অক্সিজেন থেকে পাঁচতারা হোটেল, করোনা পরিস্থিতি নিয়ে দিল্লি সরকারকে তুলোধনা হাইকোর্টের

  • করোনা পরিস্থিতি নিয়েন্ত্রণে দিল্লি সরকারকে তুলোধনা 
  • দিল্লি হাইকোর্ট বলল অযোগ্যতা ও ভুল ব্যবস্থাপনাই দায়ি 
  • কেজরিওয়াল সরকারকে তুলোধনা 
  • না পারলে কেন্দ্রকে দায়িত্ব নেওয়ার কথাও বলবে বলে দাবি 

Asianet News Bangla | Published : Apr 27, 2021 2:21 PM IST

জাতীয় রাজধানীর কোভিড মহামারি পরিস্থিতি  রীতিমত উদ্বেগজন হয়েছে দাঁড়িয়েছে। করোনা মহামারি পরিস্থিতি নিয়ন্ত্রণে অযোগ্যতা ও ভুল ব্যবস্থাপনার জন্য দিল্লি হাই কোর্ট দিল্লির কেজরিওয়াল সরকারকেই দায়ি করে রীতিমত তিরোস্কৃত করেছে। মঙ্গলবার দিল্লির করোনা পরিস্থিতি নিয়ে শুনানির সময় দিল্লি হাইকোর্ট রীতিমত ধমক দিয়ে বলে, দিল্লি সরকার যদি করোনা সংকট মোকাবিলা করতে না পারে তাহলে তারা যেন অবিলম্বে আদালতে জানায়, আদালত তারপরেই কেন্দ্রীয়সরকারে পুরো দায়িত্ব নেওয়ার কথা বলবে। 

বিধানসভা নির্বাচনের 'হটসিট' নন্দীগ্রামেও করোনা ভ্যাকসিন অমিল, নোটিশ দিল গ্রামীণ হাসপাতাল ...

দিল্লি হাইকোর্টের পক্ষ থেকে  বলা হয়েছে দিল্লি সরকার এই গোটা পরিস্থিতিকেই জটিল করে তুলেছে। ঘরে বসে আদেশ জারি করে গোটা পরিস্থিতি মোকাবিলা করা যাবে না বলেও সতর্ক করা হয়েছে। একই সঙ্গে দিল্লি সরকারকে রীতিমত কটাক্ষ করে বলা হয়েছে, তারা একটি আলাদা গ্রহে বাস করছে। হাসপাতালগুলিতে কী চলছে তা নিয়ে তেমন কোনও স্পষ্ট ধারনা দিল্লি সরকারের নেই বলেও অভিযোগ করা হয়েছে। 

বীরভূমে ভোটের আগে নজরবন্দি তৃণমূল নেতা অনুব্রত, সিদ্ধান্ত নির্বাচন কমিশনের ...

দিল্লির করোনা পরিস্থিতি নিয়ে দিল্লি আদলতের বিচারপতি বিপিন সিংঘি ও রেখা পল্লির বেঞ্চে শুনানি হয়। সেখানেই অক্সিজেন সিলিন্ডার ও ওষুধের কালোবাজারি রুখতে না পারার জন্য দিল্লি সরকারকে রীতিমত তুলোধনা করা হয়। একই সঙ্গে দিল্লি আদালতের পক্ষ থেকে এদিন স্পষ্ট করে জানিয়ে দেওয়া হয়েছে কোনও পাঁচ তারা হোটেলে হাইকোর্টের বিচারক ও কর্মীদের জন্য ঘর বুক করার কোনও আবেদন করা হয়নি। একই সঙ্গে হাইকোর্টের বিচারক ও তাদের পরিবারের জন্য দিল্লির অশোক হোটেলে যে ১০০টি কামরা বুক করার সিন্ধান্ত গ্রহণ করা হয়েছিল তার অবিলম্বে প্রত্যাহার করার নির্দেশ দিয়েছে দিল্লি আদালত। একই সঙ্গে আদালতের পক্ষ থেকে বলা হয়েছে কোনও পাঁচ তারা হোটেলে রুম বুক করতে বলা হয়নি। শুধু জানতে চাওয়া হয়েছিল হাইকোর্টের কোনও বিচারক ও কর্মী যদি সংক্রমিত হন তাহলে  তাঁদের কী হাসপাতালে ভর্তি করা যাবে। দিল্লি সরকার রুম কেন এই জাতীয় পদক্ষেপ  নিয়ে কেন বিতর্ক তৈরি  কর তাও জানতে চাওয়া হয়েছে। 

দেশের জাতীয় সংকটের সময় নীরব থাকতে পারে না, Covid নিয়ে কেন্দ্র ও রাজ্যের পদক্ষেপ জানতে চাইল সুপ্রিম ক...

পাল্টা আদালতের তরফ থেকে বলা হয়েছে রাজ্য সরকারের হাতে পর্যাপ্ত অক্সিজেন নেই। ওষুধ নেই। তারপরেও কী করে দিল্লি সরকার পাঁচতারা হোটেলের ঘর বুক করে?রাজ্যের ওষুধ অক্সিজেনের কালোবাজারি চলছে বলেও রীতিমত কটাক্ষও করে হাইকোর্ট। অক্সিজেন সিলিন্ডার নিয়ে দিল্লি সরকার যে নির্দেশ দিয়েছে তা সে তার ঘরে সাজিয়ে রাখতে পারে। কারণ সেই অর্ডারটি সম্পূর্ণ গন্ডোগোলের বলেও মন্তব্য করেছে হাইকোর্ট। 

 

Share this article
click me!