রুদ্ধদ্বার বৈঠকে গলল বরফ, নিজের সিদ্ধান্তের কথা জানালেন শাকিব আল হাসান

অবশেষে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (Bangladesh Cricket Board) সঙ্গে বরফ গলল শাকিব আল হাসানের (Shakib Al Hasan)। বোর্ড প্রধান নাজমুল হাসানের (Nazmul Hasan Papon)সঙ্গে বৈঠকের পর দক্ষিণ আফ্রিকা সফরে (South Africa Tour) যাওয়ার কথা জানান শাকিব আল হাসান। 
 

Asianet News Bangla | Published : Mar 12, 2022 10:00 PM IST

অবশেষে শাকিব আল হাসানকে  (Shakib Al Hasan) নিয়ে চলা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের(Bangladesh Cricket Board)  অন্দরে যাবতীয় বিতর্কের অবসান হল। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নাজমুল হাসান  (Nazmul Hasan Papon) ও শাকিবের মধ্যে রুদ্ধদ্বার বৈঠকের পর পাওয়া গেল সমাধান সূত্র। দলের সঙ্গে দক্ষিণ আফ্রিকা সফরে (South Africa Tour) যাচ্ছে বাঁ-হাতি তারকা অলরাউন্ডার। বেশ কিছু দিন ধরেই শাকিবকে নিয়ে বাংলাদেশ ক্রিকেটে জোর বিতর্ক তৈরি হয়েছিল। শারীরিক ও মানসি অবস্থার কারণে দক্ষিণ আফ্রিকা সফরে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন শাকিব। আর বেশি দিন আন্তর্জার্তিক ক্রিকেট কেলতে পারেবন কিনা সেই বিষয়েও সন্দেহ প্রকাশ করেছিলেন। একটা বিরতি নিয়ে ক্রিকেটে ফেরার কথা ভাববেন বলে জানিয়েছিলেন তারকা অললরাউন্ডার। 

এরপরই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নাজমুল হাসান প্রশ্ন তুলে বলেছিলেন, শাকিব যদিও শারীরিক ও মানসিক দিক থেকে বিপর্যস্ত হন তাহলে আআইপিএল নিলামে কেনও নাম নথিভুক্ত করিয়েছেন। আইপিএলে দল পেলে কী এই ককথা তিনি বলতেন। এরপর শোনা যায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে দূরত্ব বেড়েছিল শাকিব আল হাসানের। সত্যিই কী শেষ হয়ে গেল সাকিবের আন্তর্জাতিক কেরিয়ার সেই নিয়েও প্রশ্ন উঠতে শুরু করে দিয়েছিল। সমস্য়ার সনমাধান করতে শাকিবের সঙ্গে ব্যক্তিগতভাবে বৈঠকে বসার সিদ্ধান্ত নেন বোর্ডের প্রধান নাজমুল হাসান। শনিবার সন্ধ্যায় মিরপুরে প্রায় এক ঘণ্টা ধরে রুদ্ধদ্বার বৈঠক হয় শাকিব ও হাসানের মধ্যে। তারপরই যৌথ সাংবাদিক বৈঠক করে জানানো হয় বাংলাদেশ দলের সঙ্গে দক্ষিণ আফ্রিকা সফরে যাচ্ছেন শাকিব আল হাসান।

সাংবাদিক বৈছকে শাকিব আল হাসান বলেন,'আমি তিন ধরনের ক্রিকেটেই দেশের হয়ে খেলার জন্য প্রস্তুত। আমাকে কখন বিশ্রাম দেওয়া হবে, সেটা বোর্ড ঠিক করবে। দক্ষিণ আফ্রিকা সফরের জন্য আমাকে পাওয়া যাবে। এখন মানসিক ভাবে আমি অনেক ভাল জায়গায় আছি। ' বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নাজমুল হাসান বলেন, 'শাকিব আমাদের বলেছিল, মানসিক ভাবে ও ভাল জায়গায় নেই। এটা যে কোনও কারও সঙ্গে হতে পারে। সেই কারণে ওকে আমরা বিশ্রাম দিয়েছিলাম। আজ আমাদের সঙ্গে দীর্ঘ আলোচনার পরে ও জানাল, সব ধরনের ক্রিকেটে খেলার জন্য ও প্রস্তুত। ওকে আমি বলেছিলাম, বিশ্রাম নিতে। কিন্তু আজ ও বোর্ডকে জানিয়েছে, খেলতে চায়। আমাদের সবার উচিত ওর পাশে থাকা। ও দক্ষিণ আফ্রিকা যাবে। কিন্তু হয়ত দু’-একটা ম্যাচে খেলবে না। সেটা নিয়ে যেন কোনও বিতর্ক না হয়।' 

Share this article
click me!