UPSC CDS 2 Final Result 2023: UPSC CDS পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে, লিঙ্ক-সহ দেওয়া হল বিস্তারিত

ইউপিএসসি সিডিএস টু-এর চূড়ান্ত ফলাফল ২০২৩ প্রকাশ করেছে। যে প্রার্থীরা পরীক্ষায় উপস্থিত হয়েছিলেন তারা এই ওয়েবসাইট থেকে নির্বাচন তালিকা ডাউনলোড করতে পারেন।

 

deblina dey | Published : Apr 23, 2024 4:10 AM IST

Combined Defence Services Examination 2 Results: ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন সোমবার ইউপিএসসি সিডিএস টু-এর চূড়ান্ত ফলাফল ২০২৩ প্রকাশ করেছে। যে প্রার্থীরা সম্মিলিত প্রতিরক্ষা পরিষেবা পরীক্ষা (II), ২০২৩-এর জন্য উপস্থিত হয়েছেন তারা কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট, upsc.gov.in থেকে নির্বাচন তালিকা ডাউনলোড করতে পারেন।

সিডিএস-এর জন্য নির্বাচিত প্রার্থীদের তালিকা ১৯৭ (১৪৩+৩৯+১৫) প্রার্থীদের মেধার ক্রম অনুসারে প্রস্তুত করা হয়েছে যারা UPSC CDS II ফলাফল ২০২৩-এর ভিত্তিতে যোগ্যতা অর্জন করেছে যার জন্য কমিশন সেপ্টেম্বরে পরীক্ষা পরিচালনা করবে। ২০২৩ এই এই পরীক্ষা হয়েছিল। ভারতীয় সামরিক একাডেমী, দেরাদুনের ১৫৭ তম (DE) কোর্সে ভর্তির জন্য প্রতিরক্ষা মন্ত্রকের পরিষেবা নির্বাচন বোর্ড দ্বারা পরিচালিত SSB সাক্ষাত্কার; ইন্ডিয়ান নেভাল একাডেমি, ইজিমালা, কেরালা এবং এয়ার ফোর্স একাডেমি, হায়দ্রাবাদ (প্রি-ফ্লাইং) ট্রেনিং কোর্স অর্থাৎ নং ২১৬ এফ (পি) কোর্স।

কিভাবে UPSC CDS 2 ফাইনাল রেজাল্ট ২০২৩ চেক করবেন?

পরীক্ষার্থীরা তাদের ফলাফল পরীক্ষা করতে, প্রার্থীদের প্রথমে অফিসিয়াল ওয়েবসাইট https://upsc.gov.in/ এ যেতে হবে।

ওয়েবসাইটের হোমপেজে, আপনি কি নতুন বিভাগে "চূড়ান্ত ফলাফল - সম্মিলিত প্রতিরক্ষা পরিষেবা পরীক্ষা (II), ২০২৩" লিঙ্কটি পাবেন। এটিতে ক্লিক করুন।

ক্লিক করার পর একটি নতুন পেজ খুলবে। সেই পেজে আপনি একটি পিডিএফ ফাইলের লিঙ্ক পাবেন, সেটিতে ক্লিক করুন।

এই পিডিএফ-এ, নির্বাচিত প্রার্থীদের বিবরণ দেওয়া হয়েছে।

এখন আপনি এটি ডাউনলোড করতে পারেন এবং এটির একটি প্রিন্ট আউটও নিতে পারেন।

ফলাফল দেখার সরাসরি লিঙ্কটি হল https://upsc.gov.in/sites/default/files/FR-CDSE-II-23-engl-220424.pdf।

Share this article
click me!