ভারতীয় আবহাওয়া দফতরে কর্মী নিয়োগ, দেখে নিন কারা আবেদন করতে পারবেন

নিয়োগ হবে ভারতীয় আবহাওয়া দফতরে। কাজের সুযোগ পাবেন একাধিক প্রার্থী। এই মর্মে প্রকাশ্যে এসেছে বিজ্ঞপ্তি।

Sayanita Chakraborty | Published : Jan 8, 2024 3:40 AM IST

ফের চাকরি প্রার্থীদের জন্য সুখবর। এবার নিয়োগ হবে ভারতীয় আবহাওয়া দফতরে। কাজের সুযোগ পাবেন একাধিক প্রার্থী। এই মর্মে প্রকাশ্যে এসেছে বিজ্ঞপ্তি। জানা গিয়েছে, এবছর নিয়োগ হবে চুক্তি ভিত্তিক।

শূন্যপদ

ভারতীয় আবহাওয়া দফতরে নিয়োগ হবে দুটি পদে। লিগাল কনসালট্যান্ট এবং লিগান অ্যাসিস্ট্যান্ট পদে হবে নিয়োগ। এই দুই পদে নিয়োগে জন্য প্রার্থীর বয়স হতে হবে ৬৫ বছরের মধ্যে।

যোগ্যতা

ভারতীয় আবহাওয়া দফতরে নিয়োগ হবে দুটি পদে। লিগাল কনসালট্যান্ট হিসেবে কাজ করতে গেলে কাউন্সিল অফ ইন্ডিয়া অনুমোদিত কোনও প্রতিষ্ঠান থেকে আইন বিষয় স্নাতকোত্তর যোগ্যতা অর্জন করতে হবে। তেমনই ডেপুটি লিগ্যাল অ্যাডভাইজার কিংবা অ্যাসিস্ট্যান্ট লিগাল অ্যাডভাইজার হিসেবে অন্তত ১০ বছর কাজ করেছেন কিংবা সরকারি দফতর থেকে অবসর নিয়েছেন এমন প্রার্থীরা অগ্রাধিকার পাবেন।

তেমনই লিগান অ্যাসিস্ট্যান্ট পদে হবে নিয়োগ। লিগান অ্যাসিস্ট্যান্ট পদে আবেদন করতে কাউন্সিল অফ ইন্ডিয়া অনুমোদিত প্রতিষ্ঠান থেকে আইনে স্নাতক ব্যক্তিরা আবেদন করতে পারেন। এক্ষেত্রে অন্তত ৫ বছরের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। আগে আইন বিশেষজ্ঞ হিসেবে কাজ করেছেন এমন ব্যক্তি আবেদন করতে পারবেন।

বেতন

ভারতীয় আবহাওয়া দফতরে নিয়োগ হবে দুটি পদে। লিগাল কনসালট্যান্ট এবং লিগান অ্যাসিস্ট্যান্ট পদে হবে নিয়োগ। লিগাল কনসালট্যান্ট হিসেবে ৬০,০০০ টাকা এবং লিগাল অ্যাসিস্ট্যান্ট হিসেবে ৪০,০০০ টাকা বেতন পেতে পারেন।

আবেদন পদ্ধতি

আগ্রহীরা ডাকযোগে আবেদন করতে পারেন। আবেদনপত্রের সঙ্গে জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতা, কর্মজীবনের শংসাপত্রের মতো গুরুত্বপূর্ণ নথি পাঠাতে হবে। আবেদন পত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৭ জানুয়ারি। বিস্তারিত জানতে সংস্থার ওয়েব সাইটে দেখে নিন। সেখানে প্রকাশ্যে আসা বিজ্ঞপ্তি দেখে নিন। এতে মিলবে উপকার। চাইলে আবেদন করতে পারেন এই পদে।

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে। 

 

আরও পড়ুন

Government Jobs: জেলাশাসক দফতরে কর্মী নিয়োগ, উচ্চ মাধ্যমিক পাশেই আবেদনের সুযোগ

কলকাতা পুরসভায় শূন্যপদ, নিয়োগ হবে ৬৮টি পদে, দেখে নিন কারা আবেদনযোগ্য

Share this article
click me!