TCS Hiring 2024: TCS একটি বড় সংখ্যায় নিয়োগের প্রস্তুতি করছে, বেতন বছরে ১১.৫ লাখ টাকা পর্যন্ত

আইটি সংস্থাটি গত মাসে ঘোষণা করেছিল যে এটি ন্যাশনাল কোয়ালিফায়ার টেস্ট (NQT) এর মাধ্যমে নতুন নিয়োগ শুরু করেছে। এই নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে দশ হাজারেও বেশি ফ্রেশার নিয়োগ করা হবে।

deblina dey | Published : Apr 13, 2024 3:13 AM IST

TCS Hiring 2024: দেশের সবচেয়ে বড় আইটি সংস্থা টাটা কনসালটেন্সি সার্ভিসেস (TCS) সুখবর দিয়েছে। সংস্থাটি বড় পরিসরে ফ্রেশার নিয়োগ শুরু করেছে। এই নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে দশ হাজারেও বেশি ফ্রেশার নিয়োগ করা হবে। গণমাধ্যমে পাওয়া তথ্য অনুযায়ী, আইটি সংস্থাটি তাদের নিয়োগ বাড়িয়েছে। সংস্থাটি গত মাসে ঘোষণা করেছিল যে এটি ন্যাশনাল কোয়ালিফায়ার টেস্ট (NQT) এর মাধ্যমে নতুন নিয়োগ শুরু করেছে, যার জন্য আবেদন করার শেষ তারিখ ছিল ১০ এপ্রিল।

টাটা কনসালটেন্সি সার্ভিসেস (টিসিএস) ২৬ এপ্রিল পরীক্ষা পরিচালনা করার ঘোষণা দিয়েছে এবং বলেছে যে এটি তিনটি বিভাগের জন্য নিয়োগ করছে। প্রথম নিনজা যা বিভিন্ন ভূমিকার জন্য প্রতি বছর ৩.৩৬ লাখ টাকার প্যাকেজ দেবে, ডিজিটাল যা প্রতি বছর ৭ লাখ টাকার প্যাকেজ দেবে এবং তৃতীয় প্রাইম যা ৯ থেকে ১১.৫ লাখ টাকার প্যাকেজ দেবে।

রিপোর্ট অনুযায়ী টিসিএস নিয়োগের বিষয়ে কলেজগুলি কী বলেছে?

রিপোর্ট অনুসারে, কলেজগুলি বলেছে যে ডিজিটাল এবং প্রাইম প্রোফাইল-সহ শিক্ষার্থীদের উন্নয়ন ভূমিকার জন্য রাখা হবে, যেখানে নিনজা প্রোফাইলগুলি-সহ তাদের সমর্থন ভূমিকায় রাখা হবে।

ভেলোর ইনস্টিটিউট অফ টেকনোলজির ক্যারিয়ার ডেভেলপমেন্ট সেন্টারের ডিরেক্টর ভি স্যামুয়েল রাজকুমার, মিডিয়াকে বলেছেন যে আমার মতে বর্তমান পরিস্থিতি বিবেচনা করে এটি একটি খুব পদক্ষেপ, তাই অবশ্যই সমস্ত কলেজের ভাল ছাত্ররা TCS-এ স্থান পাবে। আমি মনে করি তারা বেশ ভালো সংস্থায় থাকবে, এটাই আমরা আশা করছি।

তিনি বলেন, ভিআইটি শিক্ষার্থীরা মোট ৯৩৬ টি অফার লেটার পেয়েছে, যার মধ্যে ১০৩ টি প্রাইম ক্যাটাগরির জন্য ছিল, অন্যদিকে সাস্ট্রা ইউনিভার্সিটির ভাইস-চ্যান্সেলর এস বৈদ্যসুব্রামনিয়াম বলেছেন যে কলেজের ১৩০০ ছাত্রের কাছে ২০০০ টিরও বেশি অফার লেটার হস্তান্তর করা হয়েছে। সংস্থাটি বলেছে যে এটি ২৪ অর্থবছরে ৪০,০০০ ফ্রেশার যুক্ত করার পরিকল্পনা করেছে। সংস্থাটি FY23 এ ২২,৬০০ কর্মী যোগ করেছে।

Share this article
click me!