কমনওয়েলথে ভারত-পাকিস্তান মহারণ, সম্ভাব্য একাদশ থেকে ম্যাচ প্রেডিকশন, জেনে নিন বিস্তারিত

আজ কমনওয়েলথ গেমসে (Commnwealth Games 2022) ক্রিকেটে ভারত-পাকিস্তানের (India vs Pakistan) মেগা ফাইট।  প্রথম ম্য়াচে হারের মুখ দেখতে হয়েছে চিরপ্রতীদ্বন্দ্বী দুই দেশকে। দ্বিতীয় ম্যাচে জয়ে ফিরতে বদ্ধপরিকর হরমনপ্রীত কউর ( Harmanpreet Kaur) ও বিসমাহ মাহরুফের দল (Bismah Maroof)।  
 

Web Desk - ANB | Published : Jul 31, 2022 8:21 AM IST

আজ কমনওয়েলথ গেমস ২০২২-এর মহিলা ক্রিকেটে ভারত বনাম পাকিস্তান মহারণ। ক্রীড়াক্ষেত্রে যে কোনও ফর্ম্য়াটেই এই দুই চিরপ্রতীদ্বন্দ্বী প্রতিবেশী দেশ মুখোমুখি হোক না কেন, তার উন্মাদনা ও উত্তেজনা অন্য মাত্রা পায়। তার মধ্যে রবিবারের ম্য়াচ প্রতিযোগিতায় টিকে থাকতে গেলে ভারত পাকিস্তান দুই দলের কাছেই খুবই গুরুত্বপূর্ণ। কারণ প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে বাগে পেয়েও হারাতে ব্যর্থ হয় হরমনপ্রীত কউরের দল। লড়াই করেও শেষ পর্যন্ত ৩ উইকেটে হারতে হয় ভারতীয় দলকে। অপরদিকে, দুরর্বল বার্বাডোজের কছে হেরে  কমনওয়েলথ অভিযান শুরু করেছে বিসমা মাহরুফের নেতৃত্বাধীন পাক দল। ফলে আজকের ম্যাচে জয় পেতে মরিয়া ভারত ও পাকিস্তান। মহিলা বিশ্বকাপে শেষবার যখন দেখা হয়েছিল দুই দলে জয়ের হাসি হেসেছিল টিম ইন্ডিয়া। সেই পারফরম্য়ান্সের পুনরাবৃত্তি করাই লক্ষ্য টিম ইন্ডিয়ার। অপরদিকে, ভারতের বিরুদ্ধে বিশ্বকাপে হারের বদলা ও কমনওয়েলথে প্রথম জয় পাওয়াই লক্ষ্য পাক দলের। ফলে হাড্ডাহাড্ডি ম্যাচ দেখাপ অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা।

দুই দলই যেহেতু কমনওয়েলথের প্রথম ম্যাচে হার দিয়ে শুরু করেছে তাই আজকের ম্যাচে ভারত ও পাকিস্তানের প্রথম  একাদশ কী হতে চলেছে তা নিয়ে কৌতুহল রয়েছে সকলের মধ্যে। এক ঝলকে দেখে নিন ভারত-পাকিস্তান মহারণে কেমন হতে পারে দুই দলের সম্ভাব্য একাদশ।

ভারতীয় দলের প্রথম একাদশে ওপেনিংয়ের থাকছেন হরমনপ্রীত কউর ও স্মৃতি মন্ধনা। দুই অভিজ্ঞ ব্য়াটসম্য়ানের উপর ভালো ও বড় শুরু আশা করছে সমর্থকরা। এছাড়া দলের মিডল অর্ডারে খেলতে পারেন শেফালি ভার্মা, হরমনপ্পীত কউর, জেমিমা রড্রিগেজ। তারপর থাকছেন দলের উইকেট রক্ষক ব্যাটসম্যান ইয়াস্তিকা ভাটিয়া। এরপর দলে অল রাউন্ডারের ভূমিকায় থাকছেন হার্লিন দেওল ও  দীপ্তি শর্মা। এছাড়া দলের বোলিং লাইনআপে থাকতে পারেন রাধা যাদব, রাজেশ্বরী গায়কোয়াড়, মেঘনা সি ও রেণুকা ঠাকুর। 

ভারতের সম্ভাব্য একাদশ-
স্মৃতি মন্ধনা
শেফালি ভার্মা
হরমনপ্রীত কউর (অধিনায়ক)
ইয়াস্তিকা ভাটিয়া (উইকেটরক্ষক)
জেমিমা রড্রিগেস
হারলিন দেওল
দীপ্তি শর্মা
রাধা যাদব
রাজেশ্বরী গায়কওয়াড়
মেঘনা সিং
রেণুকা সিং ঠাকুর

অপরদিকে, পাকিস্তান দলের প্রথম একাদশে ওপেনিংয়ে থাকতে চলেছে মুনিবা আলী (উইকেট রক্ষক), ইরম জাভেদ। এরপর মিডল অর্ডারে থাকছেন  বিসমাহ মারুফ (অধিনায়ক), ওমাইমা সোহেল, নিদা দার। দলে অলরাউন্ডারের ভূমিকায় থাকছেন নিদা দার, আলিয়া রিয়াজ,আয়েশা নাসিম।  পাক দলের বোলিং লাইনআপে থাকছেন ফাতিমা সানা, তুবা হাসান, ডায়ানা বেগ, আনাম আমিন।

পাকিস্তানের সম্ভাব্য একাদশ-
মুনিবা আলী (উইকেট রক্ষক)
ইরম জাভেদ
বিসমাহ মারুফ (অধিনায়ক)
ওমাইমা সোহেল
নিদা দার
আলিয়া রিয়াজ
আয়েশা নাসিম
ফাতিমা সানা
তুবা হাসান
ডায়ানা বেগ
আনাম আমিন

প্রসঙ্গত, ভারত বনাম পাকিস্তান ম্যাচ নার্ভের খেলা। এই ম্যাচ কোন দল জিতবে তা নির্ভর করে ওই দিন মাঠে কোন দল ভালো পারফর্ম করবে তার উপর। এই ম্যাচের প্রেডিকশন করাও খুবই কঠিন। তবে দুই দলের  ব্যাটিং ও বোলিং বিভাগের শক্ত-গভীরতা ও ভারসাম্য বিচার করলে ভারতীয় মহিল ক্রিকেট দলকেই এগিয়ে রাখছেন ক্রিকেট প্রেমিরা। 

আরও পড়ুনঃকমনওয়েলথে ভারতীয় ভারত্তোলকদের জয়জয়কার, দ্বিতীয় দিনে চারটি পদক, প্রশংসা প্রধানমন্ত্রীর

আরও পড়ুনঃকমনওয়েলথ ২০২২-এ তাঁর কাছে স্বর্ণপদক আশা করছে দেশ, কীভাবে চর্চা করছেন কুস্তিগীর বজরং পুনিয়া?

Read more Articles on
Share this article
click me!