প্রথম টি২০তে ইংল্যান্ডের বিরুদ্ধে লজ্জার হার ভারতের মেয়েদের, ম্য়াচের পর কী বললেন হরমনপ্রীত কউর

ইংল্য়ান্ডের (England) বিরুদ্ধে প্রথম টি২০ ম্যাচে ৯ উইকেটে হার ভারতীয় মহিলা ক্রিকেট দলকে (Indian womens cricket team)। প্রথমে ব্যাট করে ১৩২ রান করে মহিলা টিম ইন্ডিয়া। জবাবে ৯ উইকেটে জয় পায় ইংল্যান্ড। 

Web Desk - ANB | Published : Sep 11, 2022 7:22 AM IST

কমনওয়েলথ গেমসের ফাইনালে হারের পর ইংল্য়ান্ডের বিরুদ্ধে টি২০ সিরিজের প্রথম ম্য়াচেও হার দিয়ে শুরু করল ভারতীয় মহিলা ক্রিকেট দল। বলা চলে ল্জার হার। কারণ হরমনপ্রীত কউরের দলকে ৭ ওভার বাকি থাকতে ৯ উইকেটে হারিয়ে দেয় অ্যামি জোনসের দল। ম্যাচে প্রথমে ব্য়াট করে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৩২ রান করে মহিলা টিম ইন্ডিয়া। দীপ্তি শর্মা ২৪, স্মৃতি মান্ধানা ২৩ এবং অধিনায়ক হরমনপ্রীত কাউর ২০ রা  করেন। আর কোনও ভারতীয় ব্য়াটার ২০ রানের গণ্ডি টপকাতে পারেনি। ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন সারা গ্লেন। 

রান তাড়া করতে নেমে শুরুটা অনবদ্য করেন ইংল্যান্ড মহিলা দলের দুই ওপেনার সোফিয়া ডাঙ্কলে ও ড্যানি ওয়াট। ওপেনিং জুটিতে ৬০ রানেপ পার্টনারশিপ করেন তাড়া।   বেশ কিছু অনবদ্য শট খেলেন দুজনেই। এরপর ২৪ রান করে স্নেহ রানার বলে আউট হন ড্যানি ওয়াট। এরপর অ্যালিস ক্যাপসে ও সোফিয়া ডাঙ্কলে মিলে দলকে জয়ের লক্ষ্যে পৌছে দেন। অর্ধশতরানের পার্টনারশিপ করেন এই জুটি। নিজের অর্ধশকরান পূরণ করেন সোফিয়া। ১৩ ওভারেই ১ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌছে যায় ব্রিটিশ লায়ন্সরা। ৪২ বল বাকি থাকতে ৯ উইকেটে ম্য়াচ জেতে ইংল্যান্ড।

ম্যাচ  শুরুর আগে বৃষ্টি হয়েছিল। মাঠ পুরোপুরি তৈরি ছিল না খেলার জন্য। ম্যাতের পর সেই অভিযোগ করলেন হরমনপ্রীত কউর। তিনি বলেন,'আমরা যেমনটা আশা করেছিলাম, সেই অনুযায়ী রান করতে পারিনি। আমার মনে হয়েছে, আমরা জোর করেই খেলেছি, কারণ মাঠ খেলার জন্য ১০০ শতাংশ যোগ্য ছিল না। আমি খুশি যে, মেয়েরা চেষ্টা করেছে এবং চোট পাওয়ার সম্ভাবনা থাকা সত্ত্বেও তারা খেলেছে। দলে এমন সতীর্থ থাকা জরুরি, যারা যে কোনও পরিস্থিতিতে খেলবে। মাঠে খেলার মতো জায়গায় ছিল না। ফিল্ড খুব ভেজা ছিল এবং চট পাওয়ার সম্ভাবনা ছিল। এমন কী আমাদের একজন ফিল্ডারের চোটও লেগেছে। যে কারণে আমাদের একজন বোলার কম খেলেছে।' যদিও হরমনপ্রীত কউরের এই দাবিকে অনেকে অজুহাত হিসেবে দেখছেন। 

প্রসঙ্গত, ভারতীয়  ও ইংল্যান্ড মহিলা ক্রিকেট ৩ ম্যাচের টি২০ ও একদিনের সিরিজ খেলবে। ১০ সেপ্টেম্বর প্রথম টি২০ ম্যাচ জিতে সিরিজো ১-০ ব্যবধানে এগিয়ে গেল ইংল্যান্ড। ১৩ তারিখ দ্বিতীয় ও ১৫ তারিখ তৃতীয় টি২০ ম্যাচ। একদিনের সিরিজ শুরু হবে ১৮ সেপ্টেম্বর থেকে। ২১ ও ২৪ সেপ্টেম্বর হবে দ্বিতীয় ও তৃতীয় একদিনের ম্যাচ।

Share this article
click me!