সময়টা ভালো যাচ্ছে হার্দিক পান্ডিয়ার, ফের এক নজির গড়লেন তারকা অলরাউন্ডার

এশিয়া কাপে (Asia Cup 2022) পাকিস্তানের বিরুদ্ধে ব্য়াটে-বলে দুরন্ত পারফরম্যান্স করার পর একের পর এক সাফল্য আসছে হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) ঝুলিতে। এবার আইসিসি টি২০ ব়্যাঙ্কিংয়েও (ICC T20 Ranking) বড় লাফ মারলেন ভারতীয় তারকা অলরাউন্ডার। 
 

Web Desk - ANB | Published : Aug 31, 2022 1:19 PM IST

আইপিএল ২০২২ থেকেই হার্দিক পান্ডিয়া বুঝিয়ে দিয়েছিলেন যে শুধু ফ্র্যাঞ্চাইজি টি২০ লিগ  নয়, আন্তর্জাতিক ক্রিকেটেও নতুনভাবে ফিরতে চলেছেন তিনি। আইপিএল নতুন দল গুজরাট টাইটানসের অধিনায়ক হয়ে দলকে চ্যাম্পিয়ন করাই নয়, ব্য়াট হাতে খেলেছেন একাধিক দায়িত্বপূর্ণ ইনিংস। বল হাতেও নিয়েছেন উইকেট। ফাইনালে তো ব্যাটে-বলে একাই পারফর্ম করে দলকে চ্যাম্পিয়ন করেন। তারপর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেও একে পরএক ভালো ইনিংস উপহার দিচ্ছিলেন। আয়ারল্যান্ড সফরে সামলেছেন অধিনায়কের দায়িত্ব। আর আন্তর্জাতিক ক্রিকেটে কামব্যাকের ১৬ কসা পূর্ণ হল  এশিয়া কাপ ২০২২-এর প্রথম ম্যাচে পুরোপুরি ম্যাচ উইনিং অলরাউন্ড পারফরম্য়ান্স করে। যার সুবাদে টি২০ ক্রিকেটে অলরাউন্ডারদের ব়্যাঙ্কিংয়েও বড় লাফ মারলেন হার্দিক পান্ডিয়া।

পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে দলের প্রয়োজনের সময় ব্যাট করতে নেমে রবীন্দ্র জাদেজার সঙ্গে ৫২ রানের পার্টনারশিপ করে দলে জয়ের পথ প্রশস্ত করেছেন। রান রেট যখন বেড়েছে খেলেছেন একের পর এক আক্রমণাত্মক শট। জাদেজা শেষ ওভারে রুদ্ধশ্বাস পরিস্থিতিতে আউট হয়ে গেলেও দলের যখন ৩ বলে ৬ রান দরকার তখন ছক্কা মেরে ম্যাচ ফিনিশ করেছেন। শুধু তাই নয় প্রথমে বল করার সময় প্রতিপক্ষ পাকিস্তানের গুরুত্বপূর্ণ ৩টি উইকেটনিয়েছেন হার্দিক। তারপরই যে আইসিসি ব়্যাঙ্কিং প্রকাশিত হয়েছে সেখানে অলরাউন্ডারদের তালিকায় একেবারে আট ধাপ উপরে উঠে এলেন তিনি। সোজা জায়গায় করে নিলেন পাঁচ নম্বর স্থানে। টি-টোয়েন্টি ব়্যাঙ্কিংয়ে এর আগে কখনও এত ভালো জায়গায় পৌঁছতে পারেননি হার্দিক। এটি হার্দিকের কেরিয়ারের সেরা ব়্যাঙ্কিং। পাঁচে জায়গা করে নেওয়া হার্দিকের রেটিং পয়েন্ট ১৬৭। পারফরম্য়ান্সের পর আইসিসি ব়্যাঙ্কিংয়েও ভালো জায়গায় আসায় খুশি হার্দিক পান্ডিয়া। 

প্রসঙ্গত, হার্দিকের ধামাকাদার কামব্যাকের পর থেকে তার ব্র্যান্ড ভ্যালুও বেড়েই চলেছে। ‘রাইজ ওয়ার্ল্ডওয়াইড’ নামের একটি সংস্থা হার্দিকের আর্থিক বিষয়টি দেখাশোনা করে। তারা জানাচ্ছে, পাকিস্তানের বিরুদ্ধে দুর্দান্ত পারফর্ম করার আগে থেকেই হার্দিকের জনপ্রিয়তা বাড়ছিল। পাকিস্তান ম্যাচের পর তা আরও দ্রুত গতি পেয়েছে। নামী-দামি কোনম্পানিরা হার্দিককে মুখ হিসেবে চাইছেন। হার্দিকের সঙ্গে ১১টি সংস্থার বিজ্ঞাপনী চুক্তি রয়েছে। তার মধ্যে আবার অন্তত ৯টি চুক্তি দীর্ঘমেয়াদি। শুধু তাই নয়, আরও অন্তত ৫টি ব্র্যান্ডের সঙ্গে চুক্তি প্রায় পাকা হার্দিকের। আগামী দু’মাসের মধ্যেই সেটা পাকা হয়ে যাবে। ওই সংস্থার আশা, চলতি বছরের শেষপর্যন্ত প্রায় ২০টি ব্র্যান্ডের সঙ্গে চুক্তি হয়ে যাবে হার্দিকের। গত ছয় মাসে টিম ইন্ডিয়ার অলরাউন্ডারের ব্র্যান্ড ভ্যালু বেড়েছে ৩০-৪০ শতাংশ। আগামী দিনে সেটা আরও বাড়বে। কিছুদিন আগে পর্যন্ত বিজ্ঞাপনের জন্য হার্দিক নিতেন ১ কোটি টাকা। এখন সেটা বেড়ে প্রায় ২ কোটি টাকা হয়ে গিয়েছে। তাছাড়া ওটিটি প্ল্যাটফর্মেও বহু বিজ্ঞাপন করেন তিনি। ব্র্যান্ড ভ্যালুর দিক থেকে বিরাট কোহলি ও রোহিত শর্মাদের পেছনে ফেলতে পারেন হার্দিক। সব মিলিয়ে সময়টা ভালোই যাচ্ছে তারকা অল রাউন্ডারের।

আরও পড়ুনঃসচিন-সৌরভ কোহলি-রোহিত এমনকী ধোনির থেকেও ধনী, চিনে নিন দেশের সবথেকে বড়লোক ক্রিকেটারকে

আরও পড়ুনঃহার্দিক পান্ডিয়ার বিধ্বংসী ফর্মে পকেটে টান পড়তে পারে বিরাট কোহলি-রোহিত শর্মার, জানুন কীভাবে
 

Read more Articles on
Share this article
click me!