গুজরাট টাইটানসের সাফল্যের রহস্য কী, জানালেন অধিনায়ক হার্দিক পান্ডিয়া

আজ আইপিএল ২০২২-এর প্লে অফে (IPL 2022 Playoffs) মেগা ম্যাচে মুখোমুখি হতে চলেছে রাজস্থান রয়্যালস বনাম গুজরাট টাইটানস (RR vs GT)।  ম্য়াচে প্রথমে ব্য়াট করে ১৮৮ রান করল রাজস্থান রয়্যালস। সর্বোচ্চ ৮৯ রান করলেন জস বাটলার। রান তাড়া করতে নেমে ৩ বল বাকি থাকতে জয়ের লক্ষ্যে পৌছে যায় গুজরাট। সর্বোচ্চ ৬৮  রান করেন ডেভিড মিলার। দলের সাফল্যের চাবিকাঠি কী জানালেন হার্দিক পান্ডিয়া। 

Web Desk - ANB | Published : May 25, 2022 9:24 AM IST

নতুন ফ্র্যাঞ্চাইজি হলেও মরসুমের শুরু থেকেই দুরন্ত ক্রিকেট খেলেছে গুজরাট টাইটানস। অন্যান্য দলদের রীতিমত ডমিনেট করেছে হার্দিক পান্ডিয়ার দল। ১৪টি ম্য়াচে ১০টি জয় ২০ পয়েন্ট নিয়ে গ্রুপ পর্বে টেবিল টপার হয়ে প্লে অফে পৌছায় গুজরাট। আর প্লে অফের প্রথম ম্য়াচে ব্যাটে-বলে দুরন্ত পারফর্ম করে প্রথম দল হিসেবে আইপিএল ২০২২-এর মেগা ফাইনালে পৌছে গিয়েছে গুজরাট টাইটানস। হার্দিক পান্ডিয়া, শুবমান গিল, জেভিড মিলার, রাহুল তেওয়াটিয়া, রাশিদ খান, মহম্মদ শামি, ঋদ্ধিমান সাহারা যেভাবে পপারফর্ম করেছে তার প্রশংসায় পঞ্চমুখ। অন্য়ান্য দলের মতো খুব বেশি হেভিওয়েট তারকা ক্রিকেটার না থাকলেও সকলকে চমক দিয়ে ফাইনালে গুজরাট। কীভাবে এল এই সাফল্য ফাইনালে ওঠার পর জানালেন অধিনায়ক।

মরসুমের শুরুতেই একজন নেতার মত দলকে বার্তা দিয়ে হার্দিক পান্ডিয়া বলেছিলেন সাফল্যের অংশীদার সবাই, আর ব্যর্থতার দায় পুরো আমার। অধিনায়কে থেকে এমন বার্তা পেয়ে উজ্জীবিত হয়েছিল গোটা দল। নিজেদেরে সেরাটা উজার করে দিয়েছেন সকলেই। দল ফাইনালে ওঠায় খুশি হার্দিক। এই সাফল্যেক পেছনে রহস্য কী বলতে গিয়ে গুজরাট টাইটানস অধিনায়ক বলেছেন,'দল নিয়ে আমি খুব গর্বিত। ২৩ জন খেলোয়াড়। সকলে আলাদা ব্যক্তিত্ব। সকলেই নানা পরামর্শ দিয়েছে। আমাদের দলে সকলেই দুর্দান্ত মানুষ। যারা প্রথম একাদশের বাইরে থেকেছে, তারাও সব সময় সকলের সাফল্য চেয়েছে। অধিনায়ক হিসেবে নিরপেক্ষ থাকার চেষ্টা করেছি।' এবার আইপিএলে  অনেক বেশি ঠান্ডা মাথার হার্দিককে দেখেছে ক্রিকেট প্রেমিরা। এর জন্য নিজের পরিবারকে কৃতিত্ব দিয়েছেন তিনি। হার্দিক বলেছেন,'জীবনে ভারসাম্য বজায় রাখা শুরু করেছি। গত দুই বছর ধরে একটানা চেষ্টা করে যাচ্ছি। সবশেষে, আমার পরিবার, আমার ছেলে, আমার স্ত্রী এবং আমার ভাইও একটি বড় ভূমিকা পালন করেছে। এইভাবে তারা আমায় জীবনে নিরপেক্ষ  ও শান্ত থাকতে দিয়েছেন।'

প্রসঙ্গত, আইপিএল প্লে অফে ম্য়াচে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন গুজরাট টাইটানস অধিনায়ক হার্দিকা পান্ডিয়া। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮৮ রান করল রাজস্থান রয়্যালস। দলের হয়ে সর্বোচ্চ ৮৯ রান করেন জস বাটলার। এছাড়া ৪৭ রানের ইনিংস খেলেন সঞ্জু স্যামসন। ২৮ রান করেন দেবদূত পাড়িকল। রান তাড়া করতে নেমে ১৯ ওভার ৩ বলেই জয়ের লক্ষ্যে পৌছে যায় গুজরাট। দলের হয়ে সর্বোচ্চ ৬৮ রানের ইনিংস খেলেন ডেভিড মিলার। এছাডডা ৪০ রান করেন হার্দিক পান্ডিয়া ও ৩৫ রান করেন শুবমান গিল এবং ম্য়াথু ওয়েড। 

আরও পড়ুনঃRCB vs LSG- মহারণের আগে অনুশীলনে মুখোমুখি বিরাট-রাহুলরা, দেখুন কী হল দুই দলের মধ্যে

আরও পড়ুনঃআইপিএল পার্টিই হয়েছিল কাল, আরসিবি ক্রিকেটারের বউ নিয়ে পালিয়েছিল সিএসকে তারকা

Read more Articles on
Share this article
click me!