RRB RPF Constable & SI Recruitment 2024: ভারতীয় রেলওয়েতে ৪৬৬০ টি শূণ্যপদে হবে নিয়োগ, লিঙ্ক-সহ রইল বিস্তারিত বিবরণ

যারা আগ্রহী এবং এর জন্য আবেদন করতে চান তারা RRB-এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে শর্ট নোটিশ দেখতে পারেন।

 

deblina dey | Published : Feb 27, 2024 4:26 AM IST

রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড রেলওয়ে প্রোটেকশন ফোর্স এবং রেলওয়ে প্রোটেকশন স্পেশাল ফোর্সে সাব ইন্সপেক্টর এবং কনস্টেবল পদে নিয়োগের জন্য যোগ্য প্রার্থীদের কাছ থেকে অনলাইনে আবেদন আহ্বান করেছে। যারা আগ্রহী এবং এর জন্য আবেদন করতে চান তারা RRB-এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে শর্ট নোটিশ দেখতে পারেন।

সংক্ষিপ্ত বিজ্ঞপ্তি অনুসারে, আবেদন উইন্ডো ১৫ এপ্রিল থেকে খুলবে এবং অনলাইন আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৪ মে, ২০২৪। নিয়োগ ড্রাইভ বিজ্ঞাপন নম্বর CEN নম্বর RPF 01/2024 এবং CEN নম্বর RPF 02/2024-এর অধীনে চালানো হবে। বিস্তারিত বিজ্ঞপ্তি এপ্রিল ২০২৪ এ প্রকাশিত হবে বলে আশা করা হচ্ছে।

এই নিয়োগগুলি রেলওয়ে সুরক্ষা বাহিনীর জন্য এবং তাদের অধীনে মোট ৪৬৬০ টি পদ পূরণ করা হবে। এর মধ্যে কনস্টেবলের ৪২০৮টি এবং সাব ইন্সপেক্টরের ৪৫২টি পদ রয়েছে। এসআই এক্সিকিউটিভ এবং কনস্টেবল (RPF এবং RPSF-এ) পদে শুধুমাত্র অনলাইনে আবেদন করা যাবে।

কিভাবে RRB RPF কনস্টেবল এবং SI নিয়োগ ২০২৪-এর জন্য আবেদন করবেন?

এই পদগুলির জন্য আবেদন করার জন্য, প্রথমে আপনাকে সংশ্লিষ্ট RRB-এর অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে https://indianrailways.gov.in/railwayboard/view_section.jsp?lang=0&id=0,...

ওয়েবসাইটের হোমপেজে আপনি RRB RPF রিক্রুটমেন্ট ২০২৪-এর লিঙ্ক পাবেন। সেই লিঙ্কে ক্লিক করুন।

ক্লিক করার পর আপনার সামনে একটি নতুন পেজ ওপেন হবে। নতুন পেজে, আপনাকে প্রয়োজনীয় বিবরণ লিখতে হবে এবং জমা দিতে হবে।

এখানে আপনার সামনে একটি নতুন পেজ খুলবে। এই পেজে আপনাকে আপনার গুরুত্বপূর্ণ এবং ব্যক্তিগত বিবরণ পূরণ করে আবেদনপত্র পূরণ করতে হবে।

আবেদনপত্র পূরণের পর আবেদন ফি দিতে হবে।

আবেদন ফি পরিশোধ করার পরে, আপনার আবেদনপত্র জমা দিন এবং আপনার ফর্মের একটি প্রিন্ট আউটও নিন।

আবেদন করতে সাধারণ এবং ওবিসি বিভাগের প্রার্থীদের ৫০০ টাকা ফি দিতে হবে। যেখানে SC, ST বিভাগ, মহিলা প্রার্থী এবং প্রাক্তন সেনাদের ফি হিসাবে ২৫০ টাকা দিতে হবে।

Share this article
click me!