শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতীয় টেস্ট ও টি২০ দলে একাধিক পরিবর্তন, দেখে নিন সম্পূর্ণ স্কোয়াড

শ্রীলঙ্কার (Sri Lanka) বিরুদ্ধে টি২০ (T20) ও টেস্ট সিরিজের (Test Series) জন্য ভারতীয় ঘোষণা করল বিসিসিআই (BCCI)। টি২০ সিরিজে  দলে নেই বিরাট কোহলি (Virat Kohli)ও ঋষভ পন্থ (Rishabh Pant)। এছাড়া টেস্ট দল থেকে বাদ পড়লেন চেতেশ্বর পুজারা (Cheteshwar Pujara),অজিঙ্কে রাহানে (Ajinkya Rahane), ঋদ্ধিমান সাহা (Wriddhiman Saha)।
 

Asianet News Bangla | Published : Feb 19, 2022 12:21 PM IST

ঘরের মাঠে শ্রীলঙ্কার (Sri Lanka) বিরুদ্ধে টেস্ট ও টি২০ সিরিজে (T20 Series )ভারতীয় দলে (Indian Cricket Team)যে  আমূল পরিবর্তন হতে চলেছিল সেই আভাস আগেই পাওয়া গিয়েছিল। শনিবার বিসিসিআইয়ের (BCCI) দল ঘোষণার পর তা বাস্তবে রূপান্তরীত হল। বিরাট কোহলি (Virat Kohli) ও ঋষভ পন্থ (Rishabh Pant) যে শ্রীলঙ্কার বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজে খেলবে না তা আগেই পরিষ্কার হয়ে গিয়েছিল। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তৃতীয় টি২০ ম্য়াচের আগে ১০ দিনের ছুটি দেওয়া হয়েছে বিরাট কোহলি ও ঋষভ পন্থকে। তবে টি২০ দলে ফিরেছেন জসপ্রিত বুমরা। তাকে সহ অধিনায়কও ঘোষণা করা হয়েছে। এছাড়াও টি২০ সিরিজ থেকে দলে ফিরেছেন রবীন্দ্র জাদেজা, সঞ্জু স্যামসনরা। এক ঝলকে দেখে নিন শ্রীলঙ্কার বিরুদ্ধে টি২০ সিরিজে ভারতীয় দল।

 

 

ভারতীয় টি২০ দল-
রোহিত শর্মা, রুতরাজ গায়কোয়াড়, ইশান কিষান, সূর্যকুমার যাদব, শ্রেয়স আইয়ার, বেঙ্কটেশ আইয়ার, দীপক হুডা, জসপ্রীত বুমরাহ (সহ-অধিনায়ক), ভুবনেশ্বর কুমার, দীপক চাহার, হার্ষাল প্যাটেল, মহম্মদ সিরাজ, সঞ্জু স্যামসন রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চাহাল, রবি বিষ্ণোই, কুলদীপ যাদব এবং আবেশ খান। 

 

 

সবথেকে উল্লেখযোগ্য পরিবর্তন হয়েছে ভারতীয় টেস্ট দলে। দীর্ঘ দিন লাল বলের দল থেকে বাদ পড়লেন দুই অভিজ্ঞ ব্যাটসম্য়ান চেতেশ্বর পুজারা ও অজিঙ্কে রাহানে। বাদল পড়েছেন বাংলার উইকেট রক্ষক ব্যাটসম্য়ান ঋদ্ধিমান সাহা। একইসঙ্গে দলে ফিরেছেন শুভমান গিল, রবীন্দ্র জাদেজা। দলে সুযোগ পেয়েছেন প্রিয়াঙ্ক পাঞ্চাল। দলে দ্বিতীয় উইকেটরক্ষক হিসেবে রয়েছেন কেএস ভরত। দলে সুযোগ পেয়েছেন উত্তর প্রদেশের স্পিনার সৌরভ কুমারও। এক ঝলকে দেখে নিন শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট  সিরিজে ভারতীয় দল।

ভারতের টেস্ট দল-
রোহিত শর্মা (অধিনায়ক), মায়াঙ্ক আগরওয়াল, প্রিয়াঙ্ক পাঞ্চাল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, হনুমা বিহারী, শুভমন গিল, ঋষভ পন্ত, কেএস ভরত, রবিচন্দ্র অশ্বিন (ফিটনেসের উপর), রবীন্দ্র জাদেজা, জয়ন্ত যাদব, কুলদীপ যাদব, জসপ্রীত বুমরাহ (সহ-অধিনায়ক), মহম্মদ শামি, মহম্মদ শামি, উমেশ যাদব এবং সৌরভ কুমার (উত্তরপ্রদেশের স্পিনার)।

 

 

প্রসঙ্গত, শ্রীলঙ্কার বিরুদ্ধে ৩ ম্যাচের টি২০ সিরিজে ও ২ ম্য়াচের টেস্ট সিরিজ খেলবে ভারতীয় ক্রিকেট দল। ২৪ ফেব্রুয়ারি প্রথম টি২০ ম্য়াচ হলে লখনউতে। ২৬ তারিখ দ্বিতীয় টি২০ ম্য়াচ হবে হিমাচল প্রদেশে। ২৭ তারিখ শেষ টি২০ ম্য়াচটিও হবে হিমাচল প্রদেশে। ৩৪ মার্চ থেকে সিরিজের প্রথম টেস্ট হবে মোগালিতে। ১২ মার্চ থেকে সিরিজের শেষ ও দিন রাতের টেস্ট ম্য়াচ হবে বেঙ্গালুরুতে। 

Read more Articles on
Share this article
click me!