Government Job: সরকারি চাকরির সুযোগ! রাজ্য জুড়ে ৬ হাজারটি শূন্য পদে নিয়োগ

নূন্যতম শিক্ষাগত যোগ্যতায় কর্মী নিয়োগ করতে চলেছে পশ্চিমবঙ্গ সরকার। রাজ্যে জুড়ে প্রকাশিত হয়েছে নিয়োগের বিজ্ঞপ্তি।

Sahely Sen | Published : Oct 7, 2023 4:02 AM IST / Updated: Oct 07 2023, 09:44 AM IST

বাংলায় চাকরি প্রার্থীদের জন্য আরও একটা নতুন চাকরির খবর। নূন্যতম শিক্ষাগত যোগ্যতায় কর্মী নিয়োগ করতে চলেছে পশ্চিমবঙ্গ সরকার। রাজ্যে জুড়ে প্রকাশিত হয়েছে ক্লার্ক নিয়োগের বিজ্ঞপ্তি। এই পদের জন্য আবেদন করতে হলে জেনে নিন বিশদে:- 

কয়েক হাজার শূন্য পদের জন্য নিয়োগ করা হবে পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন তথা পিএসসি- এর মাধ্যমে। ক্লার্ক পদে কর্মী নিয়োগ করবে পশ্চিমবঙ্গ সরকার। এই পদের জন্য মোট শূন্য পদ রয়েছে মোট ৬০০০ টি। যে সমস্ত চাকরিপ্রার্থীরা আবেদন করবেন, তাঁদের অবশ্যই মাধ্যমিক পাস করে থাকতে হবে। প্রত্যেক প্রার্থীর কম্পিউটারের প্রাথমিক জ্ঞান থাকা আবশ্যক। আবেদনকারীর বয়স হতে হবে ১৮ বছর থেকে ৪০ বছরের মধ্যে। তফশিলি জাতি বা তফশিলি উপজাতি প্রার্থীদের জন্য ৫ বছরের ছাড় দেওয়া হয়েছে। অন্যদিকে, OBC প্রার্থীদের জন্য ৩ বছরের ছাড় থাকবে।

আবেদন প্রক্রিয়া :- যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তাদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন করার জন্য প্রথমে অফিশিয়াল ওয়েবসাইট যেতে হবে তারপর রেজিস্ট্রেশন করতে হবে । রেজিস্ট্রেশন করার সময় অবশ্যই বৈধ ইমেল এড্রেসের ও মোবাইল নাম্বার দিতে হবে। তারপর লগইন করে আবেদন পত্রটি নির্ভুল ভাবে ফিলাপ করতে হবে। সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্ট স্ক্যান করে আপলোড করতে হবে এবং আবেদন ফি পেমেন্ট করে আবেদন পত্রটি সাবমিট করতে হবে। এবং আবেদন পত্রটি প্রিন্ট আউট বার করে নিতে।

নির্বাচন প্রক্রিয়া :- যে সকল প্রার্থী আবেদন করবে তাদের প্রথমে লিখিত পরীক্ষা দিতে হবে। তারপর কম্পিউটার টেস্ট নেওয়া হবে। সবশেষে ডকুমেন্ট ভেরিফিকেশনের মাধ্যমে চাকরিতে নিয়োগ করা হবে।এই পদের জন্য এখনো কোনো নিয়োগ প্রক্রিয়া শুরু হয়নি তবে কাজে লাগেনা সূত্র মারফত জানা গেছে যে ডিসেম্বর মাস থেকে অনলাইনের মাধ্যমে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে যাবে। এবং পরীক্ষা হতে পারে ২০২৪ সালের জুন মাসের দিকে।

Share this article
click me!