মেডিক্যাল কলেজ থেকে ১১ লক্ষ টাকার ইঞ্জেকশন চুরি, অভিযোগের তির তৃণমূল ঘনিষ্ঠ চিকিৎসকের দিকে

  • কলকাতা মেডিক্যাল কলেজে চুরির অভিযোগ
  • করোনা চিকিৎসায় ব্যবহৃত টসিলিজুমার ইঞ্জেকশন চুরির অভিযোগ
  • মেডিক্যাল কলেজ থেকে ১১ লক্ষ টাকার ইঞ্জেকশন চুরি 
  • ২৬টি ইঞ্জেকশন চুরি হয়েছে বলে সূত্রের খবর

Asianet News Bangla | Published : Jun 2, 2021 5:35 AM IST

করোনা চিকিৎসায় ব্যবহৃত টসিলিজুমার ইঞ্জেকশন চুরির অভিযোগ উঠল খোদ কলকাতায়। কলকাতা মেডিক্যাল কলেজ থেকে ১১ লক্ষ টাকার ইঞ্জেকশন চুরি হয়েছে বলে অভিযোগ। অত্যন্ত মূল্যবান এই ইঞ্জেকশন করোনা চিকিৎসায় রোগীদের ওপর প্রয়োগ করা হয়। মেডিক্যাল কলেজ থেকে এরকমই ২৬টি ইঞ্জেকশন চুরি হয়েছে বলে সূত্রের খবর। 

তবে ঘটনার শেষ এখানেই নয়। এই চুরির পিছনে রয়েছে শাসক দল তৃণমূল কংগ্রেস ঘনিষ্ঠ এক চিকিৎসক, এমনই অভিযোগ উঠেছে। মঙ্গলবার সোশ্যাল মিডিয়ায় ওয়েস্ট বেঙ্গল কংগ্রেস সাপোর্টার্স নামের একটি পেজ থেকে তথ্য প্রকাশ করা হয়। বেশ কিছু নথি আপলোড করা হয় এই অভিযোগের স্বপক্ষে। পেজটির দাবি গত ২৪শে এপ্রিল কোভিড ওয়ার্ড থেকে ২৬টি টসিলিজুমার ইঞ্জেকশন নিয়ে যান এমার্জেন্সি মেডিক্যাল অফিসার। তিনি শাসক দল তৃণমূলের ঘনিষ্ঠ বলে অভিযোগ। 

কিন্তু তিনি কোনও রসিদ দেননি বলে দাবি করা হয়েছে। কোভিড ওয়ার্ডের সিস্টার ইনচার্জের কাছ থেকে ২৬টি টসিলিজুমার ইঞ্জেকশন নিয়ে যাওয়া হয় বলে খবর। বিষয়টি তদন্ত করে দেখা হবে বলে কলকাতা মেডিক্যাল কলেজের তরফে জানানো হয়েছে। বিষয়টি সম্পর্কে সম্পূর্ণ তথ্য চেয়ে পাঠিয়েছে স্বাস্থ্য ভবন। তবে অভিযুক্ত চিকিৎসকের তরফে কোনও প্রতিক্রিয়া মেলেনি। 

এদিকে, শহর কলকাতায় করোনা প্রতিরোধে বেশ কিছু নতুন উদ্যোগ নিল কলকাতা পুরসভা। আগামী বৃহস্পতিবার থেকে কলকাতা পুরসভা এবং রাজ্য সরকারের ট্রান্সপোর্ট ডিপার্টমেন্ট এর যৌথ উদ্যোগে শুরু হতে চলেছে, ভ্যাকসিন অন হুইলস।

শহর কলকাতার বড় বড় বাজার ও ট্রাক টার্মিনাল গুলির কাছে ট্রান্সপোর্ট ডিপার্টমেন্ট এর শীততাপ নিয়ন্ত্রিত একটি বাস ভ্রাম্যমাণ অবস্থায় ভ্যাকসিনেশনের কাজ চালাবে। এই বাসের ভিতর ডাক্তার নার্স ও স্বাস্থ্যকর্মীদের বসার ব্যবস্থার পাশাপাশি নির্দিষ্ট সিটে যে সমস্ত মানুষ এখনও ভ্যাকসিন নেননি তাদেরকে ভ্যাকসিন দেওয়ার কাজ চালানো হবে। শহরের উত্তর থেকে দক্ষিণে ভ্রাম্যমাণ অবস্থায় ছুটে বেড়াবেন ভ্রাম্যমাণ বাস ভ্যাক্সিনেশন করানোর লক্ষ্যে। জানালেন রাজ্যের পরিবহন, আবাসন মন্ত্রী তথা কলকাতা পুরসভার বর্তমান প্রশাসক মন্ডলীর চেয়ারম্যান ফিরহাদ হাকিম। 

Share this article
click me!