শ্রেয়স আইয়রের লড়াকু ইনিংস, পিঙ্ক বল টেস্টের প্রথম ইনিংসে ২৫২ রানে অলআউট টিম ইন্ডিয়া

ভারত বনাম শ্রীলঙ্কা (India vs Sri Lanka) টেস্ট সিরিজ (Test Series)।  বেঙ্গালুরুতে দিন-রাতের পিঙ্ক বল টেস্টে মুখোমুখি রোহিত শর্মা (Rohit Sharma) ও দিমুথ করুণারত্নের (Dimuth Karunaratne) দল। প্রথম ইনিংসে ২৫২ রানে অলআউট টিম ইন্ডিয়া (Team India)। 
 

Asianet News Bangla | Published : Mar 12, 2022 2:04 PM IST / Updated: Mar 12 2022, 07:59 PM IST

ভারত বনাম শ্রীলঙ্কার (India vs Sri Lanka) টেস্ট সিরিজে (Test Series)মোহালি টেস্টে সহজে জয় পেয়েছিল রোহিত শর্মার (Rohit Sharma) দল। কিন্তু বেঙ্গালুরুতে (Bengaluru) শুরুটা খুব একটা ভালো হল না ভারতীয় ক্রিকেট দলের (Indian Cricket Team)। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। কিন্তু ব্যাটিং লাইনআপের ব্যর্থতায় মাত্র ২৫২ রান শেষ হয়ে গেল টিম ইন্ডিয়ার প্রথম ইনিংস। দলের হয়ে সর্বোচ্চ ৯২ রানের ইনিংস খেলেন শ্রেয়স আইয়র (Shreyas Iyer)। শ্রেয়সের দলের রাশ না ধরলে আরও কম রানে গুটিয়ে যাওয়ার সম্ভাবনা ছিল ভারতের। শ্রেয়স আইয়র বাদে ঋষভ পন্থ ও হনুমা বিহারী একমাত্র ৩০-এর উপরে  স্কোরে পৌছতে পেরেছে। শ্রীলঙ্কার হয়ে এদিন গোলাপী বলে অনবদ্য বোলিং করেন লাসিথ এমবুলদেনিয়া ও প্রবীণ জয়াউইকরামা। দুজনেই নেন তিনটি করে উইকেট। এছাড়া ২টি উইকেট নেন ধনঞ্জয়া ডি সিলভা ও একটি উইকেট নেন সুরাঙ্গা লাকমল। 

এদিন ইনিংসের শুরু থেকেই নিয়মিত ব্যবধানে উইকেট হারিয়ে চাপ বাড়তে থাকে ভারতীয় ব্য়াটিং লাইনআপের উপর। ১০ রানে প্রথম উইকেট পড়ে ভারতীয় দলের। ৪ রা করে রান আউট হয়ে প্যাভেলিয়নে ফেরত যায় মায়াঙ্ক আগরওয়াল। ২৯ রানে দ্বিতীয় উইকেট পড়ে ভারতের। ১৫ রান করে এমবুলদেনিয়ার শিকার হন রোহিত শর্মা। এরপর কিছুটা লড়াই করার চেষ্টা করেন হনুমা বিহারী ও বিরাট কোহলি। ৪৭ রানের পার্টনারশিপ করেন তারা।  ৭৬ রানে তৃতীয় উইকেট পড়ে ভারতের। ৩১ রান করে প্রবীণ জয়াউইকরামার বলে আউট হন হনুমা বিহারী। বেঙ্গালুরু টেস্টেও বড় রান করতে ব্যর্থ হন বিরাট কোহলি। দলের ৮৬ রানের মাথায় আউট হন কোহলি। ২৩ রান করে ধনঞ্জয়া ডি সিলভার বলে আউট হন তিনি। 

 

 

এরপর পর একদিক থেকে শ্রেয়স আইয়র নিজের ইনিংস চালিয়ে গেলেও অপরদিক থেকে কোনও ভারতীয় ব্যাটসম্যান তাকে সঙ্গ দিতে পারেননি। ঋষভ পন্থ ৩৯ রান করলেও বড় রান করতে ব্যর্থ হন। ১২৬ রানে পঞ্চম উইকেট পড়ে ভারতের। এমবুলদেনিয়া আউট করেন পন্থকে। এরপর গত ম্যাচের নায়রক রবীন্দ্র জাদেজাও বড় রান করতে ব্যর্থ হন। ৪ রান করেন তিনি। ১৩ রান করে আউট হন রবিচন্দ্রন অশ্বিন। অপরদিকে নিজের অর্ধশতরান পূরণ করার পরও ইনিংস টানতে থাকেন শ্রেয়স আইয়র। শেষের দিকে ৯ রান করে আউট হন এই ম্য়াচে সুযোগ পাওয়া অক্ষর প্যাটেল। ৫ রান করে আউট হন মহম্মদ শামি। শেষ উইকেট পরে শ্রেয়স আইয়ররে। ৯২ রান করেন তিনি। ১০টি চার ও ৪টি ছয়ে সাজানো তার ইনিংস। 

Read more Articles on
Share this article
click me!