Omicron In India: দেশে দাপট বাড়ছে ওমিক্রনের উৎসবের মরশুমে আক্রান্তের সংখ্যা টপকালো ৫০০ র গন্ডি

বিশ্ব জুড়ে চলছে ওমিক্রন তান্ডব। এদিকে ক্রিসমাস- নিউ ইয়ারের আমেজে মেতেছে মানুষ। ইতিমধ্যেই বাইরের বেশ কয়েকটি দেশ আবার বন্ধের মুখে। মারণ ভাইরাসের এই নয়া স্ট্রেবের ধ্বংসলীলা থেকে কবলে রয়েছে ভারত ও। দেশে ক্রমেই বাড়ছে ওমিক্রন আক্রান্তের সংখ্যা। 
 

Riya Dey | Published : Dec 27, 2021 7:48 AM IST

নিউ কোভিড ভেরিয়েন্টের (করোনা নয়া স্ট্রেন ) দাপটে কাঁপছে দেশ। দেশের বিভিন্ন রাজ্যে ওমিক্রন আক্রান্তের (Omicron Cases) সংখ্যা দ্রুত গতিতে বৃদ্ধি পাচ্ছে যা নিয়ে রীতিমত শুরু হয়েছে চিন্তা। বর্ষ শেষে উৎসবের আনন্দে মেতেছে দেশবাসী তারই মাঝে হু হু করে বাড়ছে ওমিক্রন আক্রান্তের (Omicron Cases) সংখ্যা। রবিবার পর্যন্ত যেখানে দেশে মোট ওমিক্রন আক্রান্তের (Omicron Cases) সংখ্যাটা ছিল ৪৩৭, রাতারাতি সোমবার সকালে সেই সংখ্যাটা গিয়ে দাঁড়িয়েছে ৫৭৮- এ। বর্তমানে ওমিক্রন ভাইরাসে সংক্রমণের শীর্ষে রয়েছে রাজধানী দিল্লি। কেবল সেখানেই আক্ৰান্ত ১৪২ জন। ওমিক্রনে দৈনিক সংক্রমণের (Omicron Daily Cases) নিরিখে দেশের অন্যন্য রাজ্যকে পিছনে ফেলেছে দিল্লি।  

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া রিপোর্ট অনুযায়ী, সোমবার সকাল ৮ টা পর্যন্ত দেশে ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে মোট আক্রান্ত (Total Covid Cases) হয়েছেন ৬ হাজার ৫৩১ জন। ২৪ ঘন্টায় সুস্থ হয়ে উঠেছেন মোট ৭ হাজার ১৪১ জন। অন্যদিকে ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে মোট ৩১৫ জনের। এদিকে রবিবার পাওয়া রিপোর্ট অনুযায়ী, ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে সংক্রমিত (Covid 19 affected) হয়েছিলেন ৭ হাজার ১৮৯ জন। ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছিল ৩৮৭ জনের। অর্থাৎ, সার্বিকভাবে দৈনিক সংক্রমণ এবং মৃত্যুর সংখ্যা দুটোই তুলনামূলকভাবে কমেছে। তবে, ২৪ ঘন্টায় দৈনিক সংক্রমণ কমলেও ওমিক্রন আক্রান্তের (Omicron Cases) সংখ্যা বেড়েছে। বর্তমানে দেশে ওমিক্রনে মোট আক্রান্তের (Total Omicron Cases) সংখ্যা ৫৭৮ জন, যাঁদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৫১ জন। 

বর্তমানে দেশে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা (Covid-19 Active Cases) ৭৬ হাজার ৭৬৬ জন। ২৪ ঘন্টায় মোট করোনা পরীক্ষা হয়েছে ৭ লক্ষ ৫২ হাজার ৯৩৫ জনের।  ২৪ ঘন্টায় টিকা দেওয়া হয়েছে ২৯ লক্ষ ৯৩ হাজার ২৮৩ জনকে। করোনা অতিমারি শুরুর দিন থেকে এখনও পর্যন্ত করোনার কবল থেকে মুক্ত হয়েছেন ৩ কোটি ৪২ লক্ষ ৩৭ হাজার ৪৯৫ জন এবং করোনায় প্রাণ হয়েছেন মোট ৪ লক্ষ ৭৯ হাজার ৯৯৭ জন। এখনও পর্যন্ত করোনা টিকা পেয়েছেন মোট (Total Covid-19 Vaccination) ১৪ কোটি ১৭ লক্ষ ২৫ হাজার ৬৫৪ জন। 

এদিকে বাংলায় ও ক্রমশ গুরুতর হয়ে উঠছে ওমিক্রন পরিস্তিতি (Omricron Situation in Bengal)। সম্প্রতি মেডিক্যাল কলেজের এক জুনিয়র ডাক্তার- সহ অন্যান্য আরও পাঁচ জনের শরীরে মিলেছে ওমিক্রন ভাইরাস (Omicron Virus)। এখনও পর্যন্ত বাংলায় ওমিক্রন আক্রান্তের সংখ্যা (Omicron Cases) মোট ৬ জন। তবে রবিবার দমদম বিমান বন্দরে ব্রিটেন থেকে ফেরত ৪ জনের শরীরে মিলেছে করোনা ভাইরাস। এবং আক্রান্তদের সকলেই করোনা ভাইরাসের নতুন স্ট্রেন ওমিক্রনে (Covid-10 New Strain Omicron) আক্রান্ত বলে সন্দেহ করা হচ্ছে। আক্রান্তের মধ্যে রয়েছেন একজন ৪৪ বছরের প্রৌঢ়, একজন ৩১ বছরের মহিলা, একজন ২৪ বছরের যুবক এবং একজন শিশু ও। সোমবার এই ৪ জনের লালরসের নমুনা সংগ্রহ করে তা পরীক্ষার জন্য পাঠানো হবে এবং রিপোর্ট এলেই নিশ্চিত হওয়া যাবে যে তাঁরা ওমিক্রনে আক্রান্ত কি না। যদি ব্রিটেন ফেরার এই ৪ জনের রিপোর্ট ও পজিটিভ আসে তবে বাংলায় ওমিক্রন আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়াবে ১০। 

Share this article
click me!