রোহিত শর্মা ও দীনেশ কার্তিকের অনবদ্য ইনিংস, ওয়েস্ট ইন্ডিজকে ১৯১ রানের টার্গেট দিল ভারত

ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের (India vs West Indies) প্রথম টি২০ ম্য়াচ।  প্রথমে ব্য়াট করে ১৯০ রান করল টিম ইন্ডিয়া (Team India)। রোহিত শর্মা করলেন ৬৪ ও দীনেশ কার্তিক ৪১ রান করেন। 
 

Web Desk - ANB | Published : Jul 29, 2022 4:40 PM IST / Updated: Jul 29 2022, 10:34 PM IST

ওয়েস্ট ইন্ডিজের প্রথম টি২০ ম্যাচে প্রাথমিক ধাক্কা সামলে বড় স্কোর করল ভারতীয় ক্রিকেট দল। সৌজন্য রোহিত শর্মার অধিনায়কোচিত ইনিংস ও শেষে দীনেশ কার্তিকের বিদ্ধংসী ব্য়াটিং। ম্য়াচে টস  জিতে বোলিং করার সিদ্ধান্ত  নেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক নিকোবলাস পুরান। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৯০ রান করে টিম ইন্ডিয়া। দলের হয়ে সর্বোচ্চ ৪৪ বলে ৬৪ রানের ইনিংস খেলেন রোহিত শর্মা। এছাড়া শেষের দিকে ১৯ বলে ৪১ রানের মারকাটারি ইনিংস খেলেন দীনেশ কার্তিক। ২৪ রান করেন সূর্যকুমার যাদব। ক্যারিবিয়ানদের হয়ে সর্বোচ্ট দুটি উইকেট নেন আলডজারি জোসেফ। 

 

 

এদিন আরও এক নতুন ওপেনিং জুটি দেখা যায় ভারতীয় দলের। রোহিত শর্মার সঙ্গে ইনিংসের শুরু করেন সূর্যকুমার যাদব। শুরুটাও ভালোই করেছিলেন দুজনে। ঝড়েক গতিতে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন স্কোর। ৪৪ রানের পার্টনারশিপ করার পর প্রথম উইকেট পড়ে ভারতের। ২৪ রান করে আকিল হোসেনের বলে আউট হন সূর্যকুমার যাদব। দ্বিতীয় উইকেট ১ রানের মধ্যেই পড়ে। খাতা না খুলে ওবেড ম্যাককয়ের বলে আউট হন শ্রেয়স আইয়র। এরপর রোহিত শর্মা ও ঋষভ পন্থ মিলে এগিয়ে নিয়ে যান দলের স্কোর বোর্ড। ৪৩ রান যোগ করেন জুটিতে। বেশ কিছু অনবদ্য শট খেলেন দুই তারকা। ৮৮ রানে তৃতীয় উইকেট পড়ে ভারতের। ১৪ রান করে কিমো পালের বলে আউট হন ঋষভ পন্থ। ব্যাট হাতে এদিন ব্যর্থ হন হার্দিক পান্ডিয়াও। ১০২ রানের মাথায় ১ রান করে আলজারি জোসেফের বলে আট হন হার্দিক পান্ডিয়া।

 

 

অপরদিকে নিজের ইনিংস চালিয়ে যান রোহিত শর্মা। অর্ধশতরানও পূরণ করেন ভারত অধিনায়ক। রবীন্দ্র জাদেজার সঙ্গে ২৫ রানের পার্টনারশিপ করেন। ১২৭ রানে পঞ্চম উইকেট পড়ে ভারতের। ৬৪ রান করে জেসন হোল্ডারের বলে আউট হন রোহিত শর্মা। এরপর ক্রিজে আসেন দীনেশ কার্তিক। প্রথম থেকেই মারকাটারি ইনিংস খেলেন তিন। অপরদিকে, দলের ১৩৮ রানের মাথায় ব্যক্তিগত ১৬ রান করে করে আলজারি জোসেফের বলে আউট হন রবীন্দ্র জাদেজা। এরপর শেষের দিকে দলের ইনিংস এগিয়ে নিয়ে যান কার্তিক ও অশ্বিন। একদিকে থেকে ঠান্ডা মাথায় কার্তিককে স্ট্রাইক দেন অশ্বিন। অন্যদিকে বিধ্বংসী মেজাজে ব্যাটিং করেন ডিকে। শেষ পর্যন্ত ১৯০ রানে ৬ উইকেটে থামে ভারতের ইনিংস। ৪১ রান করে অপরাজিত থাকেন দীনেশ কার্তিক ও ১৩ রানে অপরাজিত থাকেন অশ্বিন।  ওয়েস্ট ইন্ডিজের টার্গেট ১৯১।

Read more Articles on
Share this article
click me!