মাধ্যমিক পাশ করলেই মিলবে কেন্দ্রীয় সংস্থায় চাকরির সুযোগ, জেনে নিন কীভাবে আবেদন করবেন

ন্যাশনাল কাউন্সিল অফ সায়েন্স মিউজিয়ামে টেকনিশিয়ান এবং অফিস অ্যাসিস্ট্যান্ট পদে ছয়টি শূন্যপদে নিয়োগ করা হবে। মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পাশ প্রার্থীরা আবেদন করতে পারবেন।

Sayanita Chakraborty | Published : Sep 19, 2024 4:19 AM IST

ফের প্রকাশ্যে এল চাকরির খবর। কেন্দ্রীয় সংস্থায় চাকরির সুযোগ পাবেন মাধ্যমিক পাশ করলেই। ন্যাশনাল কাউন্সিল অফ সায়েন্স মিউজিয়ামে হবে কর্মী নিয়োগ। এই সংস্থায় টেকনিশিয়ান এ এবং অফিস অ্যাসিস্ট্যান্ট হিসেবে ৬ জন কর্মী নিয়োগ করা হবে।

শূন্যপদ

Latest Videos

শীঘ্রই নিয়োগ হবে ন্যাশনাল কাউন্সিল অফ সায়েন্স মিউজিয়ামে হবে কর্মী নিয়োগ। ছয়টি পদে হবে নিয়োগ। টেকনিশিয়ান এ বিভাগে কার্পেন্টার এবং ড্রাফটম্যান হিসেবে নিয়োগ করা হবে।

বেতন

এই সংস্থায় টেকনিশিয়ান এ এবং অফিস অ্যাসিস্ট্যান্ট হিসেবে ৬ জন কর্মী নিয়োগ করা হবে। নিযুক্তদের কাজ করতে হবে সেন্ট্রাল রিসার্চ অ্যান্ড ট্রেনিং ল্যাবরেটরি, সায়েন্স সিটি এবং ঢেঙ্কানলের সায়েন্স সেন্টারে। ওই কাজে ১৯,৯০০ টাকা থেকে ৬৩,২০০ টাকা বেতন দেওয়া হবে।

যোগ্যতা

মাধ্যমিক উত্তীর্ণ এবং ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং ইনস্টিটিউট (আইটিআই) শংসাপত্র রয়েছে এমন অনুর্ধ্ব ৩৫ বছর বয়সীরা এই বিভাগে আবেদন করতে পারেন।

অফিসার অ্যাসিস্ট্যান্ট হিসেবে উচ্চ মাধ্যমিক উত্তীর্ণদের নিয়োগ করা হবে। তাঁদের প্রতি মিনিটে ৩৫ টি ইংরেজি শব্দ এবং প্রতি মিনিটে ৩০টি হিন্দি শব্দ টাইপিং-র দক্ষতা থাকা দরকার। এক্ষেত্রে সরকার স্বীকৃত প্রতিষ্ঠান থেকে টাইপিং টেস্ট সংক্রান্ত শংসাপত্র থাকা বাঞ্ছনীয়। পদপ্রার্থীদের বয়স হতে হবে ২৫ বছরের মধ্যে।

আবেদন পদ্ধতি

ন্যাশনাল কাউন্সিল অফ সায়েন্স মিউজিয়ামে চাকরির জন্য আবেদন করতে গেলে অনলাইনে আবেদন করতে পারেন। সবার আগে প্রকাশিত বিজ্ঞপ্তি দেখে নিন। সেখানে বিস্তারিত জানতে পারবেন। অনলাইনে আবেদন করতে হলে অনলাইনেই সমস্ত নথি ও তথ্য পেশ করতে হবে। প্রতিটি পদের আলাদা আলাদা আবেদন মূল্য জমা দিতে হবে। আবেদনমূল্য ধার্য হয়েছে ৮৮৫ টাকা। আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ ৩০ সেপ্টেম্বর।

 

Share this article
click me!

Latest Videos

জলের তোড়ে চোখের সামনে তলিয়ে গেল বাইক, অল্পের জন্য রক্ষা পেলেন দুই বাইক আরোহী | Viral Video | Flood
কি অবস্থা দেখুন! নদিয়ায় সরকারি হাসপাতাল চত্বরে ঢুকুঢুকু'র আসর! যা হল দেখুন | Nadia Hospital News |
বিয়ে পাগলা বর! ২ বউ থাকতে তৃতীয় বিয়ে! ফুলশয্যার রাতে ধরা পড়ল বৌ সমেত বর | Maynaguri News Today
ভাসছে ঘাটাল, ভাঙছে একের পর এক বাড়ি, প্রশাসনের দিকে অভিযোগের আঙুল | Ghatal News Today
'নারী নিরাপত্তা কোথায়!' মালদায় সাতসকালে হাড়হিম করা ঘটনা, দর্শকের ভূমিকায় গোটা গ্রাম | Malda News