DC vs RR- দিল্লি ক্যাপিটালস বনাম রাজস্থান রয়্যালস, পন্থ বনাম সঞ্জু লড়াইয়ে কেমন হতে পারে তাদের দল

আইপিএল ২০২২ (IPL 2022) -এ মুখোমুখি দিল্লি ক্যাপিটালস ও রাজস্থান রয়্যালস (DC vs RR)। শেষ চারে যাওয়ার লক্ষ্যে  আজকের ম্য়াচও ২ পয়েন্ট ঘরে তুলতে মরিয়া ঋষভ পন্থ ও সঞ্জু স্যামসনের দল। ম্য়াচের আগে দেখে নিন দুই দলের সম্ভাব্য একাদশ। 

Web Desk - ANB | Published : May 11, 2022 7:11 AM IST / Updated: May 11 2022, 06:41 PM IST

একটি দল ১১ ম্য়াচে ৭টি জয় ১৪ পয়েন্ট নিয়ে রয়েছে লিগ টেবিলের তৃতীয় স্থানে। আর একটি জয় প্লেঅফের টিকিট প্রায় পাকা করে দেবে। অপর দল ১১ টি ম্য়াচ খেলে ৫টি জয়ের সৌজন্যে রয়েছে লিগ টেবিলের পঞ্চম স্থানে। শেষ চারে ওঠার লড়াইয়ে থাকতে গেলে আজকের ম্যাচে জয় অবশ্যই দরকার। এমন পরিস্থিতিতে আইপিএল ২০২২-এর মেগা ম্য়াচে মুখোমুখি হতে চলেছে তৃতীয় স্থানে থাকা রাজস্থান রয়্যালস ও পঞ্চম স্থানে থাকা দিল্লি ক্যাপিটালস। ঋষভ পন্থ ও শ্রেয়স আইয়রের দলে দ্বৈরথ দেখতে মুখিয়ে রয়েছে ক্রিকেট প্রেমিরা। আজকের ম্য়াচে দুই দলের প্রথম একাদশ কী হবে তা নিয়েও জল্পনা রয়েছে। ম্য়াচের আগে দেখে নিন দিল্লি ও রাজস্থানের সম্ভাব্য প্রথম একাদশ। 

রাজস্থান রয়্যালসের সম্ভাব্য একাদশ-
এবার আইপিএলে সবথেকে শক্তিশালী দলগুলির মধ্যে অন্যতম হল রাজস্থান রয়্যালস।  দলের ব্য়াটিং-বোলিং বিভাগে একাধিক ম্য়াচ উইনার রয়েছে। দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে আজকের ম্য়াচে রাজস্থানের প্রথম একাদশের ব্যাটিং লাইনআপে ওপেনিংয়ে থাকছেন জস বাটলার ও যশশ্বী জয়সওয়াল। বিধ্বংসী ফর্মে রয়েছেন বাটলার। মিডল অর্ডারে খেলতে দেখা যাবে সঞ্জু স্যামসন (উইকেট রক্ষক, অধিনায়ক), দেবদূত পাড়িকল ও ডায়ার্ল মিচেল অথবা রাসি ভ্যান ডার ডুসেনকে। দলে অলরাউন্ডারের ভূমিকায় দেখা যাবে রিয়ান পরাগকে। স্পিন অ্য়াটেকে দলকে ভরসা দেবেন দুই ভারতীয় তারকা রবিচন্দ্রন অশ্বিন ও যুজবেন্দ্র চাহল। দুরন্ত ফর্মে রয়েছেন দুজনই। পেস অ্য়াটাকে থাকছেন ট্রেন্ট বোল্ট , প্রসিদ্ধ কৃষ্ণা  ও কুলদীপ সেন।

দিল্লি ক্যাপিটালসের সম্ভাব্য একাদশ-
রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে দিল্লি দলের ব্য়াটিং লাইনআপে ওপেনিং শুরুর করবেন কেএস ভরত ও ডেভিড ওয়ার্নার। এছাড়া দলের মিডল অর্ডারে তিন নম্বরে আসতে পারেন  অলরাউন্ডার মিচেল মার্শ। তারপর দলের উইকেট রক্ষক ও অধিনায়ক ঋষভ পন্থ। এরপর নামতে পারেন ললিত যাদব ও  রভম্য়ান পাওয়েল। দলে অলরাউন্ডারের ভূমিকায় দেখা যাবে অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুরকে। এছাড়া রয়েছে মিচেল মার্শও। প্রয়োজনে বল করছেন ললিত যাদব ও  রভম্য়ান পাওয়েল। দিল্লি দলের অলরাউন্ডার বিভাগ খুবই শক্তিশালী। দলের বোলিং লাইনআপে স্পিন অ্যাটাকে প্রধান ভরসা  চায়নাম্যান স্পিনার কুলদীপ যাদব।  অক্ষর প্য়াটলও রয়েছেন স্পিন অ্য়াটাকে। পেসার হিসেবে দেখা যাবে শার্দুল ঠাকুর, খালিল আহমেদ ও আনরিখ নকিয়াকে। 

প্রসঙ্গত, লখনউ সুপার জায়ান্টস ও গুজরাট টাইটানস ম্য়াচ হতে চলেছে পুণের মহারাষ্ট্র ক্রিকেট অ্য়াসোসিয়েশনের মাঠে। ঋষভ পন্থ ও সঞ্জু স্যামসনের দুই দলেই একাধিক ম্যাচ উইনার রয়েছে। যারা একার দৌলতে ম্যাচের রং বদলে দিতে পারে। খাতায় কলমে দুই দলের শক্তি-দুর্বলতা-ভারসাম্য ও গভীরতার বিচার করলে এগিয়ে রয়েছে রাজস্থান। সাম্প্রতিক ফর্মেও এগিয়ে বাটলাক, চাহল, অশ্বিনরা।   আজকের ম্যাচে টস গুরুত্বপূর্ণ ফ্যাক্টর।  তবে দিল্লি ক্যাপিটালসের থেকে রাজস্থান রয়্যালসকেই  এগিয়ে রাখছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। 

Read more Articles on
Share this article
click me!