করোনা-অভিশাপ কাটার সমাধান লুকিয়ে ইকুয়েডরে, ভারতে পা রাখলেই মহামারি থেকে মুক্তি

ভারতের উপর থেকে করোনা-অভিশাপ যেন কাটছেই না

সমাধান লুকিয়ে আছে ইকুয়েডরে

ভারতে তার পা পড়লেই মহামারি পালাবে

নতুন ভিডিওতে এমনই দাবি স্বামী নিত্যানন্দের

Asianet News Bangla | Published : Jun 8, 2021 11:34 AM IST

২০২০ সালের ৩০ জানুয়ারি ভারতে প্রথম করোনা রোগীর সন্ধান পাওয়া গিয়েছিল। তারপর থেকে গঙ্গা গিয়ে প্রচুর জল বয়ে গিয়েছে, বস্তুত, করোমনার প্রথম তরঙ্গ গিয়ে দ্বিতীয় তরঙ্গে সেই গঙ্গা দিয়ে মৃতদেহের সারি বয়ে যেতেও দেখেছি আমরা। এরপর আবার তৃতীয় তরঙ্গ আসবে বলে আশঙ্কা রয়েছে। ডাক্তার-বিজ্ঞানী-গবেষকরা যেখানে এই মহামারির শেষ দেখার জন্য মাথা কুটে মরছেন, তখন ভারতে মহামারিটির অবসানের একমাত্র সমাধান সে-ই বলে দাবি করল স্বঘোষিত ভগবান স্বামী নিত্যানন্দ।

সম্প্রতি এক নতুন ভিডিও প্রকাশ করেছে বাবাজি। সেখানে তার দাবি, সে ভারতে পা রাখলেই করোনা মহামারির সমাপ্তি ঘটবে। সে ভারতে পা রাখলেই ভারত থেকে করোনা পালাবে বলে দাবি করলেও,  কোভিডের দ্বিতীয় তরঙ্গে বিধ্বস্ত ভারত থেকে আপাতত কোনও ভক্তকেই 'কৈলাস'এ আসার অনুমতি দিচ্ছে না সে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এই ব্যবস্থাই থাকবে বলে জানিয়েছে সে।

প্রসঙ্গত, ২০১৯ সালে যৌন হেনস্থার অভিযোগে অভিযুক্ত হয়ে ভারত ছেড়ে পালিয়েছিল এই স্বঘোষিত ভগবান। আপাতত ইকুয়েডরের কাছে একটি আস্ত দ্বীপ কিনে সেখানে বসবাস করেন সে। নিজেকে ভগবান শিবের অবতার বলে দাবি করা নিত্যানন্দ সেই দ্বীপের নাম রেখেছে 'কৈলাস'। কৈলাসকে পৃথক দেশ হিসাবে ঘোষণা করার জন্য সে রাষ্ট্রসংঘকে অনুরোধ করেছিল বলেও জানা গিয়েছে। রাষ্ট্রসংঘ থেকে কোনও ইতিবাচক সাড়া না পেলেও, কৈলাসকে পৃথক দেশ হিসাবে প্রতিষ্টা করার ক্ষেত্রে চেষ্টার অন্ত নেই তার। সেখানে সে একটি রিজার্ভ ব্যাঙ্ক প্রতিষ্ঠা করেছে। আলাদা মুদ্রাও উন্মোচন করেছে।

 

Share this article
click me!