CSK vs SRH- সিএসকে দলে দুই পরিবর্তন, টস জিতে ফিল্ডিং করছে সানরাইজার্স হায়দরাবাদ

রবিবার আইপিএল ২০২২ (IPL 2022) -এ  মুখোমুখি  চেন্নাই সুপার কিংস বনাম সানরাইজার্স হায়দরাবাদ (CSK vs SRH)।  ফের এমএস ধোনির হাত ধরে ঘুড়ে দাঁড়াতে মরিয়া সিএসকে। গুজরাট ম্য়াচের হার ভুলে জয়ে ফেরাই লক্ষ্য কেন উইলিয়ামসনের দলের। 
 

Web Desk - ANB | Published : May 1, 2022 1:50 PM IST

আইপিএলে সুপার সানডের দ্বিতীয় ম্য়াচে মুখোমুখো চেন্নাই সুপার কিংস ও সানরাইজার্স হায়দরাবাদ। পুণের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডয়ামে হতে চলেছে এই ম্য়াচ। এই ম্য়াচ থেকে অধিনায়ক হিসেবে কামব্য়া  করলেন এমএস ধোনি। তবে টস ভাগ্য সাথ দিল না সিএসকে অধিনায়কের। টস জিতে রাতের খেলার ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিতে দেরি করেননি সানরাইডজার্স হায়দরাবাদ অধিনায়ক কেন উইলিয়াম। ডিউ সমস্যার কথা ভেবেই এই সিদ্ধান্ত অরেঞ্জ আর্মির সেনাপতির। আজকে ম্যাচে দলে কোনও পরিবর্তন করেনি সানরাইজার্স। গুজরাট ম্য়াচের একাদশ নিয়ে নামছে তারা। অপরদিকে সিএসকে দলে দুটি পরিবর্তন হয়েছে। ব্রাভো ও শিবম দুবের জায়গায় খেলছেন ডেভন কনওয়ে ও সিমরজিৎ সিং।

 

 

সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে চেন্নাই সুপার কিংসের ব্যাটিং লাইনআপে ওপেনিংয়ে রয়েছেন রুতুরাজ গায়কোয়াড় ও রবিন উথাপ্পা। দলের মিডল অর্ডারে খেলবেন আম্বাতি রায়ডু ও ডেভন কনওয়ে। সিএসকে দলে একাধিক অলরাউন্ড অপশন থাকছে। অলরাউন্ডার হিসেবে খেলবেন  রবীন্দ্র জাদেজা ও ডোয়াইন প্রিটোরিয়াস। দলে অধিনায়ক হিসেবে কামব্যাক ও  উইকেট রক্ষক ব্য়াটসম্য়ান হিসেবে খেলছেন এমএস ধোনি। সিএসকের স্পিন অ্যাটাকে রয়েছে জাদেজার পাশাপাশি মহেশ থিকসানা ও মিচেল স্যান্টনার। দলের পেস বোলিং অ্যাটাকে খেলতে পারেন মুকেশ চৌধুরীর ও সিমরজিৎ সিং। সঙ্গে অলরাউন্ডার বিভাগের প্রিটোরিয়াস রয়েছে। 

 আজকের ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে  সানরাইজার্স হায়দরাবাদের প্রথম একাদশের ব্য়াটিংলাইনআপে ওপেনিংয়ে রয়েছেন কেন উইলিয়ামসন (অধিনায়ক) ও অভিষেক শর্মা। মিডল অর্ডারে খেলছেন রাহুল ত্রিপাঠী, নিকোলাস পুরান (উইকেট  রক্ষক), আইডেন মার্করাম।  দুরন্ত ফর্মে রয়েছেন অভিষেক, ত্রিপাঠী ও মার্করাম। দলে অলরাউন্ডারের ভূমিকায় রয়েছেন শশাঙ্ক সিং ও  ওয়াশিংটন সুন্দর।  স্পিন অ্যাটাকের দায়িত্বও থাকছে সুন্দরের উপর । হায়দরাবাদের পেস অ্য়াটাকে খেলবেন মার্কো জানসেন, ভুবনেশ্বর কুমার, টি নটরাজন,উমরান মালিক। মার্কো জানসেন গত ম্যাচে ফেল করলেও দুরন্ত ফর্মে রয়েছে উমরান মালিক। ভালো বোলিং করছেন ভুবি ও নটরাজনও।

 

 

প্রসঙ্গত, সানরাইজার্স হায়দরাবাদ ব্যর্থতা দিয়ে মরসুম শুরু করলেও টানা ৬ ম্যাচ জিতে উঠে এসেছে প্রথম চারে। তবে শেষ ম্য়াচে গুজরাটের বিরুদ্ধে জেতা খেলা হাতছাড়া হওয়ার আফশোস রয়েছে। অপরদিকে সিএসকে ৮টি ম্যাচ খেলে মাত্র দুটিতে জয় পেয়েছে। রয়েছে  লিগ টেবিলের ৯ নম্বরে। তারউপর আবার মাঝ মরসুমে অধিনায়কত্বে বদল। এই পরিস্থিতি রবিবার আইপএলের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি চেন্নাই সুপার কিংস ও সানরাইজার্স হায়দরাবাদ। রবীন্দ্র জাদেজা অধিনায়কত্ব ছাড়ার পর আজকের ম্য়াচ থেকে অধিনায়কত্ব ফের নিজের কাঁধে নিয়েছেন ধোনি। সিএসকের সাফল্য ফেরানোই লক্ষ্য তার। অপরদিকে গুজরাট ম্যাচ ভুলে জয়ে ফিরতে মরিয়া কেন উইলিয়ামসনের অরেঞ্জ আর্মি। হাড্ডাহাড্ডি ম্য়াচ দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা।

Read more Articles on
Share this article
click me!