করোনা মহামারির বিরুদ্ধে লড়াইয়ে সামিল সশস্ত্র বাহিনী, রাজনাথের টুইটের প্রতিক্রিয়ায় বললেন মোদী

  • করোনার বিরুদ্ধে ভারতের যুদ্ধ 
  • সামিল হয়েছে সেনা বাহিনী
  • রাজনাথ সিং-এর টুইটের প্রতিক্রিয়া 
  • জানিয়েছেন প্রধানমন্ত্রী মোদী 

Asianet News Bangla | Published : May 6, 2021 2:58 PM IST

করোনাভাইরাসের মহামারির বিরুদ্ধে সর্বাত্মক লড়াই করবে দেশের সেনা বাহিনী। জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে মোদী জানিয়েছেন 'জল স্থল ও নভ(আকাশ)...কোনও প্রকার কৃতিত্ব ছাড়াই করোনা মহামারির বিরুদ্ধে জোরদার লড়াই করবে। ' প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং-এর টুইটের প্রতিক্রিয়া দিতে গিয়ে একথা বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

রাজনাথ সিং সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে জানিয়েছিলেন, 'অদৃশ্য শত্রুর বিরুদ্ধে লড়াই করা আর কোভিডের বিরুদ্ধে লড়াই করা একই। প্রতিরক্ষা মন্ত্রকের প্রতিক্রিয়া জরুরি পরিস্থিতি অনুধাবন করে সমস্ত সরকারি যন্ত্রপাতি তৎক্ষণাত জোগাড় করা ও তা সম্ভাব্য স্থানে পৌঁছে দেওয়া।' বৈজ্ঞানিক, স্বাস্থ্য বিশেষজ্ঞ ও কর্মী, সরকারি প্রশাসনের সঙ্গে একত্রিত হয়ে করোনা মহামারির দ্বিতীয় তরঙ্গের বিরুদ্ধে পথে নেমে কাজ করছেন দেশের সশস্ত্র বাহিনীও। করোনাভাইরাসকেই এখানে অদৃশ্য শত্রু হিসেবে চিহ্নিত করা হয়েছে। 

করোনা-মহামারির দ্বিতীয় তরঙ্গে বিরুদ্ধে ভারতীয় সেনাবাহিনী, বিমান বাহিনী, প্রতিরক্ষা মন্ত্রকের অন্যান্য সংস্থাগুলি যেমন ডিআরডিও, ডিজিএএফএমএস, ওএফবি একজোট হয়ে কাজ করছে। অক্সিজেন থেকে হাসপাতাল শয্যা সবই অসহায় মানুষের কাছে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করছে। একই সঙ্গে মহামারির এই সংকটতম সময় চিকিৎসকের সমস্যা সমাধান করতে সেনা বাহিনী ফিরিয়ে আনছে অবসরপ্রাপ্ত চিকিৎসক ও নার্সদেরও। প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং জানিয়েছে করোনা মহামারির এই সংকটতম সময়ে দেশের সাধারণ প্রশাসনকে যাতে সেনা বাহিনী সবরকম সহযোগিতা করে তার নির্দেশ দেওয়া হয়েছে। 

Share this article
click me!