Covid 19 In Ashes: ফের অ্যাসেজে করোনার থাবা,এবার আক্রান্ত অজি ক্রিকেটার

ফের করোনাথাবার অ্যাসেজ সিরিজে (Ashes Series)। এর আগে ইংল্যান্ড (England) দলে থাবা বসিয়েছিল কোভিড ১৯ (Covid 19) । এবার সিডনিতে (Sidney) চতুর্থ টেস্টের আগে কোভিড ১৯-এ আক্রান্ত অস্ট্রেলিয়ার (Australia) ক্রিকেটার  ট্রেভিস হেড (Travis Head)।
 

Asianet News Bangla | Published : Dec 31, 2021 7:58 AM IST

অস্ট্রেলিয়া বনাম ইংল্যান্ডের (Australia vs England) অ্যাসেজ সিরিজের (Ashes Series) চতুর্থ টেস্ট সিডনিতে (Sidney) ৫ জানুয়ারি থেকে। ১৪ জানুয়ারি থেকে হোবার্টে পঞ্চম ও দিন রাতের টেস্ট দিয়ে শেষ হবে এবারের অ্যাসেজ। ইতিমধ্যেই সিরিজের পরপর ৩টি ম্য়াচ জিতে সিরিজ পকেটে পুরেছে ব্যাগি গ্রিনরা। কিন্তু এরই মাঝে অ্যাসেজে একের পর  এক করোনার (Corona) থাবায় বাড়ছে সংক্রমণ। যার কারণে বাড়ছে উদ্বেগ। এবার কোভিড ১৯ (Covid 19) থাবা বসাল অস্ট্রেলিয়া দলের অন্দরে। সিডনিতে চতুর্থ টেস্টের আগে করোনা ভাইরাসে আক্রান্ত হলেন ট্রেভিস হেড (Travis Head)। কোভিড রিপোর্ট পজেটিভ আসার পরই তাকে আইসোলেশনে পাঠানো হয়েছে। চিকিৎসকদের পর্যবক্ষণে রয়েছেন ট্রেভিস হেড। কোভিড আক্রান্ত হওয়ায় সিডনিতে অ্যাসেজ সিরিজের চতুর্থ ম্যাচে খেলতে পারবেন না অজি মিডল অর্ডার ব্যাটসম্যান।

অ্যাসেজে একের পর এক কোভিড হানায় উদ্বিগ্ন ক্রিকেট অস্ট্রেলিয়া। বোর্ডের তরফ থেকে বিবৃতি জারি করেই ট্রেভিস হেডের করোনা আক্রান্ত হওয়ার খবর জানানো হয়েছে। বিবৃতিতে ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছেন,‘রুটিন মাফিক সব ক্রিকেটার, তাঁদের পরিবার ও সাপোর্ট স্টাফদের কোভিড পরীক্ষা করা হয়েছিল। আরটি-পিসিআর টেস্টে হেডের রিপোর্ট পজিটিভ এসেছে। এই মুহূর্তে তিনি মেলবোর্নে নিভৃতবাসে রয়েছেন। তাঁর শরীরে কোনও উপসর্গ নেই। আশা করছি পঞ্চম টেস্টের আগে তিনি সুস্থ হয়ে উঠবেন।’ একইসঙ্গে ট্রেভিস হেডের করোনা আক্রান্ত হওয়ার ফলে অস্ট্রেলিয়া দলে একাধিক নতুন প্লেয়ারের অন্তর্ভুক্তি ঘটেছে। মিচেল মার্শ, নিক ম্যাডিনসন এবং জোস ইংলিসকে অস্ট্রেলিয়া দলে কভার হিসেবে রাখা হয়েছে। 

এর আগে ইংল্যান্ড দলে করোনা ভাইরাস থাবা বসিয়েছিল। ইংল্যান্ড দলের মোট চার সদস্য বিশ্ব অতিমারী ভাইরাসে আক্রান্ত হয়েছে বলে জানা গিয়েছে। তবে স্বস্তির খবর হল ইংল্যান্ড দলের কোনও ক্রিকেটার  করোনা আক্রান্ত হননি। দলের দুই সাপোর্ট স্টাফ ও ক্রিকেটারদের পরিবারের দুই সদস্য কোভিড পজিটিভ হয়েছেন। তার সকলেই বর্তমানে আইসোলেশনে রয়েছেন। ইংলিশ কোচ ক্রিস সিলভারউডও করোনা আক্রান্ত হওয়ার কারণে সিডনি টেস্টে তিনিও থাকতে পারবেন নেবেন না। ম্যাচ রেফারি ডেভিড বুনও কোভিড পরীক্ষায় পজিটিভ পাওয়া গেছে এবং তাকে সিডনি টেস্ট থেকে বাদ দেওয়া হয়েছে। আইসিসির আন্তর্জাতিক রেফারি প্যানেলের সদস্য স্টিভ বার্নার্ড চতুর্থ টেস্টের ম্যাচ রেফারি হিসেবে তার স্থলাভিষিক্ত হবেন। ফলে এখন সুষ্ঠুভাবে সিরিজ শেষ করাই লক্ষ্য ক্রিকেট অস্ট্রেলিয়ার।

Share this article
click me!