বৃহস্পতিবার থেকে খুলে যাচ্ছে তারকনাথের মন্দির, চালু হরেক বিধি নিষেধ

  • খুলে দেওয়া হচ্ছে তারকনাথের মন্দির
  • বুধবার সকাল থেকে চলল মাইকিং 
  • কোভিড পরিস্থিতি অনেকটা নিয়ন্ত্রণে থাকায় সিদ্ধান্ত
  • মন্দির চত্বরে মানতে হবে কোভিড বিধি

Asianet News Bangla | Published : Jun 2, 2021 2:25 PM IST

সাধারণ দর্শনার্থীদের জন্য খুলে দেওয়া হচ্ছে তারকনাথের মন্দির। বুধবার সকাল থেকেই এই ব্যাপারে এলাকা জুড়ে মাইকিং চলে।   এদিন তারকেশ্বর মন্দিরের প্রধান মহন্ত মহারাজ দন্ডিস্বামী সুরেশ্বর আশ্রম একথা জানান। তিনি বলেন, বর্তমানে কোভিড পরিস্থিতি অনেকটা নিয়ন্ত্রণে। সরকারি বিধিনিষেধের ফলে অনেক সুফল পাওয়া গেছে। করোনা প্রকোপ এখন যথেষ্ট কম। তাই মন্দির খুলে দেওয়া হল। 

গত ৯ই মে থেকে সাধারণ ভক্তদের জন্য মন্দির দর্শন বন্ধ করে দিতে বাধ্য হয়েছিল মন্দির কর্তৃপক্ষ। মন্দির চত্বরে কোভিড রোগীর সন্ধানও মেলে। বৃহস্পতিবার থেকে মন্দির খোলা হলেও মন্দির কর্তৃপক্ষ বেশ কিছু বিধিনিষেধ আরোপ করেছেন। যেমন মন্দির দর্শনার্থীদের জন্য খোলা হলেও, গর্ভগৃহে প্রবেশ নিষেধ। শিবলিঙ্গে জল ঢালতে হলে চোঙ্গার মাধ্যমে ঢালতে হবে। 

মন্দির কর্তৃপক্ষের তরফে পুজো দেওয়ার সময়ও নির্দিষ্ট করে দেওয়া হয়েছে। সকাল ৭টা থেকে দুপুর ১২টা পর্যন্ত দেওয়া যাবে পুজো। এছাড়া কেবলমাত্র মন্দিরের এক ও দুই নম্বর গেট দিয়েই দর্শনার্থীরা প্রবেশ করতে পারবেন। পাশাপাশি অবশ্যই করোনা বিধি মেনে মাস্ক পরে এবং দূরত্ব বিধি মেনেই মন্দিরে প্রবেশ করা যাবে বলে জানানো হয়েছে। 

Share this article
click me!