ভারতীয় ডাক বিভাগে ১৮৯৯ টি পদে কর্মী নিয়োগ, মাধ্যমিক পাশ করলেই আবেদন করতে পারবেন

সদ্য প্রকাশ্যে এসেছে বিজ্ঞপ্তি। নিয়োগ হবে ১৮৫টি পদে। ভারতীয় ডাক বিভাগে ১৮৯৯ টি পদে নিয়োগ। মাধ্যমিক পাশ করলেই আবেদন করতে পারবেন কর্মীরা।

Sayanita Chakraborty | Published : Nov 14, 2023 3:57 AM IST

ফের চাকরি প্রার্থীদের জন্য সুখবর। শীঘ্রই কর্মী নিয়োগ হবে ভারতীয় ডাক বিভাগে। সদ্য প্রকাশ্যে এসেছে বিজ্ঞপ্তি। নিয়োগ হবে ১৮৫টি পদে। ভারতীয় ডাক বিভাগে ১৮৯৯ টি পদে নিয়োগ। মাধ্যমিক পাশ করলেই আবেদন করতে পারবেন কর্মীরা। দেখে নিন কারা আবেদন যোগ্য।

শূন্যপদ- প্রকাশ্যে আসা বিজ্ঞপ্তি অনুসারে দেশজুড়ে মোট ১৮৯৯ টি পদে হবে নিয়োগ। যার মধ্যে পশ্চিমবঙ্গেই নিয়োগ হবে ১৮৫টি পদে। মূলত গ্রুপ সি পদে হবে নিয়োগ। সংশ্লিষ্ট বিভাগের পোস্টাল অ্যাসিস্ট্যান্ট-সহ সর্টিং অ্যাসিস্ট্যান্ট, পোস্টম্যান, মেল গার্ড ও মাল্টি টাস্কিং স্টাফ পদে এই নিয়োগ হবে।

বয়সের সীমা- আবেদনকারীদের বয়স হতে হবে ১৮ থেকে ২৭ বছরের মধ্যে। মাল্টি টাস্কিং স্টাউ পদে ১৮ থেকে ২৫ বছর বয়সী প্রার্থীরা আবেদন করতে পারবেন।

শিক্ষাগত যোগ্যতা- দশম শ্রেণী উত্তীর্ণ থেকে স্নাতক ব্যক্তিদের নিয়োগ করা হবে। পাশাপাশি, তাঁদের স্থানীয় ভাষা জানতে হবে। তাই আপনার যদি যোগ্যতা থাকে তাহলে দেরি না করে আবেদন করুন এই সকল পদের জন্য। শীঘ্রই নিয়োগ হবে ডাক বিভাগে ১৮৯৯ টি পদে। কর্মী নিয়োগ হবে পশ্চিমবঙ্গেও।

আবেদনের পদ্ধতি- অনলাইনে আবেদন করতে পারবেন। এক্ষেত্রে উক্ত ওয়েব সাইট দেখে নিন। সেখানে ফর্ম ফিলআপের মাধ্যমে আবেদন করা সম্ভব। আবেদন মূল্য ১০০ টাকা। সংশ্লিষ্ট পদে আবেদন করতে পারেন ক্রীড়াবিদরা। তবে, শর্তসাপেক্ষে ক্রীড়াবিদদের আবেদন করতে হবে।

আবেদনের শেষ তারিখ- অনলাইনে আবেদন করতে পারবেন ভারতীয় ডাক বিভাগে। আবেদনের শেষ তারিখ ৯ ডিসেম্বর। আবেদনপত্র কোনও ত্রুটি থাকলে তা সংশোধন করার তারিখ হল ১০ ডিসেম্বর থেকে ১৪ ডিসেম্বর। বিস্তারিত জানতে উক্ত ওয়েব সাইটে গিয়ে বিজ্ঞপ্তি দেখে নিন।

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে। 

 

আরও পড়ুন

বিশ্ববিদ্যালয়ে অতিথি শিক্ষক পদে নিয়োগ, জেনে নিন কারা আবেদন করতে পারবেন

স্নাতক পাশেই রেলে চাকরির সুযোগ, দেড় লক্ষ টাকা বেতনের চাকরি ভারতীয় রেলে

Share this article
click me!