আইপিএলের মাঝেই চমক, আন্দ্রে রাসেলের সঙ্গে নিকোলাস পুরান যোগ দিলেন নাইট রাইডার্সে

আইপিএল ২০২২-এর (IPL ) মাঝেই মহাচমক। আন্দ্রে রাসেলের (Andre Russell) পর নিকোলাস পুরানকেও (Nicholas Pooran)সই করাল নাইট রাইডার্স। শক্তিশালী দল গড়ল টিকেআর।

Web Desk - ANB | Published : Apr 6, 2022 12:16 PM IST

আইপিএলে ২০২২ শুরু হয়ে গিয়েছে। প্রতিদিন চলছে ব্য়াটে-বলের  টানটান লড়াই। টি২০ ক্রিকেটের উন্মাদনায় মেতে উঠেছে গোটা দেশ। মরসুমের শুরু থেকে যে দলগুলি ভালো ক্রিকেট খেলছে তাদের  মধ্যে  অন্যতম হল কলকাতা নাইট রাইডার্স।  ইতিমধ্যেই এবারের কেকেআর দল যে শেষ চারে ওঠার অন্যতম দাবিদার সেই কথা জানিয়েছেন ক্রিকেট কিংবদন্তী সুনীল গাভাসকর। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ চলাকালীনই এবার চমক দিল নাইট রাইডার্স। আন্দ্রে রাসেল তো ছিলই এবার নিকোলাস পুরানকেও দলে নিল নাইটরা। কী শুনে চমকে গেলেন। না কলকাতা নাইট রাইডার্স নয়, ক্য়ারেবিয়ান প্রিমিয়ার লিগের দল ত্রিনিবাগো নাইট রাইডার্স সই করাল  দুই ক্য়ারেবিয়ান তারকাকে। ফলে আরও শক্তিশালী হল দল।

শুধু আইপিএল নয়, নাইট রাইডার্স সংস্থার যে একাধির ফ্র্যাঞ্চাইজি লিগে দল রয়েছে সে কথা আমাদের জানা। তার মধ্যে ক্যারেবিয়ান প্রিমিয়ার লিগের দল ত্রিনিবাগো নাইট রাইডার্স অন্যতম। ২০২২ সালের ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) শুরু হওয়ার আগে দল গুছিয়ে নেওয়ার কাজ শুরু করেছে সব ফ্র্যাঞ্চাইজি। পুরোনো ক্রিকেটার রিটেন করার পাশাপাশি শুরু হয়েছে নতুন ক্রিকেটার নেওয়ার প্রক্রিয়া। কলকাতা নাইট রাইডার্সে দীর্ঘ বছর ধরে খেললেও সিপিএলে আন্দ্রে রাসেল খেলতেন অন্য দলের হয়ে। কিন্তু এবার দল বদলের বাজারে প্রথমে রাসেলকে সই করায় টিকেআর। তারপর সই করালেন অপর ক্যারেবিয়ান তারকা নিকোলাস পুরানকে। পুরানকে নিয়ে উইকেটরক্ষক-ব্যাটারের শূন্যস্থান পূরণ করেছে নাইটরা। এছাড়া আগে থেকেই ত্রিনিবাগো নাইট রাইডার্স রেখেছে কায়রন পোলার্ড, সুনীল নারিন, আকিল হুসেন, জায়ডেন সিলস ও টিয়ন ওয়েবস্টারকে। তারমধ্যে রাসেল ও পুরানকে পেয়ে খুশি নাইট রাইডার্স শিবির। 

আরও পড়ুনঃআইপিএল তারাকাদের সেরা ১০ হেয়ার স্টাইল , কেউ স্মার্ট তো কেউ অদ্ভূত, দেখুন ছবি

আরও পড়ুনঃআইপিএল তারাকাদের সেরা ১০ হেয়ার স্টাইল , কেউ স্মার্ট তো কেউ অদ্ভূত, দেখুন ছবি

আরও পড়ুনঃবিকিনিতে উপচে পড়ছে সুডৌল স্তনযুগল, চিনে নিন মুম্বই ইন্ডিয়ান্স তারকার সুপার সেক্সি বউকে

প্রসঙ্গত, ক্য়ারেবিয়ান প্রিমিয়ার লিগের ইতিহাসে অন্যতম সফল দল ত্রিনিবাগো নাইট রাইডার্স। ২০১৩ সাল থেকে শুরু হয় ফ্র্যাঞ্চাইজি টি২০ লিগ সিপিএল। প্রথম মরসুম থেকেই প্রতিযোগিতায় অংশ নেয় টিকেআর। এখনও পর্যন্ত ৯টি সিপিএল মরসুমে মোট ৪ চ্য়াম্পিয়ন হয়েছে বলিউডের কিং খান শাহরুখের দল। ২০১৫ সালে প্রথমবার চ্যাম্পিয়ন হয়েছিল  ত্রিনিবাগো নাইট রাইডার্স। এরপর ২০১৭, ২০১৮, ২০২০ সালে চ্যাম্পিয়ন হয়েছে নাইট রাইডার্স শিবির। শেষ মরসুমে ২০২১ সালে সেমি ফাইনাল থেকে বিদায় নিতে হয়েছিল টিকেআরকে। ২০২২ মরসুমে  শক্তিশালী দল গড়তে তৎপর ছিল ফ্র্যাঞ্চাইজি। রাসেল ও পুরানকে চমক দিয়ে প্রতিযোগিতায় হট ফেভারিট দল হয়ে উঠল ত্রিনিবাগো নাইট রাইডার্স।

Share this article
click me!