Covid-19 in Goa: গোয়ার বাগা বিচ যেন মমতার পার্ক স্ট্রিট, তীব্র সংক্রমণ বৃদ্ধির মধ্যে ভাইরাল ভিডিও

কলকাতার পার্ক স্ট্রিটে (Park Street, Kolkata) মানুষের ঢল নিয়ে মমতা বন্দ্যোপাধ্য়ায়ের (Mamata Banerjee) তীব্র সমালোচনা করেছে বিজেপি (BJP)। এবার গোয়া (Goa) থেকেও একটি অনুরূপ ভিডিও ভাইরাল (Viral Video) হল। 
 

Web Desk - ANB | Published : Jan 3, 2022 11:12 AM IST

গত ২৫ ডিসেম্বর কলকাতার পার্ক স্ট্রিটে (Park Street, Kolkata) ঢল নেমেছিল মানুষের। মাস্কবিহীন জনস্রোতের সেই ছবি, ঝড় তুলেছিল সোশ্যাল মিডিয়ায়। তীব্র সমালোচনা করেছিল বিরোধী বিজেপি (BJP) দল। বিজেপি সাংসদ অগ্নিমিত্রা পল (Agnimitra Paul), পার্কস্ট্রিটের ভাইরাল ছবিটি পোস্ট করে বলেছিলেন গোয়ার জনগণকে খুশি করতে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বাংলার মানুষকে বিপদে ফেলছেন। কিন্তু, এবার বিজেপি শাসিত গোয়া (Goa) থেকেই একটি অনুরূপ ভিডিও, ভাইরাল (Viral Video) হল। গোয়ার রাস্তা যেন মমতা বন্দ্যোপাধ্যায়ের পার্কস্ট্রিট। আর তারপরই খবর পাওয়া গেল, ক্রিসমাস, নিউ ইয়ারের উদযাপনের পর এই ছোট রাজ্যের পজিটিভিটি রেট এক লাফে ১০.৭ শতাংশে উঠে গিয়েছে। 

সোশ্যাল মিডিয়ায় যে ভিডিওটি ভাইরাল হয়েছে, সেটি উত্তর গোয়ার জনপ্রিয় পর্যটনস্থল বাগা সমুদ্র সৈকতের (Baga Beach) কাছে এক রাস্তার। ভিডিওতে উদ্বেগজনকভাবে কোভিড-১৯ (COVID-19) সংক্রমণ বৃদ্ধির মধ্যেই কয়েকশ লোকের ভিড় দেখা গিয়েছে। জানা গিয়েছে, সেটি ১ জানুয়ারি রাতের ভিডিও। ভিড়ের চাপে, রাস্তা দিয়ে গাড়ি যেতে পারছে না, লম্বা লাইন লেগেছে। এরমান গোমেজ নামে এক ব্যক্তি ভিডিওটি প্রথম সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন। সঙ্গের ক্যাপশনে তিনি লিখেছেন, 'এটা কোভিড তরঙ্গকে রাজকীয়ভাবে স্বাগত জানানো। বেশিরভাগই পর্যটক।' 

প্রতি বছরই ২৫ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি - উৎসবের এই সময়টায় গোয়ায় প্রচুর পর্যটক ভিড় জমান। যার অধিকাংশই বিদেশি। তবে, এবার ডিসেম্বরের শুরু থেকেই বিমান যাত্রার বিষয়ে বিভিন্ন কোভিড-১৯ বিধিনিষেধ (COVID-19 Restrictions) জারি করায়,  বিদেশি পর্যটকদের আগমনে ভাটার টান দেখা গিয়েছে। কিন্তু, তার বদলে প্রচুর দেশিয় পর্যটক বর্তমানে গোয়ায় ভিড় জমিয়েছেন। গত কয়েকদিনে গোয়ার সরকারের 'কঠোর বিধিনিষেধ' সত্ত্বেও হাজার হাজার দেশিয় পর্যটককে গোয়ার সমুদ্র সৈকত, পাব এবং নাইটক্লাবগুলিতে নতুন বছরকে স্বাগত জানাতে জড়ো হতে দেখা গিয়েছে। আর তাতেই বিজেপি শাসিত গোয়ার চেহারা, মমতা বন্দ্যোপাধ্যায়ের পার্ক স্ট্রিটের সমান ভয় ধরানো হয়ে উঠেছে।

সোমবার গোয়া সরকার জানিয়েছে গত ২৪ ঘন্টায়, গোয়ায় প্রায় ৩৮৮ জনের করোনা পরীক্ষার ফল  ইতিবাচক এসেছে। এর ফলে উপকূলীয় রাজ্যে মোট কোভিড আক্রান্তের সংখ্যা ১,৮১,৫৭০-এ পৌঁছেছে। গত একদিনে কোভিডে মৃতের সংখ্যাও ১ টি বেড়ে মোট মৃত্যুর সংখ্যা ৩,৫২৩ হয়েছে। রাজ্যে সাপ্তাহিক কোভিড-১৯ ইতিবাচকতা ৫ শতাংশের কাছাকাছি রয়েছে। সোমবার কোভিড সংক্রমণের এই ভয়ঙ্কর বৃদ্ধির পরিপ্রেক্ষিতে রাজ্যের স্কুল ও কলেজগুলি ২৬ জানুয়ারি পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। প্রতিদিন রাত ১১ টা থেকে সকাল ৬ টার মধ্যে নাইট কারফিউ জারি করা হয়েছে। 
 

Share this article
click me!