CSK vs SRH- সিএসকে বনাম সানরাইজার্স হায়দরাবাদ ম্যাচে কেমন হতে পারে দুই দল, দেখে নিন এক নজরে

রবিবার আইপিএল ২০২২ (IPL 2022) -এ  মুখোমুখি  চেন্নাই সুপার কিংস বনাম সানরাইজার্স হায়দরাবাদ (CSK vs SRH)।  ফের এমএস ধোনির হাত ধরে ঘুড়ে দাঁড়াতে মরিয়া সিএসকে। গুজরাট ম্য়াচের হার ভুলে জয়ে ফেরাই লক্ষ্য কেন উইলিয়ামসনের দলের। 

Web Desk - ANB | Published : May 1, 2022 8:38 AM IST

একটি দল ৮টি ম্যাচ খেলে মাত্র দুটিতে জয় পেয়েছে। রয়েছে  লিগ টেবিলের ৯ নম্বরে। তারউপর আবার মাঝ মরসুমে অধিনায়কত্বে বদল। অপর দল ব্যর্থতা দিয়ে মরসুম শুরু করলেও টানা ৬ ম্যাচ জিতে উঠে এসেছে প্রথম চারে। তবে শেষ ম্য়াচে গুজরাটের বিরুদ্ধে জেতা খেলা হাতছাড়া হওয়ার আশোস রয়েছে। এই পরিস্থিতি রবিবার আইপএলের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি চেন্নাই সুপার কিংস ও সানরাইজার্স হায়দরাবাদ। রবীন্দ্র জাদেজা অধিনায়কত্ব ছাড়ার পর আজকের ম্য়াচ থেকে অধিনায়কত্ব ফের নিজের কাঁধে নিয়েছেন ধোনি। সিএসকের সাফল্য ফেরানোই লক্ষ্য তার। অপরদিকে গুজরাট ম্যাচ ভুলে জয়ে ফিরতে মরিয়া কেন উইলিয়ামসনের অরেঞ্জ আর্মি। তে আজকে ম্যাচে দুই দলের প্রথম একাদশ কী হবে তা নিয়ে জল্পনা রয়েছে ক্রিকেট প্রেমিদের মধ্যে। এক ঝলকে দেখে নিন সিএসকে বনাম এসআরএইচ ম্যাচের সম্ভাব্য একাদশ। 

আজকের ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে  সানরাইজার্স হায়দরাবাদের প্রথম একাদশের ব্য়াটিংলাইনআপে ওপেনিংয়ে রয়েছেন কেন উইলিয়ামসন (অধিনায়ক) ও অভিষেক শর্মা। মিডল অর্ডারে খেলবেন রাহুল ত্রিপাঠী, নিকোলাস পুরান (উইকেট  রক্ষক), আইডেন মার্করাম।  দুরন্ত ফর্মে রয়েছেন অভিষেক, ত্রিপাঠী ও মার্করাম। দলে অলরাউন্ডারের ভূমিকায় রয়েছেন শশাঙ্ক সিং ও  ওয়াশিংটন সুন্দর।  স্পিন অ্যাটাকের দায়িত্বও থাকছে সুন্দরের উপর । হায়দরাবাদের পেস অ্য়াটাকে খেলবেন মার্কো জানসেন, ভুবনেশ্বর কুমার, টি নটরাজন,উমরান মালিক। মার্কো জানসেন গত ম্যাচে ফেল করলেও দুরন্ত ফর্মে রয়েছে উমরান মালিক। ভালো বোলিং করছেন ভুবি ও নটরাজনও।

সানরাইজার্স হায়দরাবাদের সম্ভাব্য একাদশ
অভিষেক শর্মা
কেন উইলিয়ামসন
রাহুল ত্রিপাঠী
নিকোলাস পুরান (উইকেট রক্ষক)
আইডেন মার্করাম
শশাঙ্ক সিং
ওয়াশিংটন সুন্দর
মার্কো জানসেন
ভুবনেশ্বর কুমার
টি নটরাজন
উমরান মালিক

সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে চেন্নাই সুপার কিংসের ব্যাটিং লাইনআপে ওপেনিংয়ে থাকতে চলেছেন রুতুরাজ গায়কোয়াড় ও রবিন উথাপ্পা। দলের মিডল অর্ডারে খেলবেন আম্বাতি রায়ডু। সিএসকে দলে একাধিক অলরাউন্ড অপশন থাকছে। অলরাউন্ডার হিসেবে খেলবেন শিবম দুবে, রবীন্দ্র জাদেজা (অধিনায়ক), ডোয়াইন ব্রাভো, ডোয়াইন প্রিটোরিয়াস। দলে অধিনায়ক হিসেবে কামব্যাক ও  উইকেট রক্ষক ব্য়াটসম্য়ান হিসেবে খেলবেন এমএস ধোনি। সিএসকের স্পিন অ্যাটাকে রয়েছে অধিনায়ক জাদেজার পাশাপাশি মহেশ থিকসানা ও মিচেল স্যান্টনার। দলের পেস বোলিং অ্যাটাকে খেলতে পারেন মুকেশ চৌধুরীর। সঙ্গে অলরাউন্ডার বিভাগের  ডোয়াইন ব্রাভো, ডোয়াইন প্রিটোরিয়াস ও শিবম দুবে রয়েছে। 

চেন্নাই সুপার কিংসের সম্ভাব্য একাদশ-
রুতুরাজ গায়কোয়াড়
রবিন উথাপ্পা
আম্বাতি রায়ডু
শিবম দুবে
রবীন্দ্র জাদেজা (অধিনায়ক)
এমএস ধোনি (উইকেট রক্ষক)
ডোয়াইন প্রিটোরিয়াস
ডোয়াইন ব্রাভো
মিচেল স্যান্টনার
মহেশ থিকসানা
মুকেশ চৌধুরী

প্রসঙ্গত, চেন্নাই সুপার কিংস বনাম সানরাইজার্স হায়দরাবাদ ম্য়াচ হতে চলেছে পুণের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডয়ামে। এমএস ধোনি ও কেন উইলিয়ামসনের দলে একাধিক ম্য়াচ উইনার রয়েছে। তবে এই মরসুমে একেবারেই ছন্দে নেই সিএসকে। ফলে সিএসকে ও সানরাইজার্স দুই দলের শক্তি-ভারসাম্য ও গভীরতা বিচার করলে এগিয়ে রাখতেই হবে অরেঞ্জ আর্মিকে। ফলে আজকের ম্য়াচে সানরাইজার্স হায়দরাবাদের পক্ষেই বাজি ধরছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। 

Read more Articles on
Share this article
click me!