Job News: কলকাতা বিশ্ববিদ্যালয়ে কর্মী নিয়োগ, দেখে নিন কারা আবেদন করতে পারবেন

কলকাতা বিশ্ববিদ্যালয় হবে নিয়োগ। বিশ্ববিদ্যালয়ের কম্প্যারেটিভ ইন্ডিয়া ল্যাঙ্গুয়েজ অ্যান্ড লিটারেচার বিভাগের একটি গবেষণার কাজ শুরু হবে। সেই গবেষণা কাজের জন্য কর্মী প্রয়োজন।

Sayanita Chakraborty | Published : Oct 3, 2023 3:47 AM IST

ভালো খবর চাকরি প্রার্থীদের জন্য। শীঘ্রই মিলবে একাধিক পদে চাকরির সুযোগ। প্রকাশ্যে এল নতুন বিজ্ঞপ্তি। কলকাতা বিশ্ববিদ্যালয় হবে নিয়োগ। বিশ্ববিদ্যালয়ের কম্প্যারেটিভ ইন্ডিয়া ল্যাঙ্গুয়েজ অ্যান্ড লিটারেচার বিভাগের একটি গবেষণার কাজ শুরু হবে। সেই গবেষণা কাজের জন্য কর্মী প্রয়োজন।

আবেদনকারীর যোগ্যতা

আবেদনকারীরা স্নাতককোত্তর স্তরে ৫৫ শতাংশ কিংবা তার বেশি নম্বর পেলেই হল। স্নাতকোত্তর স্তরে নির্দিষ্ট শতাংশ নম্বর থাকলে আবেদন করতে পারবেন। তবে, উল্লিখিত পতে আবেদনের জন্য কম্প্যারেটিভ ইন্ডিয়ান ল্যাঙ্গুয়েজ অ্যান্ড লিটারেচর কিংবা সমতুল্য বষয় স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। সঙ্গে জ্ঞান থাকতে হবে দেশভাগ ও মুক্তিযুদ্ধ সম্পর্কিত বিষয়।

শূন্যপদে নিয়োগ

তিন মাসের জন্য নিয়োগ হবে কলকাতা বিশ্ববিদ্যালয়ে। তিন মাসের জন্য নিয়োগ হবে। প্রার্থীদের চুক্তি ভিত্তিক নিয়োগ হবে। রিসার্চ অ্যাসিস্ট্যান্ট ও ফিল্ড ইনভেস্টিগেটর পদে হবে নিয়োগ।

পারিশ্রমিক

রিসার্চ অ্যাসিস্ট্যান্ট ও ফিল্ড ইনভেস্টিগেটর পদে হবে নিয়োগ। রিসার্চ অ্যাসিস্ট্যান্ট পদে নিযুক্তরা প্রতি মাসে ১৬ হাজার টাকা করে পারিশ্রমিক পাবেন। তেমনই ফিল্ড ইনভেস্টিগেটর পদের জন্য ১৫ হাজার টাকা পারিশ্রমিক দেওয়া হবে।

আবেদনের সময়

আগ্রহী প্রার্থীরা ৫ অক্টোবরের মধ্যে আবেদন করতে পারবেন। ইমেল দ্বারা আবেদন করতে হবে। জীবনপঞ্জী সব আবেদনপত্র পাঠাতে হবে। প্রার্থী নিয়োগ হবে ইন্টারভিউ-র মাধ্যমে। এই প্রকল্পে নিয়োগ সংক্রান্ত বিস্তারিত জানতে হলে বিজ্ঞপ্তি ঘেঁটে নিন। প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে নিন। সেখানে বিস্তারিত তথ্য পাওয়া সম্ভব।

প্রকল্পের নাম

কলকাতা বিশ্ববিদ্যালয় কর্মী নিয়োগ হবে একাধিক পদে। এক বিশেষ প্রোজেক্টে নিয়োগ হবে। ওয়ার্ডিং দ্য লাইলেন্স- হরর অফ পার্টিশন অ্যান্ড লিবারেশন ওয়ার অ্যান্ড দি আদিবাসিজ/ট্রাইবালস অফ ইস্ট অ্যান্ড নর্থ ইস্ট ইন্ডিয়া- হল প্রকল্পের নাম। এই প্রকল্পে আর্থিক অনুদান দিচ্ছে ইন্ডিয়ান কাউন্সিল অফ সোশ্যাল সায়েন্স রিসার্চ (আইসিএসএসআর)।

পুজোর আগে প্রকাশ্যে এল কলকাতা বিশ্ব বিদ্যালয়ে নিয়োগের খবর। এক বিশেষ প্রোজেক্টে হবে নিয়োগ। নিয়োগ হবে রিসার্চ অ্যাসিস্ট্যান্ট ও ফিল্ড ইনভেস্টিগেটর পদে। তিন মাসের জন্য চুক্তি ভিত্তিক হবে নিয়োগ। এই দুই পদে মিলবে পারিশ্রমিক। যথাক্রমে ১৫ হাজার ও ১৬ হাজার করে পারিশ্রমিক পেতে পারেন। বিস্তারিত জানতে বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে নজর রাখুন। সেখানে প্রকাশিত বিজ্ঞপ্তিতে পেয়েযাবেন সকল তথ্য। যোগ্যতা থাকলে দ্রুত আবেদন করুন এই দুই পদের জন্য।

 

 

আরও পড়ুন

'বাবার শেষকৃত্য করার জন্য হাতে ১০ টাকাও ছিল না', রাস্তায় চুড়ি বিক্রি করে ছোট্ট ‘রামু’ হয়ে উঠল IAS অফিসার

শিক্ষক ও শিক্ষাকর্মী পদে নিয়োগ হবে জেলায়, জেনে নিন কারা আবেদনযোগ্য ও শূন্যপদ কয়টি

Job Alert: চাকরির সুযোগ! কেন্দ্র সরকারের তথ্য ও প্রযুক্তি মন্ত্রকে শুরু নিয়োগ প্রক্রিয়া

Share this article
click me!