Ind vs Nz: দলে ফিরেই টস জয়, ব্যাটিংয়ের সিদ্ধান্ত বিরাটের, ভারতীয় দলে ৩ পরিবর্তন

৩ তারিখ থেকে মুম্বইতে (Mumbai) ভারত বনাম নিউজিল্যান্ডের (India vs New Zealand) দ্বিতীয় টেস্ট (2nd Test)। কানপুরে (Kanpur)প্রথম টেস্ট ড্র হয়। দ্বিতীয় টেস্ট দলে ফিরছেন বিরাট কোহলি (Virat Kohli)। ম্যাচ ও সিরিজ জিততে বদ্ধপরিকর টিম ইন্ডিয়া (Team India)। কিন্তু বৃষ্টির কারণে দেরিতে শুরু খেলা। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত ভারতের।

Sudip Paul | Published : Dec 3, 2021 6:27 AM IST / Updated: Dec 03 2021, 12:07 PM IST

২০১৬ সালের পর ফের মুম্বইতে (Mumbai) ফিরল টেস্ট ক্রিকেট (Test Cricket)। কিন্তু বিগত কয়েক দিন ধরে বাণিজ্য নগরীতে বৃষ্টির কারণে  নির্দিষ্ট সময়ে শুরু করা গেল না ভারত বনাম নিউজিল্যান্ডের (India vs New Zealand) দ্বিতীয় টেস্ট (2nd Test)। শুক্রবার সকালে ৯টা ৩০ মিনিটে মাঠ পরিদর্শন করেন আম্পায়াররা। মাঠের আউটফিল্ড নিয়ে খুশি হনন আম্পায়াররা। জানিয়ে দেওয়া হয় আরও এক ঘণ্টা পরে ১০টা ৩০ মিনিটে আরও এক দফায় মাঠ পরিদর্শন করেই তারপর খেলা শুরুর সময় নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। সাড়ে দশটার মাঠ পরিদর্শনের পর ম্যাচ অফিসিয়ালরা জানিয়ে দেন, কখন শুরু হবে প্রথম দিনের খেলা। টস অনুষ্ঠিত হবে ১১টা ৩০ মিনিটে। ১২ টা থেকে শুরু হবে ম্যাচ।  দেরিতে শুরু হলেও টস ভাগ্য সাথ দিল ভারতীয় দলের (Indian Team)। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিলেন অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)।

 

 

মুম্বই টেস্ট (Mumbai Test)ঘিরে প্রথম থেকেই উন্মাদনা বাড়ছিল। একইসঙ্গে বিরাট কোহলি দলে ফেরা নিয়েও খুশি ছিলেন বিরাট ভক্তরা। নতুন  কোচ রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) সঙ্গে কোহলির সমীকরণ দেখার অপেক্ষাতেও রয়েছে ক্রিকেট প্রেমিরা। টি২০ বিশ্বকাপে বিরাট কোহলির টস ভাগ্য সাথ না দেওয়ায় ভুগতে হয়েছিল ভারতীয় দলকে। কিন্তু বিরতির পর ফিরে এসে টস জিতলেন বিরাট। গ্রিন পার্কের তুলনায় বল ভালো ব্যাটে আসবে ওয়াংখেড়েতে। পিচ দু'দিন ঢাকা থাকায় শুরুর দিকে বাইশগজে চটচটেভাব থাকবে। তবে গুডলেনথ এরিয়ায় ফাটল থাকায় স্পিনাররা সাহায্য পাবেন নিশ্চিত। এই মাঠে কোনও দলই শেষ ইনিংসে ব্যাট করতে চাইবে না। ফলে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিতে ভুল করেননি।

 

 

দ্বিতীয় টেস্টে ভারতীয় দলে মোট তিনটি পরিবর্তন হয়েছে। চোটের কারণে মুম্বই টেস্ট থেকে ছিটকে গিয়েছে ৩ জন ভারতীয় তারকা ক্রিকেটার। অজিঙ্কে রাহানে,ইশান্ত শর্মা ও রবীন্দ্র জাদেজা নেই দলে। তাদের জায়গায় দলে ফিরেছেন অধিনায়ক বিরাট কোহলি, পেস বোলার মহম্মদ সিরাজ ও স্পিনার হিসেবে অভিষেক হচ্ছে জয়ন্ত যাদবের। মুম্বই টেস্ট ভারতীয় দলের প্রথম একাদশে রয়েছেন মায়াঙ্ক আগরওয়াল, শুবমান গিল, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি, শ্রেয়স আইয়র, ঋদ্ধিমান সাহা, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, জয়ন্ত যাদব, মহম্মদ সিরাজও উমশ যাদব। অপরদিকে নিউজিল্যান্ড দল থেকে চোটের কারণে ছিটকে গিয়েছেন অধিনায়ক কেনন উইলিয়ামসন। সেই জায়গায় দলে সুযোগ পেয়েছেন ডায়ার্ল মিচেল।অধিনায়ক্ব করছেন টম  ল্যাথাম। 

Read more Articles on
Share this article
click me!