কপিল থেকে কালিস যা পারেননি, তাই করে দেখালেন সাকিব! বিশ্বকাপে হল অনন্য ডাবল

এক অনন্য বিশ্বকাপ রেকর্ড গড়লেন সাকিব আল হাসান। বিশ্বকাপ ইতিহাসে প্রথম ক্রিকেটার হিসেবে তিনি ১০০০ রান ও ৩০ উইকেটের 'ডাবল' পূর্ণ করলেন। এদিন ব্যাট হাতে ৫১ রান ও বল হাতে ৫ উইকেট নেন তিনি। এই ব্যাপারে তিনি হলেন দ্বিতীয় ক্রিকেটার।

 

amartya lahiri | Published : Jun 24, 2019 8:27 PM IST

সম্ভবত জীবনের সেরা ফর্মে আছেন বাংলাদেশী অলরাউন্ডার সাকিব আল হাসান। আফগানিস্তানের বিপক্ষে ব্য়াট হাতে আরও একটি অর্ধশতরান করলেন তিনি। আর তারপর বল হাতে নিলেন ২৯ রানে ৫ উইকেট! আর এর ফলেই এক অনন্য বিশ্বকাপ রেকর্ড গড়লেন তিনি। এদিন বিশ্বকাপ ইতিহাসে প্রথম ক্রিকেটার হিসেবে তিনি ১০০০ রান ও ৩০ উইকেটের 'ডাবল' পূর্ণ করলেন।

এই রেকর্ড গড়তে অবশ্য সাকিবের দরকার ছিল ৩৫ রান ও ২টি উইকেট। এদিন ম্যাচে অর্ধশতরান (৫১) করায় প্রথম বাংলাদেশি হিসেবে বিশ্বকাপে ১০০০ রান করেছিলেন। আর বল করতে এসে প্রথমে রহমত শাহ ও তারপর আফগান অধিনায়ক গুলবদিন নইবকে ফেরানোর পরই এই কীর্তি স্থাপন হয়ে যায়।

যদিও এখানেই থামেননি, সাকিব। ২ উইকেটের পরও একই ওভারে পর পর মহম্মদ নবি ও আসগর আফগানকেও ফিরিয়ে বিশ্বকাপে একই ম্যাচে দ্বিতীয় ক্রিকেটার হিসেবে অর্ধশতরান ও ৫ উইকেট দখল করার কৃতিত্বের অধিকারী হন। ২০১১ সালে প্রথম এই কীর্তি গড়েন যুবরাজ সিং। স্বাভাবিকভাবেই এদিন ম্যাচের সেরা তাঁকেই বেঁছে নেওয়া হয়।

Share this article
click me!