ব্যাট হাতে দুরন্ত রায়ডু-ডুপ্লেসি, আইপিএলের প্রথম ম্য়াচে মুম্বইকে ৫ উইকেটে হারাল ধোনির সিএসকে

  • দুরন্ত শুরু হল আইপিএল ১৩ তম মরসুমের
  • প্রথম ম্য়াচে চেন্নাইকে ৫ উইকেটে হারাল চেন্নাই
  • সিএসকের হয়ে দুরন্ত ব্যাট করলেন ডুপ্লেসি ও রায়ডু
  • এইনিয়ে লাগাতর ৮ মরসুম প্রথম ম্যাচ হারল মুম্বই
     

Sudip Paul | Published : Sep 19, 2020 6:02 PM IST

দুরন্ত শুরু আইপিএল ২০২০-র। প্রথম ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সেক ৫ উইকেটে হারিয়ে আইপিএল অভিযান শুরু করল চেন্নাই সুপার কিংস। ব্যাট হাতে সিএসকের হয়ে দুরন্ত পারফরমেন্স করেন অম্বাতি রায়ডু ও ফাফ ডুপ্লেসি।এদিন ম্যাচের শুরুতে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন মহেন্দ্র সিং ধোনি। ব্যাট করতে নেমে দুরন্ত শুরু করেন মুম্বই ইন্ডিয়ান্সের দুই ওপেনার রোহিত শর্মা ও কুইন্টন ডি কক। কিন্তু তা বেশিক্ষণ চালিয়ে নিয়ে যেতে পারেননি মুম্বইয়ের দুই ওপেনার। পীযুষ চাওলার বলে রোহিত শর্মা ও স্যাম কুরানের বলে ডিকক আউচ হতেই সেভাবে আর বড় পার্টনারশিপ গড়ে ওঠেনি মুম্বইয়ের ইনিংসে। একমাত্র ব্যাটসম্যান হিসেবে সৌরভ তিওয়ারি ৪২ রানের লড়াকু ইনিংস খেলেন। নির্ধারিত ২০ ওভারে ১৬২ রান করে রোহিত শর্মার দল। চেন্নাইয়ের হয়ে ৩টি উইকেট নেন লুঙ্গি এনগিডি ও দুটি করে উইকেট দীপক চাহর ও রবীন্দ্র জাদেজা। একটি করে উইকেট পান স্যাম কুরান ও পীযুষ চাওলা। 

১৬৩ রানের টার্গেট তাড়া করতে নেমে শুরুতেই পরপর দুই উইকেট হারিয়ে চাপে পড়ে যায় চেন্নাই সুপার কিংস। প্রথম ওভারে অজি তারা শেন ওয়াটসনকে প্যাভেলিয়নে ফেরৎ পাঠান ট্রেন্ট বোল্ট। দ্বিতীয় ওভারে জেমস প্যাটিনসনের বলে আউট হন দীর্ঘ দিন পর দলে ফেরা মুরলি বিজয়। এরপর ইনিংস রাশ ধরেন ফাফ ডুপ্লেসিস ও অম্বাতি রায়ডু।  চতুর্থ উইকেটের পার্টনারশিপে ১১৫ রান যোগ করেন দুই তারকা ব্যাটসম্যান। আইপিএল ২০২০-র প্রথম অর্ধশতরান আসে অম্বাতি রায়ডুর ব্যাট থেকে। প্রয়োজন মতো মুম্বই বোলারদের আক্রমণও করতে থাকেন রায়ডু-ডুপ্লেসিস জুটি। অবশেষে ৭১ রানের দুরন্ত ইনিংস খেলে রাহুল চাহারের বলে কট অ্যান্ড বোল্ড আউট হন অম্বাতি রায়ডু। 

তৃতীয় উইকেট পড়ার মাঠে নামেন রবীন্দ্র জাদেজা। কিন্তু বেশিক্ষণ দাঁড়াতে পারেননি তিনি। ব্য়াক্তিগত ১০ রান করেই ক্রুণাল পান্ডিয়ার বলে আউট হন তিনি। এর পর স্যামম কুরান এসে ঝড়ো ৬ বলে ১৮ রানের ইনিংস খেলেন। তারপর প্যাটিনসনের বলে আউট হন তিনি। অপরদিকে অর্ধশতরান পূরণ করেন ফাফ ডুপ্লেসিও। স্যাম কুরান আউট হওয়ার পর মাঠে নামেন এমএস ধোনি। যদিও ব্যাট হাতে তাকে তেমন কিছু করতে হয়নি। শেষ ওভারে ৪ বল বাকি থাকতেই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় এমএস ধোনির  চেন্নাই সুপার কিংস। আর এই নিয়ে লাগাতার আট মরসুম আইপিএলের প্রথম ম্যাচ হারল মুম্বাই ইন্ডিয়ান্স। আইপিএলের প্রথম ম্য়াচে ব্যাট হাতে তেমন কিছু না করতে হলেও ম্যাচে ধোনি অধিনায়কত্বের প্রশংসা করেছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। জয় দিয়ে অভিযান শুরু করতে পেরে খুশি সিএসকে শিবির।

Share this article
click me!