WB Excise Constable 2019 Exam: পশ্চিমবঙ্গ পুলিশ রিক্রুটমেন্ট বোর্ডে নিয়োগের অ্যাডমিট কার্ড পাবেন কিভাবে

যে সকল প্রার্থীরা আবেদন করেছিলেন তারা প্রতিষ্ঠানের অফিসিয়াল ওয়েবসাইট থেকে নিজেদের অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন। নিয়োগ বিষয়ে আরও বিস্তারিত বিবরণ রইল এখানে

Web Desk - ANB | Published : Dec 15, 2021 5:38 AM IST

শতাব্দী কর, প্রতিবেদক- পশ্চিমবঙ্গ পুলিশ রিক্রুটমেন্ট বোর্ডের (West Bengal Police recruitment board) তরফে পুরুষ এবং মহিলা এক্সাইজ কনস্টেবল (Excise Constable) পদের ফাইনাল লিখিত পরীক্ষার কথা ঘোষণা করা হয়েছে। সম্প্রতি নিয়োগের বিজ্ঞপ্তি জারি করে ২০১৯ সালে পশ্চিমবঙ্গ পুলিশের পক্ষ উল্লিখিত পদে নিয়োগের কথা ঘোষণা করা হয়েছিল। পশ্চিমবঙ্গ সরকারের অধীনস্থ ফাইন্যান্স বিভাগের তরফে এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে। আগামী ২ জানুয়ারি, ২০২২ তারিখে উল্লিখিত পদের জন্য শেষ পর্যায়ের পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে। 
যে সকল প্রার্থীরা আবেদন করেছিলেন তারা প্রতিষ্ঠানের অফিসিয়াল ওয়েবসাইট থেকে নিজেদের অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন। নিয়োগ বিষয়ে আরও বিস্তারিত বিবরণ রইল এখানে
 
WB Excise Constable 2019 Exam: গুরুত্বপূর্ণ তারিখ
বিজ্ঞপ্তি সূত্র জানা গিয়েছে, উল্লিখিত পদে নিয়োগের জন্য শেষ পর্যায়ের পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ২ জানুয়ারি, ২০২২ তারিখে প্রিলি পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে। যে সকল প্রার্থীরা সফল ভাবে পরীক্ষার জন্য রেজিস্ট্রেশন করেছিলেন তারা আগামী ২১ ডিসেম্বর, ২০২১ তারিখ থেকে অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন। 
WB Excise Constable 2019 Exam: পরীক্ষা সংক্রান্ত ঘোষণা
২ জানুয়ারি, ২০২২ তারিখে বেলা ১২টা থেকে ১টা বেজে ৩০মিনিট পর্যন্ত শেষ পর্যায়ের পরীক্ষা নেওয়া হবে। প্রত্যেক প্রার্থীকে সকাল ৯টা থেকে সকাল সাড়ে ১১টার মধ্যে রিপোর্ট করতে হবে। সবাইকে মাস্ক পড়ে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে হবে। প্রার্থীদের পরীক্ষার সময় আধার কার্ড/ প্যান কার্ড/ পাশপোর্ট/ ড্রাইভিং লাইসেন্স/ ভোটার কার্ড/ সরকার স্বীকৃত প্রতিষ্ঠানের দ্বারা প্রদত্ত পরিচয় পত্র সঙ্গে নিতে হবে। কোনও জেরক্স কপি নিয়ে পরীক্ষা দিতে দেওয়া হবে না। 
পরীক্ষার্থীরা কোনও রকম ইলেকট্রনিক্স ডিভাইস নিয়ে পরীক্ষা কেন্দ্রে যেতে পারবেন না। পরীক্ষার্থীদের যথাযথ পোশাক পড়ে পরীক্ষা কেন্দ্রে যেতে হবে। 
বোর্ডের তরফে বলা হয়েছে যে, প্রার্থীদের আবেদনপত্রের নম্বর কি এবং জন্ম তারিখ দিয়ে তাদের ই-অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে হবে। প্রার্থীদের নিবন্ধিত মোবাইল নম্বরে এসএমএস বার্তা পৌঁছে দেওয়ার জন্য সমস্ত প্রচেষ্টা করা হবে।  তা সত্ত্বেও মোবাইল নম্বরের বিভ্রাট অথবা প্রযুক্তিগত কারণে এই জাতীয় এসএমএস সরবরাহ না করা হলে তার জন্য বোর্ড কোনও ভাবে দায়ী থাকবে না।
উল্লিখিত পরীক্ষায় উপস্থিত হওয়ার জন্য প্রার্থীদের তাদের ই-অ্যাডমিট কার্ডের প্রিন্টআউট সঙ্গে নিয়ে আসতে হবে। সঠিক এবং আসল পরিচয়ের প্রমাণ সহ বরাদ্দকৃত স্থানে পরীক্ষার দিন উপস্থিত হতে হবে। এছাড়াও প্রার্থীদের পরীক্ষার জন্য অ্যাডমিট কার্ডে উল্লিখিত পরিচয়ের প্রমাণের সঙ্গে অভিন্ন ছবি বহন করার নির্দেশ দেওয়া হয়েছে। 
WB Excise Constable 2019 Exam: অ্যাডমিট কার্ড
প্রার্থীরা ই-অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন এই ওয়েবসাইট থেকে www.wbpolice.gov.in এবং ডিরেক্টরেট অফ এক্সাইজের ওয়েবসাইট www.excise.wb. gov.in থেকে। প্রার্থীরা তাদের অ্যাপ্লিকেশন নম্বর, ও জন্ম তারিখ দিলেই অ্যাডমিট কার্ডটি ডাউনলোড করতে পারবেন। অনলাইন ছাড়া কোনও ভাবেই অ্যাডমিট কার্ড পাঠানো যাবে না। 
WB Excise Constable 2019 Exam: পরীক্ষা সংক্রান্ত তথ্য
প্রতিষ্ঠানের নাম: পশ্চিমবঙ্গ পুলিশ রিক্রুটমেন্ট বোর্ড (West Bengal Police recruitment board)
পদের নাম: পুরুষ এবং মহিলা এক্সাইজ কনস্টেবল
পরীক্ষার তারিখ: ২ জানুয়ারি, ২০২২

আরও পড়ুন: Central Bank of India Recruitment 2021- মেগা রিক্রুটমেন্টের বিজ্ঞপ্তি প্রকাশ করল সেন্ট্রাল ব্যাংক অফ ইন্ডিয়া

আরও পড়ুন: TCG Crest-কলকাতায় তৈরি হবে আন্তর্জাতিকমানের গবেষণা কেন্দ্র,উদ্যোগী টিসিজি গোষ্ঠী

আরও পড়ুন: BRO Recruitment 2021- মেগা রিক্রুটমেন্টের বিজ্ঞপ্তি প্রকাশ করল বর্ডার রোডস অর্গানাইজেশন, কীভাবে করবেন আবেদন

আরও পড়ুন: CISF Recruitment: সিআইএসএফ-এর নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ, জানুন কী করে শূন্যপদে আবেদন করবেন

আরও পড়ুন: WB SI Recruitment- পশ্চিমবঙ্গ পুলিশের সাব-ইন্সপেক্টর পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি জানুন আবেদন করবেন কীভাবে

Share this article
click me!