Recruitment: আইফোনের অ্যাসেম্বলি প্ল্যান্ট গড়বে টাটা, কাজ পেতে পারেন ৫০ হাজার কর্মী

তামিলনাড়ুতে আইফোন অ্যাসেম্বলি প্ল্যান্ট তৈরি করবে টাটা। তামিলনাড়ুর হোসুরে খোলা হবে প্ল্যান্ট।

Sayanita Chakraborty | Published : Dec 11, 2023 2:41 AM IST

চাকরি প্রার্থীদের জন্য সুখবর। এবার নিয়োগ হবে টাটার সংস্থায়। সদ্য প্রকাশ্যে এসেছে টাটার এক বিশেষ প্রোজেক্টের কথা। সেখানে নিয়োগ হতে পারে ৫০ হাজার কর্মী। জানা গিয়েছে, তামিলনাড়ুতে আইফোন অ্যাসেম্বলি প্ল্যান্ট তৈরি করবে টাটা। তামিলনাড়ুর হোসুরে খোলা হবে প্ল্যান্ট। সেখানে ২০ টি অ্যাসেম্বলি লাইস তৈরি করা হতে পারে বলে খবর। যেখানে নেওয়া হবে বিপুল পরিমাণ কর্ম।

আগামী এক থেকে দেড় বছরের মধ্যে তামিলনাড়ুতে আইফোন অ্যাসেম্বলি প্ল্যান্ট তৈরির পরিকল্পনা আছে টাটার। যে কারণে সেখানে প্রায় ৫০ হাজার কর্মী নিয়োগ হবে বলে খবর। জানা গিয়েছে, গত কয়েক বছর ধকে আইফোনের অ্যাসেম্বলি করে তা এশিয়ার বাজারে ছাড়ার পরিকল্পনা করছে অ্যাপেল। ৭ ডিসেম্বর ওয়াল স্ট্রিট জার্নালের একটি প্রতিবেদনে বলা হয়েছে অ্যাপেল ও তার সরবহারকারীরা ভারতে বছর ৫ কোটি আইফোন তৈরির পরিকল্পনা করেছে। আগামী ২-৩ বছরের মধ্যে এই উৎপাদনের প্রস্তুতি নেওয়া হচ্ছে।

Latest Videos

জানা গিয়েছে, আইফোনের অ্যাসেম্বলি করে তা এশিয়ার বাজারে ছাড়ার যে পরিকল্পনা করছে অ্যাপেল তাতে আগ্রহ প্রকাশ করেছে টাটা। টাটার সঙ্গে অ্যাপেলের এই নিয়ে আলোচনাও হয়েছে। এর পাশাপাশি দেশে ১০০-র বেশি আইফোন আউটলেট খোলার পরিকল্পনাও আছে বলে জানা গিয়েছে। তবে, এখন জানা যায়নি করবে থেকে চালু আইফোনের অ্যাসেম্বলি প্ল্যান্ট। তবে, এই প্ল্যান্ট চালু হলে যে বিপুল সংখ্যক নিয়োগ হবে তা নিশ্চিত। তামিলনাড়ুতে খোলা হবে আইফোনের অ্যাসেম্বলি প্ল্যান্ট। আপাতত এই পরিকল্পনা আলোচনা স্তরে। তবে, বিশেষজ্ঞদের অনুমান আগামী এক থেকে ২ বছরের মধ্যে চালু হবে আইফোনের অ্যাসেম্বলি প্ল্যান্ট। যার কারণে কর্ম সংস্থান হবে বিপুল পরিমাণে কর্মীর। প্রায় ৫০ হাজার কর্মী নিয়োগ হবে। 

 

আরও পড়ুন

Government Jobs: মাধ্যমিক পাশ করে থাকলেই সরকারি চাকরির সুযোগ, বিশ্ববিদ্যালয়ে গ্রুপ ডি কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত

Recruitment: বিধাননগর পৌরনিগমে নিয়োগ, দেখে নিন কারা আবেদন করতে পারবেন

 

Share this article
click me!

Latest Videos

Suvendu Adhikari : 'পুলিশ তো তৃণমূলের ক্যাডার তাহলে কীভাবে থ্রেট কালচার বন্ধ হবে?' বিস্ফোরক শুভেন্দু
প্রতিবাদের সুর হল আরও তীব্র! আরও কর্মসূচির ঘোষণা জুনিয়র চিকিৎসকদের গণ কনভেনশনে | RG Kar Protest
হুগলির বন্যা মোকাবিলায় এসডিও স্মিতা সান্যাল শুক্লা, নিলেন সাধারণ মানুষকে রক্ষা করার দায়িত্ব
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
Firhad Hakim- এর ওএসডি-র বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ! কী বললেন Mayor Firhad Hakim | Firhad Hakim