T20 WC 2021, IND vs PAK- কোন ৫ পাক ক্রিকেটার হতে পারে বিরাটদের জয়ের পথে বাঁধা, দেখে নিন তালিকা

আজ আসিসি টি২০ বিশ্বকাপ ২০২১-এ (ICC T20 World Cup)মহারণ। মুখোমুখি দুই চিরপ্রতীদ্বন্দ্বী দেশ ভারত ও পাকিস্তান (India vs Pakistan)। ম্যাচে  বাবর আজমের (Babar Azam) দলের ৫ পাক ক্রিকেটার বিরাট কোহলির (Virat Kohli)টিম ইন্ডিয়াকে(Team India) সমস্যায় ফেলতে পারে, জেনে নিন আপনিও ।

Asianet News Bangla | Published : Oct 24, 2021 11:40 AM IST / Updated: Oct 24 2021, 05:26 PM IST

আর কিছু সময়ের অপেক্ষা। তারপর বছরের আইসিসি টি২০ বিশ্বকাপের (ICC T20 World Cup 2021) মেগা ম্যাচে মখোমুখি হতে চলেছে দুই চিরপ্রতীদ্বন্দ্বী দেশ ভারত ও পাকিস্তান (India vs Pakistan)। টি২০ ও এদিনের বিশ্বকাপ মিলিয়ে ভারতের বিরুদ্ধে  এখনও একটিও ম্যাচ জিততে পারেনি পাকিস্তান। ফলাফল ১২-০। শুধু টি২০ বিশ্বকাপে ৫-০। এবার সেই বদনাম ঘোচাতে মরিয়া বাবর আজমের (Babar Azam)দল। অপরদিকে, আরও একবার বিশ্বকাপের মঞ্চে পাকিস্তানকে হারানোর বিষয়ে আত্মবিশ্বাসী বিরাট কোহলির (Virat Kohli) টিম ইন্ডিয়া (Team India)। তবে এবারের পাক দলে একাধিক প্রতিভাবান প্লেয়ার রয়েছে যারা ভারতের জয়ের পথে বাঁধা হয়ে দাঁড়াতে পারে। দেখে নিন তালিকায় কারা।

বাবর আজম- 
পাকিস্তানের অধিনায়ক বাবর আজম বর্তমানে তার ক্রিকেট কেরিয়ারের সেরা ফর্মে রয়েছেন। আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে তিনি এখনও পর্যন্ত ৬১টি ম্যাচে খেলেছেন। সেখানে তার সংগ্রহ ২২০৪ রান। অনেক প্রাক্তন ক্রিকেটারদের মতে বাবর আজম পারেন ভারত-পাকিস্তান ম্যাচের ফলাফল বদলে দিতে। 

মহম্মদ রিজওয়ান- 
এবারের বিশ্বকাপে পাকিস্তানের বড় ভরসা পাকিস্তান দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান মহম্মদ রিজওয়ান। ২০১৬ সালে খারাপ ফর্মের জন্য তিনি দল থেকেও বাদ পড়েন। তবে তাতে হার মানেননি  রিজওয়ান। কঠোর পরিশ্রম করে দলে ফেরার পাশাপাশি নিজের ফর্ম ফিরে পেয়েছেন রিজওয়ান। এখনও পর্যন্ত ৪৩টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচে রিজওয়ান করেছেন ১০৬৫ রান।

শাহিন আফ্রিদি- 
পাকিস্তান বোলিং অ্যাটাকের অন্যতম সেরা ভরসার নাম ছয় ফুট ছয় ইঞ্চির শাহিন শাহ আফ্রিদি। ভারতের বিরুদ্ধে বিশ্বকাপের ম্য়াচেও চমক দেখানোর জন্য তৈরি তিনি। ২০২০ সালের এপ্রিলে পাকিস্তানের হয়ে অভিষেক শাহিনের। পাকিস্তান ক্রিকেটে সফল এই বাঁহাতি পেসার পাকিস্তানের হয়ে এখনও পর্যন্ত ৩০টি টি-২০ ম্যাচে খেলেছেন। যেখানে তার সংগ্রহ ৩২টি উইকেট। ইতিমধ্যেই টি-২০ ক্রিকেটে ১০০ উইকেট নেওয়ার নজিরও গড়ে ফেলেছেন শাহিন। তিনিই সর্বকনিষ্ঠ পেসার হিসেবে এই কীর্তি গড়েছেন।

হাসান আলি- 
২০১৭ সালে পাকিস্তানকে চ্যাম্পিয়ন্স ট্রফি চ্যাম্পিয়ন করার পেনে যে সকল ক্রিকেটারদের সবথেকে বেশি অবদান ছিল তাদের মধ্যে অন্যতম  ছিলেন হাসান আলি। ওই টুর্নামেন্টে ১৩টি উইকেট নিয়ে প্লেয়ার অফ দ্যা টুর্নামেন্টের পুরস্কারও জিতেছিলেন হাসান। পাকিস্তানের এই মিডিয়াম পেসারের মূল ভূমিকা নজরে পড়ে যখন মিডল ওভারে বোলিং বৈচিত্র্যের প্রয়োজন হয়। এখনও পর্যন্ত ৪১টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচে ৫২টি উইকেট নিয়েছেন তিনি।

মহম্মদ হাফিজ-
পাকিস্তানি অলরাউন্ডার মহম্মদ হাফিজের জাতীয় দলে অভিষেক হয়েছিল ২০০৩ সালে। তখন থেকেই ধারাবাহিক ভাবে পাকিস্তানকে ব্যাটে-বলে ভরসা দিয়েছেন। এখনও পর্যন্ত তিনি পাকিস্তানের জার্সিতে ১১৩টি টি-২০ ম্যাচে খেলেছেন। এবং ক্রিকেটের সবথেকে ছোট ফর্ম্যাটে তার সংগ্রহ ২৪২৯ রান। যেখানে রয়েছে ১৪টি হাফসেঞ্চুরিও। স্পিনার হিসেবে ১১৩টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে ৬০টি উইকেট নিয়েছেন হাফিজ।

তবে ভারতীয় দলও তারকা সমৃদ্ধ। পাকিস্তান চ্যালেঞ্জ নেওয়ার জন্য প্রস্তুত বিরাট কোহলি, রোহিত শর্মা, জসপ্রীত বুমরা, মহম্মদ শামিরা। দুই দলের শক্তি ও ফর্মের বিচার করে টিম  ইন্ডিয়াকেই এগিয়ে রাখছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

Share this article
click me!