ইমিউনিটি কিট দিল 'নাম্মা বেঙ্গালুরু', করোনার দ্বিতীয় তরঙ্গেও দুঃস্থদের পাশে রাজীব চন্দ্রশেখর

করোনার প্রথম তরঙ্গের সময় গরীবদের পাশে দাঁড়িয়েছিলেন রাজীব চন্দ্রশেখর

দ্বিতীয় তরঙ্গের সময়ও তার ব্যতিক্রম হল না

ধেনবান্দুনগর এলাকায় দরীদ্রদের মধ্যে বিতরণ করা হল সুস্বাস্থ্য ও ইমিউনিটি কিট

শুরু হল নাম্মা বেঙ্গালুরু ফাউন্ডেশনের বেঙ্গালুরু ফাইটস করোনার পরের পর্ব।

 

Asianet News Bangla | Published : May 22, 2021 1:26 PM IST

করোনার প্রথম তরঙ্গের মতো দ্বিতীয় তরঙ্গের সময়ও আর্থিকভাবে পিছিয়ে থাকা এবং দুঃস্থ মানুষদের পাশে দাঁড়ালো নাম্মা বেঙ্গালুরু ফাউন্ডেশন বা এনবিএফ (NBF)। শনিবার, বেঙ্গালুরু পুরসভার সহযোগিতায় বেঙ্গালুরু ফাইটস করোনা (#BengaluruFightsCorona)-র পরবর্তী পর্বটি চালু করলেন নাম্মা বেঙ্গালুরুর প্রতিষ্ঠাতা ট্রাস্টি তথা রাজ্যসভার সাংসদ রাজীব চন্দ্রশেখর। এদিন, সংস্থার পক্ষ থেকে ধেনবান্দুনগর এলাকায় দরীদ্রদের মধ্যে সুস্বাস্থ্য এবং ইমিউনিটি কিট বিতরণ করা হল।

এই কিট বিতরণ অনুষ্ঠানের সূচনা করেন বেঙ্গালুরু পুরসভার প্রাক্তন মেয়র গৌতম কুমার এবং ইন্দিরনগরের স্যার সি ভি রমন হাসপাতালের মেডিকেল সুপারিনটেনডেন্ট ডা. রাধাকৃষ্ণ। আরও বেশ কয়েকটি নাগরিক গোষ্ঠীও এই সুস্বাস্থ্য এবং ইমিউনিটি কিট বিতরণ অভিযানে এনবিএফের সাথে যোগ দিয়েছে। একেকটি কিটে থাকছে টিতে প্যারাসিটামল ডলো - ৫০০ মিলিগ্রাম, জিঙ্ক-সহ ভিটামিন সি আইএক্সআইএস, জিঙ্কোভিট, ওআরএস, মাস্ক এবং স্যানিটাইজার।

মানুষের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানো এবং চলমান মহামারির মধ্যে তাদের নিরাপদ রাখাটাই ছিল এই কিট বিতরণের উদ্দেশ্য। আগামী কয়েক সপ্তাহ ধরে এনবিএফ-এর এই কর্মসূচি চলবে। মোট ১ লক্ষেরও বেশি কিট বিতরণ করার পরিকল্পনা করেছে তারা। পাশাপাশি টিকা নেওয়ার বিষয়ে সচেতনতা প্রচার, টিকাকরণের জন্য নাগরিকদের নাম নিবন্ধন নিশ্চিত করা, অক্সিমিটার এবং অক্সিজেন কনসেন্টেটর যন্ত্রের মতো স্বাস্থ্য সরঞ্জাম সরবরাহ করা এবং ভ্যাকসিন ক্যাম্পের আয়োজন করার মতো কাজ চালিয়ে যাবে এনবিএফ। ইতিমধ্যেই বেঙ্গালুরুর বিভিন্ন জায়গায় তারা ভ্যাকসিন ক্যাম্পের আয়োজন করেছে। ২০টিরও বেশি অক্সিজেন কনসেন্টেটর যন্ত্রের ব্যবস্থা করেছে।

 

Share this article
click me!