Harbhajan Singh: এবার কী রাজনীতিতে যোগ, জবাব দিলেন হরভজন সিং

সব ধরনের ক্রিকেট (Cricket) থেকে অবসর ঘোষণা  করেছেন হরভজন সিং (Harbhajan Singh)। তারপর কী করবেন তা নিয়ে চলছে জল্পনা। রাজনীতিতে (Politics)যোগ দেওয়ার জল্পনা শোনা গিয়েছে। এবার সেই বিষয়েই মুখ খুললেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার (Former Indian Cricketer)।
 

Asianet News Bangla | Published : Dec 25, 2021 4:53 PM IST

ক্রিকেটকে (Cricket) বিদায় জানানোর পরই ভবিষ্যতে কী করতেন চলেছেন হরভজন সিং  (Harbhajan Singh) তা নিয়ে সকলের মধ্যে জানার কৌতুহল কম নয়। শোনা যাচ্ছে আইপিএলে (IPL)কোচিং করাতে দেখা যেতে পারে সদ্য প্রাক্তন ভারতীয় তারকা অফ স্পিনারকে। একইসঙ্গে অবসরের ঘোষণার ২৪ ঘণ্টার মধ্যে আরও একটি জল্পনা তৈরি হয়েছে। কারণ শোনা যাচ্ছে রাজনীতিতেও (Politics) যোগ দিতে পারেন হরভজন সিং। সম্প্রতি নভজ্যোত সিং সিধুর সঙ্গে হরভজন সিংয়ের সাক্ষাৎ করার সময়ও রাজনীতিতে যোগ নিয়ে জল্পনা তৈরি হয়েছিল। এমনিতেও করোনা অতিমারীর সময় পরিযায়ী শ্রমিকদের দুর্দশা থেকে শুরু করে কৃষক আন্দোলন সব বিষয়েই নিজের মতামত দিয়েছিলেন ভাজ্জি। রাজনীতিতে যোগ একাধিক প্রস্তাব রয়েছে বলেও জানিয়েছেন আন্তর্জাতিক ক্রিকেটে ৭১১ উইকেটের মালিক। 

সামনেই পঞ্জাবের নির্বাচন রয়েছে। তার আগে হরভজন সিংকে দলে পেতে চাইছে কংগ্রেস ও বিজেপি উভয় পক্ষই। তবে নিজের সিদ্ধান্তের কথা এখনও জানাননি বলেই জানিয়েছেন ভাজ্জি। রাজনীতিতে যোগ প্রসঙ্গে এখনও কোনও কোনও সিদ্ধান্ত না নিলেও, ভবিষ্যতে এমন কোনও সিদ্ধান্ত নিলে সকলকে জানাবেন বলে জানিয়েছেন। হরভজন বলেছেন,'এখনও আমি ভবিষ্যৎ নিয়ে তেমন কিছু ভাবিনি। একটা জিনিস ঠিক, যে আমি এখনও ক্রিকেটের সঙ্গে যুক্ত থাকতে চাই। কারণ, ক্রিকেটে মানুষ আমাকে চেনে। আর আমার রাজনৈতিক কেরিয়ার নিয়ে যখন সিদ্ধান্ত নেব, তখন সবাইকে জানাব। সত্যি বলতে আমার কাছে অনেক দলের অফার আছে। কিন্তু এখনও আমি এনিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিইনি। আমাকে এটা নিয়ে ভাল করে ভাবতে হবে। কারণ, এটা সহজ কাজ নয়। আমি আংশিকভাবে কিছু করতে চাই না।'

প্রসঙ্গত, শুক্রবার দীর্ঘ ২৩ বছরের আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান হরভজন সিং।  ট্যুইটারে হরভজন সিং লেখেন, ‘সব ভাল জিনিসই একদিন শেষ হয়। আজ আমি এমন একটা খেলাকে বিদায় জানাচ্ছি যা আমার জীবনে সব কিছু দিয়েছে। ২৩ বছরের এই লম্বা যাত্রা যারা সুন্দর এবং স্মরণীয় করে রেখেছেন, তাঁদের প্রত্যেককে অনেক ধন্যবাদ।’ এছাড়াও হরভজন বলেন, 'অনেকদিন ধরেই সক্রিয় ক্রিকেট খেলিনি। কলকাতা নাইট রাইডার্সের সঙ্গে আমার দায়বদ্ধতার কারণেই আগে ঘোষণা করতে পারিনি। কিন্তু মরসুমের মাঝপথেই অবসরের সিদ্ধান্ত নিয়ে ফেলি। বাকিদের মতো আমিও ভারতের জার্সিতেই অবসর নিতে চেয়েছিলাম। কিন্তু সবার ভাগ্য সমান হয় না। কিন্তু যে দলের হয়েই আজ পর্যন্ত খেলেছি, তাদের হয়ে ১০০ শতাংশ দিয়েছি।' অবসরের খবর ঘোষণার পরই আগামি জীবনের জন্য তাকে শুভেচ্ছা জানিয়েছে তার ভক্ত, সমর্থক থেকে শুরু করে সতীর্থ ক্রিকেটাররা। 

Read more Articles on
Share this article
click me!