মিলবে না চার্টার্ড বিমান, কোভিড সংক্রমণের ঝুঁকি নিয়ে সাধারণ বিমানেই মরুদেশে পারি দিচ্ছে ক্রিকেটাররা

কোভিড ১৯-এর কারণে বাতিল হয়ে গিয়েছে ভারত ও ইংল্যান্ডের পঞ্চম টেস্ট। ক্রিকেটাররা তাদের আইপিএল দরলগুলির সঙ্গে যোগ দিতে uae যাচ্ছে। চার্টার বিমান না থাকায় সাধারণ প্লেনেই uae যাচ্ছে ক্রিকেটাররা।

Asianet News Bangla | Published : Sep 11, 2021 7:15 AM IST

১০ থেকে ১৪ সেপ্টেম্বর পর্যন্ত ম্যাঞ্চেস্টারে হওয়ার কথা ছিল ভারত ও ইংল্যান্ডের মধ্যে পঞ্চম টেস্ট। কিন্তু করোনার কারণে স্থগিত হয়ে গিয়েছে সেই ম্যাচ। ফলে আর ইংল্যান্ড থেকে সময় নষ্ট নয়, আরব আমিরশাহিতে নিজেদের আইপিএল দলগুলির সঙ্গে যেতে শনিবারই রওনা দিচ্ছে ভারতীয় ও ইংল্যান্ড ক্রিকেটাররা। কিন্তু ব্যক্তিগত বিমান না পাওয়ায় সাধারণ বিমানেই মরুদেশে পারি দিতে হচ্ছে বিরাট-রোহিতদের। যার ফলে সেখানে গিয়ে কোয়ারেন্টাইনে থাকতে হবে সকল ক্রিকেটারকে।

ঠিক ছিল ১৪ সেপ্টেম্বর ম্যাচ শেষের ১৫ সেপ্টেম্বর চার্টার্ড বিমানা দুবাই পৌছবে ক্রিকেটাররা। সেই মত বিমানের ব্যবস্থা করে রেখেছিল বিসিসিআই। কিন্তু ম্যাচ না হওয়ায় তড়িঘড়ির বিমানের ব্যবস্থা করতে পারেনি বোর্ড। অপরদিকে আইপিএল দলগুলি আগেই মরুদেশে পৌছে গিয়েছে নিজেদের ব্যবস্থা করা চার্টার্ড বিমানে। কিন্তু ইংল্যান্ড থেকে কয়েক জন করে ক্রিকাটারের জন্য আলাদা বিমান করা সম্ভব নয়। ফলে সাধারণ বিমান ছাড়া গতি নেই। যার ফলে কোভিড সংক্রমণের ঝুঁকিও বাড়ছে সকলরে। ফলে আরব আমিরশাহি পৌছে সকলকেই থাকতে হবে ৬ দিনের কোয়ারেন্টাইনে।

রোহিত শর্মা ছাড়াও মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলার জন্য দুবাই যাচ্ছেন যশপ্রীত বুমরা এবং সূর্যকুমার যাদব। চেন্নাই সুপার কিংসের হয়ে খেলার জন্য যাচ্ছেন রবীন্দ্র জাডেজা, চেতেশ্বর পুজারা, শার্দূল ঠাকুর, মইন আলি এবং স্যাম কারেন। পঞ্জাব কিংসের অধিনায়ক লোকেশ রাহুল ছাড়াও ম্যাঞ্চেস্টারে রয়েছেন ময়াঙ্ক আগরওয়াল, মহম্মদ শামি এবং ডেভিড মালান। এই সকল ক্রিকেটাররাই সাধারণ বিমানে আইপিএল খেলতে পারি দিচ্ছেন। কোনও রকম সংক্রমণের ঘটনা ঘটলে সমস্যা বাড়বে আইপিএল নিয়েও।

Share this article
click me!