কাবুলে ধারাবাহিক বিস্ফোরণে মৃত্যমিছিল, ফের দেশের জন্য মন কেঁদে উঠল রাশিদ খানের

কাবুল বিমান বন্দরে ধারাবাহিক বিস্ফোরণ। মৃতের সংখ্যা ১০০ ছাড়িয়েছে। ঘটনায় উদ্বেগ প্রকাশ গোটা বিশ্বের। দুঃখ প্রকাশ করে শান্তি চাইলেন রাশিদ খান।
 

Sudip Paul | Published : Aug 27, 2021 6:55 AM IST

তালিবানদের হাতে আফগানিস্তানের শাসনভার যাওয়ার পর থেকেই অশান্ত গোটা দেশ। হিংসা, মৃত্যু তো চলছিলই। তারউপর বৃহস্পতিবার ধারাবাহিক বিস্ফোরণে মৃত্যুপূরী কাবুল। ইতিমধ্যেই মৃতের সংখ্যা ১০০ ছাড়িয়েছে। আহতের সংখ্যা প্রচুর। ১৩ জন মার্কিন সেনার মৃত্যু হয়েছে বলেও দাবি করেছে পেন্টাগন। ই ঘটনার দায় স্বীকার করে নিয়েছে আইএসের খোরাসান গোষ্ঠী। দেশের এই পরিস্থিতিতে আরও একবার মন কেঁদে উঠল আফগানিস্তানের তারকা ক্রিকেটার রাশিদ খানের।

বর্তমানে ইংল্যান্ডের ক্রিকেট প্রতিযোগিতা 'দ্য হান্ড্রেড'-এ খেলতে ব্যস্ত রয়েছেন রাশিদ খান। তবে দেশের পরিস্থিতি নিয়ে বারবার উদ্বেগ প্রকাশ করেছেন রাশিদ খান। শান্তি পক্ষেও বার্তা দিয়েছেন বারবার। কাবুলে ধারাবাহিক বিস্ফোরণের ঘটনায় দুঃখ প্রকাশ করে সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়েছেন আফগান তারকা ক্রিকেটার। নিজের ট্যুইটার হ্যান্ডেলে লিখেছেন,'আবারও রক্তাক্ত হচ্ছে কাবুল। দয়া করে আফগানদের হত্যা করা বন্ধ করুন।' সঙ্গে আফগানিস্তানের পতাকা ও দুঃখের ইমোজি শেয়ার করেছেন রাশিদ খান।

 

 

এর আগেও একাধিকবার আফগাবিস্তানে তালিবানি তাণ্ডবের সমালোচনা করেছেন রাশিদ খান। যার কারণে হুমকির শিকারও হতে হয়েছিল আফগান ক্রিকেটারকে।  দেশে তার পরিবারের নিরাপত্তা নিয়েও উদ্বেগ প্রকাশ করেছিলেন তারকা লেগ স্পিনার। স্বাধীনতা দিবস উপলক্ষ্যে আফগানিস্তানের পতাকা নিজের গালে লাগিয়ে খেলতে নেমেছিলেন রাশিদ খান। বিশ্বনেতাদের কাছে আফগানিস্তানের জন্য শান্তি কামনাও করেছিলেন তিনি।

Share this article
click me!