ভারতীয় দলে নেই ঋষভ পন্থ, টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত রোহিত শর্মার

রবিবার এশিয়া কাপের (Asia Cup 2022) মেগা ফাইটে মুখোমুখি হতে চলেছে ভারত ও পাকিস্তান (India va Pakistan)। এই ম্যাচ ঘিরে উন্মাদনা তুঙ্গে ক্রিকেট প্রেমিদের মধ্যে। জয় দিয়ে প্রতিযোগিতা শুরু করাই লক্ষ্য  রোহিত শর্মা (Rohit Sharma) ও বাবর আজমের (Babar Azam) দলের।
 

Web Desk - ANB | Published : Aug 28, 2022 1:55 PM IST / Updated: Aug 28 2022, 07:56 PM IST

অবশেষে প্রতীক্ষার অবসান। এশিয়া কাপ ২০২২-এ ভারত-পাকিস্তান মহারণের ঢাকে কাঠি পড়ে গেল। দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে প্রতিযোগিতায় নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি রোহিত শর্মা ও বাবর আজমের দল। এই ম্যাচ একদিতে যেমন টিম ইন্ডিয়ার কাছে গতবার টি২০ বিশ্বকাপে হারের বদলা নেওয়ার, ঠিক তেমনই পাকিস্তান চাইবে গত  বছরের পুনরাবৃত্তি ঘটাতে। তবে মেগা ম্যাচে শুরুতে ভাগ্য সাথ দিল রোহিত শর্মা। টস জিতলেন ভারত অধিনায়ক। আর টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন রোহিত শর্মা। প্রথম ম্যাতে আফগানিস্তান ও শ্রীলঙ্কা ম্যাচে প্রথমে  দুরন্ত বোলিং করেছিল আফগানরা। সেই কথা মাথায় রেখেই মনে হয় এই সিদ্ধান্ত রোহিতের। পাশাপাশি প্রতিপক্ষকে কম রানে আটকে রেখে রান তাড়া করার রণনীতি সাজাতেও চস জিতে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন ভারত অধিনায়ক। 

রোহিত শর্মা ম্যাচের আগের দিনই বলেছিলেন ভারতীয় দলের প্রথম একাদশে চমক থাকতে পারে। সেই মতই প্রথম ভারতীয়  দলের প্রথম একাদশে ঋষভ পন্থকে না রেখে চমক দেয় টিম ম্যানেজমেন্ট। পাকিস্তান ম্যাচে পন্ত নাকি কার্তিককে খেলানো হবে, তা নিয়ে জল্পনা চলছিল। শেষপর্যন্ত কার্তিককে বেছে নিয়েছে ভারত। তবে কী কারণে পন্তের পরিবর্তে ডিকে তা অবশ্য জানাননি রোহিত। ভারতীয় দলের প্রথম একাদশের ব্য়াটিং লাইআপে ওপেনিংয়ে রয়েছে রোহিত শর্মা ও কেএল রাহুল। দলের মিডল অর্ডারে রয়েছেন বিরাট কোহলি, সূর্যকুমার যাদব ও দীনেশ কার্তিক। দলের লোয়ার মিডিল অর্ডার ও হার্ড হিটার হিসেবে খেলছেন হার্দিক পান্ডিয়া। প্রয়োজনে বল করবেন তিনি। এছাড়া দলের স্পিনিং অলরাউন্ডার হিসেবে খেলছেন রবীন্দ্র জাদেজা। দলের স্পিন অ্যাটাকে জাদেজার পাশাপাশি রয়েছেন তারকা লেগ স্পিনার যুজেবেন্দ্র চাহল। টিম ইন্ডিয়ার পেস বোলিং অ্যাটাকে রয়েছেন ভুবনেশ্বর কুমার, আবেশ খান ও অর্শদীপ সিং।

ভারতের প্রথম একাদশ-
রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীনেশ কার্তিক (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, আবেশ খান, যুজবেন্দ্র চাহাল, অর্শদীপ সিং।

অপরদিকে পাকিস্তান দলের ব্যাটিং লাইনআপে  রয়েছেন ওপেনিংয়ে বাবর আজম ওমহম্মদ রিজওয়ান। মিডল অর্জারে রয়েছেন ফকর জামান, ইফতিকর আহমেদ ও খুশদি  শাহ। দলের হার্ড হিটার হিসেবে খেলছেন আসিফ আলি।  পাকিস্তান দলে অলরাউন্ডার হিসেবে খেলছেন মহম্মদ নওয়াজ ও শাদাব খান। দলের তিন পেসার হলেন নাসিম শাহ, হ্যারিস  রউফ ও শাহনাওয়াজ দাহানি।

পাকিস্তানের প্রথম একাদশ-
বাবর আজম (ক্যাপ্টেন), মহম্মদ রিজওয়ান (উইকেটকিপার), ফখর জামান, ইফতিকার আহমেদ, খুশদিল শাহ, আসিফ আলি, শাদব খান, মহম্মদ নওয়াজ, নাসিম শাহ, হ্যারিস রউফ ও শাহনওয়াজ দাহানি।

Read more Articles on
Share this article
click me!