বাবর আজমের নয়া নজির, বিরাট কোহলিকে পেছনে ফেললেন পাক তারকা

  • বাবর আজমে মুকুটে নতুন পালক
  • পেছনে ফেললেন বিরাট কোহলিকে
  • বাবরের নতুন নজিরে খুশি পাক ক্রিকেট
  • আরও এগিয়ে যাওয়াই লক্ষ্য বাবরের
     

Sudip Paul | Published : Apr 11, 2021 1:34 PM IST

আধুনিক ক্রিকেটে 'ফ্যাভ ফোর'-এ যে ব্যাটসম্যান রা রয়েছছেন তারা হলেন ভারতের বিরাট কোহলি, অস্ট্রেলিয়া স্টিভ স্মিথ, নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন ও ইংল্যান্ডের জো রুট। তবে পাকিস্তানের সীমিত ওভারের দলের অদিনায়ক বাবর আজমও যোগ্যতার নিরিখে খুব একটি পিছিয়ে নেই বলে মনে করেন ক্রিকেট বিশেষজ্ঞরা। বাবর আজমের সঙ্গে বারবার বিরাট কোহলির তুলনা করা হয়। যদিও বাবরের থেতে অনেক এগিয়ে বিরাট। তবে যে দ্রুত গতিতে এগোচ্ছোন পাক তারকা। তাতে দৌড়ে খুব একটা পিছিয়ে নেই বাবর আজম।

আরও পড়ুনঃ'মুন ওয়াক'-এর পর এবার বিকিনি সুন্দরীদের সঙ্গে তুমুল নাচ, দেখুন গেইলের ভাইরাল ভিডিও

এবার এমন একটি রেকর্ড গড়লেন বাবর আজম যাতে পেছনে ফেললেন বিরাট কোহলিকেও। প্রোটিয়াদের বিরুদ্ধে প্রথম টি২০ ম্য়াচ জয়ের পরই বাবরের মুকুটে যোগ হল এই নয়া পালক। পাকিস্তানের দ্রুততম ও বিশ্বের দ্বিতীয় দ্রুততম ক্রিকেটার হিসাবে টি-২০ ক্রিকেটে ৬০০০ রান পূর্ণ করলেন বাবর। ১৬৫ তম ইনিংসে ৬০০০ টি-২০ রান করলেন পাকিসস্তানের অধিনায়ক। নিজের কেরিয়ারে এই নয়া নজির গড়তে পেরে খুশি পাক তারকা। বাবরের কৃতিত্বে ও বিরাটকে পেছনে ফেলায় খুশি পাকিস্তানের ক্রিকেটে প্রেমিরাও।

আরও পড়ুনঃচিকিৎসা করাতে গিয়ে নার্সের সঙ্গে প্রেম, বিয়ের আগেই হয়েছেন বাবা, জানুন সানরইজার্স তারকার প্রেম কাহিনি

আরও পড়ুনঃআইপিএলের মাঝে প্রাক্তন প্রেমিকার সঙ্গে প্রাইভেট বিমানে বিরাট কোহলি, ভাইরাল ছবির রহস্য কী

টি২০ ক্রিকেটে সব থেকে কম ম্যাচে ৬ হাজার রান করেছেন ক্যারেবিয়ান তারকা ক্রিস গেইল।  ২০১৪ সালে ১৬২ ইনিংসে এই রেকর্ড গড়েছিলেন গেইল। দ্বিতীয় হিসেবে ১৬৫ ইনিংসে এই রেকর্ড গড়লেন বাবর আজম। টি-২০ ফর্ম্যাটে ৬০০০ রান করতে অস্ট্রেলিয়ার মার্শ নিয়েছিলেন ১৮০ ইনিংস, কোহলির লেগেছিল ১৮৪ ইনিংস ও ফিঞ্চ করেছিলেন ১৯০ ইনিংসে। এই যুদ্ধে বাবর বিরাটকে মাত দিলেও, রেকর্ডের সংখ্যার নিরিখে বিরাট যে এখনও অনেক এগিয়ে তা অবশ্য মানছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

Share this article
click me!