Sourav Ganguly: 'আমি ব্যক্তিগতভাবে অনুরোধ করেছিলাম', বিরাট ইস্যুতে মুখ খুলবেন সৌরভ

সৌরভ গঙ্গোপাধ্যায় সংবাদ সংস্থা পিটিআই-কে বলেছেন, তাঁরা বিরাট কোহলিকে টি-২০এর অধিনায়কের পদ থেকে সরে না যাওয়ার জন্য অনুরোধ করেছিলেন। 

Web Desk - ANB | Published : Dec 10, 2021 10:46 PM IST

ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI) বিরাট কোহলিকে (Virat Kohli) ভারতের টি-২০ ক্রিকেট দলের অধিনায়ক থাকার জন্য অনুরোধ করেছিল। গোটা বিষয়টি নিয়ে দ্বিতীয়বার চিন্তাভাবনা কারর পরামর্শও দিয়েছিল। এমনটাই জানিয়েছেন বিসিসিআইএর সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly )।  কিন্তু বিরাট একবার পদত্যাগ করার সিদ্ধান্ত নেওয়ার পরই নির্বাচকরা তাঁকে ওয়ান-ডে-র অধিনয়াক থেকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল। বর্তমানে তাঁর জায়গায় দলের অধিনায়ক করা হয়েছে রোহিত শর্মাকে। 

সৌরভ গঙ্গোপাধ্যায় সংবাদ সংস্থা পিটিআই-কে বলেছেন, তাঁরা বিরাট কোহলিকে টি-২০এর অধিনায়কের পদ থেকে সরে না যাওয়ার জন্য অনুরোধ করেছিলেন। কিন্তু বিরাটই সেই প্রস্তাবে রাজি হয়নি। কিন্তু নির্বাচকরা মনে করেছিল দুটি সাদা বলের ফর্ম্যাটে একটি দলে দুজন অধিনায়ক থাকতে পারে না। তাতে সমস্যা আরও বাড়বে। সেই জন্যই বিরাট কোহলিকে সরিয়ে অধিনায়ক করা হয়েছে রোহিত শর্মাকে। 

নির্বাচকদের এই সিদ্ধান্ত তিনি মেনে নিয়েছেন বলেও জানিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। তিনি আরও বলেন একদিনের ক্রিকেটে বিরাট কোহলি যথেষ্ট সফল অধিনায়ক। তবে নির্বাচকদের সিদ্ধান্ত দুটি সাদা বলের ফরম্যাটে আদালা অধিনায়ক রাখা হলে সমস্যায় পড়তে হবে দলকে। তাই বিরাটকে থেকে যাওয়ার জন্য তিনি ব্যক্তিগতভাবে তাঁর সঙ্গে কথা বলেছিলেন বলেও জানিয়েছেন। তবে রোহিত শর্মার প্রতি যে সৌরভ গঙ্গাপাধ্যায় ও নির্বাচকদের পূর্ণ আস্থা রয়েছে তাও স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন তিনি। তিনি আরও বলেছেন রোহিত শর্মার নেতৃত্বের ওপর তাঁর অগাধ আস্থা রয়েছে। তবে টেস্ট দলের অধিনায় হিসেবে থাকবে বিরাট। দুটি ক্ষেত্রে ভারতীয় ক্রিকেট সঠিক নেতৃত্বের হাতে রয়েছে বলেও জানিয়েছেন তিনি। 

বিরাট কোহলিকে সরিয়ে রোহিত শর্মাকে ভারতীয় ক্রিকেট দলের ওয়ানডে ও টি-২০ দলের অধিনায়ক করা হয়েছে। তারপর থেকে সৌরভের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে আসছেন বিরাট কোহলি ভক্তরা। সোশ্যাল মিডিয়া থেকে শুরু করে নানাভাবে বিটার ভক্তদের নিশানায় পড়তে হয়েছে সৌরভকে। এবার বিরাট ভক্তদের তোলা প্রশ্ন বা অভিযোগের সরাসরি কোনও জবাব না দিলেও বিষয়টি নিয়ে মুখ খুললেন সৌরভ। 

Read more Articles on
Share this article
click me!