রবিবাসরীয় ইডেনে ফিরছে দর্শক, বাড়ানো হল মেট্রোর সংখ্য়া

রবিবার (Sunday) কলকাতার  (Kolkata) ইডেন গার্ডেন্সে (Eden Gardens) ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের (India vs West Indies) শেষ টি২০ (T20) ম্য়াচ। বিসিসিআই (BCCI) থেকে অনুমতি মেলায় তৃতীয় ম্য়াচে ইডেনে ফিরতে চলেছে দর্শক (Viewers)।  বাড়ানো হল মেট্রোর সংখ্যা।
 

Asianet News Bangla | Published : Feb 19, 2022 10:23 AM IST

ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ (India vs West Indies) একদিনের সিরিজে আহমেদাবাদে দর্শক শূন্য স্টেডিয়ামে হয়েছে ম্য়াচ। ইডেন গার্ডেন্সেও প্রথমে ৩টি টি২০ ম্য়াচই দর্শক শূন্য স্টেডিয়ামে হওয়ার কথা ছিল।  যদিও পরে সেই সিদ্ধান্তের কিছুটা পরিবর্তন করা হয়।  ২ থেকে ৩ হাজার দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হয় সিএবিকে (CAB)। তবে কেউই সাধারণ দর্শক নন। স্পনসর এবং সিএবি-র সদস্য ও অধীনে থাকা বিভিন্ন সংস্থার প্রতিনিধিদেরই খেলা দেখার বন্দোবস্ত করা হয়। তবে বাংলার কোভিড পরিস্থিতি অনেক ভালো হওয়ায় বিসিসিআইয়ের (BCCI) কাছে বারবার অনুরোধ করা হয় সিএবির তরফে ইডেনে দর্শক প্রবেশের জন্য। অবশেষে ভারতীয় বোর্ডের তরফে সিএবিকে দেওয়া হয় অনুমতি। ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের তৃতীয় টি২০ ম্য়াচে ইডেনে (Eden Gardens) ফিরতে চলেছে দর্শক।

রবিবার ইডেনে ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের টি২০ সিরিজের তৃতীয় ও নিয়মরক্ষার  ম্য়াচ।  স্টেডিয়ামের সমস্ত ব্লকের আপার টায়ারে দর্শক প্রবেশের অনুমতি দিয়েছে বিসিসিআই। সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া বলেছেন, 'বিসিসিআইকে আমরা ইডেনে দর্শক প্রবেশের ব্যাপারে অনুরোধ করেছিলাম। ইডেনে বহুদিন পর খেলা হচ্ছে। কোভিডের জন্য আইপিএল হয়নি। টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচও হয়নি। কোনও আন্তর্জাতিক ম্যাচ হয়নি। আমরা গত নভেম্বরে যে ম্যাচ আয়োজন করেছিলাম ইডেনে, সেই ভারত-নিউজিল্যান্ড ম্যাচেও ৭০ শতাংশ দর্শক ছিল মাঠে। রাজ্যে কোভিড পরিস্থিতি গত নভেম্বরের তুলনায় অনেক ভাল। সেজন্যই আমরা বিসিসিআই-কে অনুরোধ করেছিলাম, যাতে মাঠে দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হয়। ওরা বিষয়টা ভেবে দেখে দর্শক প্রবেশের অনুমোদন দিয়েছে।'

আরও পড়ুনঃওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শুধু সিরিজ জয় নয়, আন্তর্জাতিক টি২০-তে অনন্য রেকর্ডও গড়ল টিম ইন্ডিয়া

আরও পড়ুনঃওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শেষ টি২০-র আগেই দল ছাড়লেন বিরাট কোহলি ও ঋষভ পন্থ

আরও পড়ুনঃরানে ফিরলেন বিরাট, বিধ্বংসী মেজাজে পন্থ, নিজেদের ইনিংস ও দলের জয় নিয়ে কী বললেন দুই তারকা

সিএবি সূত্রের খবর, ইডেনে ২৫ থেকে ৩০ হাজার দর্শক তৃতীয় টি২০ ম্য়াচে উপস্থিত থাকতে চলেছে।  তবে সংবিধান মেনে লাইফ মেম্বার, অ্যাসোসিয়েট মেম্বার, অ্যানুয়াল মেম্বার ও অনারারি মেম্বারদের টিকিট দেওয়া হয়েছে। তারপর হিসেবে কষে বাকি টিকিট সাধারণ দর্শকদের জন্য বরাদ্দ করা হয়েছে। শনিবার ইডেনের টিকিট কাউন্টার খুলেছে বলেও খবর। রবিবার ইডেনে ম্য়াচ উপলক্ষ্যে বাড়ানো  হয়েছে মেট্রোর সংখ্য়া। কাল রাত সাড়ে ১০টায় ছাড়বে ২টি অতিরিক্ত রেক। এসপ্ল্যানেড থেকে একটি যাবে দক্ষিণেশ্বরের  দিকে। অপর রেকটি যাবে কবি সুভাষের দিকে। প্রসঙ্গত, এর আগে নভেম্বর মাসে ইডেন গার্ডেন্সে ৭০ শতাংশ দর্শক নিয়ে ম্য়াচের আয়োজন করেছে সিএবি। এবারও সাফল্যের সঙ্গে ম্য়াচ আয়োজনের বিষয়ে বিশ্বাসী সিএবি।

Read more Articles on
Share this article
click me!