CSK vs SRH- সিএসকে বনাম সানরাইজার্স হায়দরাবাদ, ধোনি ম্য়াজিকে কী ঘুড়বে চেন্নাইয়ের ভাগ্যের চাকা

রবিবার আইপিএল ২০২২ (IPL 2022) -এ  মুখোমুখি  চেন্নাই সুপার কিংস বনাম সানরাইজার্স হায়দরাবাদ (CSK vs SRH)।  ফের এমএস ধোনির হাত ধরে ঘুড়ে দাঁড়াতে মরিয়া সিএসকে। গুজরাট ম্য়াচের হার ভুলে জয়ে ফেরাই লক্ষ্য কেন উইলিয়ামসনের দলের।

Web Desk - ANB | Published : May 1, 2022 8:13 AM IST

পয়লা আইপিএল ২০২২-এর সুপার সানডের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হতে চলেছে চেন্নাই সুপার কিংস ও সানরাইজার্স হায়দরাবাদ। আজকের ম্যাচ সিএসকে অধিনায়ক হিসেবে এমএস ধোনির কামব্যাক ম্য়াচ।  কারণ শনিবারই অধিনায়কত্ব ছাড়া কথা ঘোষণা করেছেন রবীন্দ্র জাদেজা। কঠিন পরিস্থিতিতে ফের সিএসকের দায়িত্ব কাঁধে তুলে নিয়েছেন এমএস ধোনি। তবে এই মরসুমে অধিনায়ক হিসেবে প্রথম ম্যাচেই ধোনির সামনে প্রবল প্রতিপক্ষ সানরাইজার্স হায়দরাবাদ। টানা ৫  ম্যাচ জয়ের পর আজকের গত ম্য়াচে গুজরাটের বিরুদ্ধে হারের মুখ দেখতে হয়েছে কেন উইলিয়ামসনের দলকে। আজ সিএসকের বিরুদ্ধে জয়ে ফিরতে মরিয়া অরেঞ্জ আর্মি। অপরদিকে ধোনির হাত ধরে ফের সিএসকের ভাগ্যের চাকা ঘোরে কিনা তা দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা। 

অধিনায়ক ধোনিক হাত ধরে ছন্দে ফিরতে মরিয়া সিএসকে-
বর্তমানে লিগ টেবিলে ৮টি ম্যাচের মধ্যে দুটিতে জিতে নবম স্থানে রয়েছে চেন্নাই সুপার কিংস। শেষ চারে ওঠার রাস্তা খুব কঠিন। শেষ ৬টি ম্য়াচ জিততে পারলেই খুলবে ভাগ্যের দরজা। আর সেই ম্য়াজিক যদি কেউ করে দেখাতে পারেন তিনি একমাত্র এমএস ধোনি। তবে সেই বিষয়ে না ভেবে একটি করে ম্যাচ নিয়েই ভাবছে সিএসকে শিবির। দলকে সম্মানজনক জায়গায় নিয়ে আসাই লক্ষ্য। ব্য়াটিং লাইনআপে ধারাবাহিকতার অভাব প্রধান সমস্যা সিএসকের। তবে প্রতিযোগিতার শেষ ল্য়াপে এসে নিজেদের সেরাটা দিতে মুখিয়ে রয়েছে রুতুরাজ গায়কোয়াড়, রবিন উথাপ্পা, শিবম দুবে, অম্বাতি রায়ডুরা। অধিনায়কত্ব ছেড়ে চাপমুক্ত হয়ে ফের ব্য়াটে-বলে একশো শতাংশ দেওয়াই লক্ষ্য রবীন্দ্র জাদেজার। অধিনায়কত্ব ও ব্যাটিংয়ে নিজের সেরাটা দিতে চান ধোনিও। বোলিং লাইনআপেও আরও একবার নতুন করে শুরু করতে চাইছেন মুকেশ চৌধুরী, মহশ থিকসানা, ডোয়াইন প্রিটোরিয়াস, ডোয়েইন ব্রাভোরা। 

জয়ে ফিরতে মরিয়া সানরাইজার্স হায়দরাবাদ-
প্রথম দুটি ম্য়াচে হার। তারপর টানা পাঁচ জয়। অনেক স্বপ্নের কামব্যাক ছিল সানরাইজার্স হায়দরাবাদের। তবে শেষ ম্য়াচ লাস্ট ওভারে ২২ রান ডিফেন্ড করতে পারেনি কেন উইলিয়ামসনের দল। গুজরাট টাইটানসের রাহুল তেওয়াটিয়া ও রাশিদ খানের ঝোড়ো ব্য়াটিয়ংয়ের কাছে মানতে হয় হার। সেই হার থেকে শিক্ষা নিয়ে ফের ঘুড়ে দাঁড়াতে মরিয়া সানরাইজার্স হায়দরাবাদ। ম্য়াচ হারলেও ব্য়াটিংয়ে অভিষেক শর্মা, রাহুল ত্রিপাঠী, নিকোলাস পুরানরা। শুধু মাত্র কেন উইলিয়ামসনের ব্য়াটে রানে খরায় কিছুটা চিন্তায় রয়েছে টিম ম্যানেজমেন্ট। বোলিং নাইনে রীতিমত  আগুন ঝরাচ্ছেন উমরান মালিক। এছাড়াও ছন্দে রয়েছেন ভুবনেশ্বর কুমার, টি নটরাজন, ওয়াশিংটন সুন্দররা। প্রথম পর্বের সাক্ষাতে চেন্নাইকে হারানোর আত্মবিশ্বাসও রয়েছে। সব মিলিয়ে ফের জয়ে ফেরাই লক্ষ্য সানরাইজার্স হায়দরাবাদের।

পিচ রিপোর্ট-
চেন্নাই সুপার কিংস বনাম সানরাইজার্স হায়দরাবাদ ম্য়াচ হতে চলেছে পুণের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডয়ামে। এই মাঠে শেষ দুই ম্যাচে ব্য়াট করা খুব একটা সহজ হয়নি। লো স্কোরিং ম্য়াচ হয়েছে। তবে রাতের খেলা হওয়ায় ডিউ ফ্যাক্টরের বিষয়টিও মাথায় রাখতে হবে দুই দলের অধিনায়ককে। টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেওয়াটাই সঠিক মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। 

ম্য়াচ প্রেডিকশন-
এমএস ধোনি ও কেন উইলিয়ামসনের দলে একাধিক ম্য়াচ উইনার রয়েছে। তবে এই মরসুমে একেবারেই ছন্দে নেই সিএসকে। ফলে সিএসকে ও সানরাইজার্স দুই দলের শক্তি-ভারসাম্য ও গভীরতা বিচার করলে এগিয়ে রাখতেই হবে অরেঞ্জ আর্মিকে। ফলে আজকের ম্য়াচে সানরাইজার্স হায়দরাবাদের পক্ষেই বাজি ধরছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। 
 

Read more Articles on
Share this article
click me!