপূর্ণ বিবরণ জেনে নিন।

deblina dey | Published : Apr 2, 2024 4:48 AM IST / Updated: Apr 02 2024, 10:23 AM IST

SECR Apprentice Recruitment 2024:আপনি যদি রেলওয়েতে কাজ করতে চান তবে এটি আপনার জন্য একটি ভাল সুযোগ। দক্ষিণ পূর্ব মধ্য রেলওয়ে প্রচুর শূন্যপদ প্রকাশ করেছে। SECR শিক্ষানবিশ পদের জন্য আবেদন আমন্ত্রণ জানিয়েছে। এসব পদে আবেদন প্রক্রিয়া চলছে। যোগ্য প্রার্থীরা SECR secr-এর অফিসিয়াল ওয়েবসাইট দেখতে পারেন। আপনি Indianrailways.gov.in-এর মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারেন। এখানে আমরা আপনাকে এই নিয়োগের সঙ্গে সম্পর্কিত সমস্ত গুরুত্বপূর্ণ বিবরণ জেনে নিন।

রেলওয়ের দক্ষিণ পূর্ব মধ্য জোন দ্বারা মোট ৭৩৩ টি শিক্ষানবিশ পদে নিয়োগ করা হবে।

আবেদনের শেষ তারিখ

শিক্ষানবিশ পদে আবেদনের শেষ তারিখ ১২ এপ্রিল ২০২৪ নির্ধারণ করা হয়েছে। আপনি যদি এই পদগুলির জন্য আবেদন করতে চান তবে যত তাড়াতাড়ি সম্ভব আবেদন করুন।

আবেদনের জন্য প্রয়োজনীয় যোগ্যতা

শিক্ষানবিশ পদের জন্য আবেদন করতে ইচ্ছুক প্রার্থীদের অবশ্যই ১০+২ সিস্টেমের অধীনে দশম বা তার সমমানের পাস হতে হবে। এর পাশাপাশি, একটি স্বীকৃত প্রতিষ্ঠান থেকে প্রাসঙ্গিক ট্রেডে আইটিআই পাস করা উচিত।

বয়স পরিসীমা

শিক্ষানবিশ পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়সসীমা ১৫ থেকে ২৪ বছরের মধ্যে হতে হবে।

নির্বাচন প্রক্রিয়া

বাছাই প্রক্রিয়ায় প্রার্থীদের ম্যাট্রিকুলেশন এবং আইটিআই পরীক্ষায় প্রাপ্ত উভয় নম্বরের সমান গুরুত্ব দেওয়া জড়িত। এর পরে, নির্বাচিত প্রার্থীদের নথি যাচাই করা হবে। এই সময় প্রার্থীকে তার মেডিকেল সার্টিফিকেট দিতে হবে।

শিক্ষানবিশের সময়কাল

নির্বাচিত প্রার্থীদের শিক্ষানবিশ হিসাবে নিয়োগ করা হবে এবং প্রতিটি ট্রেডের জন্য এক বছরের জন্য শিক্ষানবিশ প্রশিক্ষণ নিতে হবে। এই বিষয়ে আরও তথ্য পেতে, প্রার্থীরা দক্ষিণ পূর্ব মধ্য রেলওয়ের অফিসিয়াল ওয়েবসাইটে যেতে পারেন।

Share this article
click me!