প্রোটিয়া বধের লক্ষ্যে অনুশীলন শুরি টিম ইন্ডিয়ার, শুরুতেই দলকে পেপ টক দিলেন রাহুল দ্রাবিড়

৯ জুন থেকে দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে টি২০ সিরিজ (T20 series) খেলবে  ভারতীয় ক্রিকেট দল (Indian Cricket Team)। অনুশীলনের শুরুতে দলকে পেপ টক দিলেন কোচ রাহুল দ্রাবিড়। 

Sudip Paul | Published : Jun 7, 2022 7:48 AM IST / Updated: Jun 07 2022, 02:54 PM IST

শেষ হয়ে গিয়েছে আইপিএল। লড়াই ও মজা টি২০ ক্রিকেটের তাকলেও এবার শুরু হতে চলেছে আন্তর্জাতিক ক্রিকেট। টি২০ বিশ্বকাপকে পাখির চোখ করে ৯ জুন থেকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি২০ সিরিজ খলতে নামছে ভারতীয় ক্রিকেট দল। ঘরের মাঠে ৫ ম্যাচের টি২০ সিরিজের প্রথম ম্যাচ খেলা হবে দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে। এই সিরিজ থেকে বিশ্রাম দেওয়া হয়েছে রোহিত শর্মা, বিরাট কোহলি, জসপ্রীত বুমরার মত তারকা ক্রিকেটারদের। সেই জায়গায় দলে সুযোগ পেয়েছে একাধিক নতুন মুখ। পেসার উমরান মালিক ও অর্শদীপ সিং যাদের  মধ্যে অন্যতম আকর্ষণ হতে চলেছে। নজর থাকবে ৩ বছর পর দলে ফেরা দীনেশ কার্তিকের উপরও। ৫ জুন রাজধানীতে পৌছে গিয়েছে এই সিরিজের জন্য নির্বাচিত প্লেয়াররা। শুরু হয়ে গিয়েছে অনুশীলনও।

সোমবার নৈশালোকে দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে প্রথম অনশীলন করল ভারতীয় ক্রিকেট দল। অভিজ্ঞ ও তরুণ ক্রিকেটারদের নিয়ে গঠিত এই  দলে একাধিক তারকা ক্রিকেটার রয়েছে। আইপিএলের কারণে জাতীয় দলের ক্রিকেটারদের সঙ্গে দীর্ঘ দিন তেমনভাবে কথা হয়নি কোচ রাহুল দ্রাবিড়ের। তাই অনুশীলনে ফিরেই সকলের সঙ্গে কথা বলেন ভারতীয় কোচ। এই সিরিজে রোহিত শর্মা না থাকায় অধিনায়কত্বের দায়িত্ব সামলাবেন কেএল রাহুল। তার সঙ্গেও আলাদাভাবে দীর্ঘসময় আলোচনা করেন টিম ইন্ডিয়ার হেড স্যার। সোমবার বিসিসিআই ভারতের প্রথম অনুশীলন সেশনের একটি ভিডিয়ো শেয়ার করেছে। প্রধান কোচ রাহুল দ্রাবিড়, যিনি আইপিএল ২০২২-এর সময় খেলা থেকে দূরে থাকার পরে কাজে ফিরে এসেছেন, এবং প্রথম দিনেই তাঁকে ক্রিকেটারদের পেপটক দিতে দেখা গিয়েছে। 

 

 

এই সিরিজ থেকেই টি২০ বিশ্বকাপের দল নির্বাচনের জন্য কাজ শুরু করে দিতে চান রাহুল দ্রাবিড় সহ ভারতীয় টিম ম্য়ানেজমেন্ট। তাই অনুশীলন ও ম্য়াচে সকলের পারফরম্য়ান্সের উপর তীক্ষ্ণ নজর থাকবে। সোমবার সন্ধ্যায় অনুষ্ঠিত নেট সেশনে, অধিনায়ক কেএল রাহুল, ঋষভ পন্ত,ইশান কিষাণ,দীপক হুডা এবং শ্রেয়স আইয়ার সহ বাকি ক্রিকেটাররা ব্য়াটিং অনুশীলন করেন। একইসঙ্গে বোলাররাও তাদের সেরাটা নেটে উজার করে দেন। উমপান মালিক, অর্শদীপ সিং, আবেশ খান, হর্শল প্য়াটেলদের উপর বাড়তি নজর দিচ্ছেন ভারতীয়  কোচ। বুমরা না থাকায় ভুবনেশ্বর কুমারের সঙ্গী কারা হবেন পেস অ্যাটেকে তকার একটা লড়াই রয়েছে, একই সঙ্গে স্পিন অ্যাটাকে যুজবেন্দ্র চাহল নিশ্চিৎ হলে কুলদীপ যাদব ও রবি বিষ্ণোইয়ের মধ্যে কে সুযোগ পাবেন সেটাও দেখার। তবে প্রোটিয়াদের বিরুদ্ধে নানমার আগে আত্মবিশ্বাসী গোটা দল।

 

 

প্রসঙ্গত, ৯ জুন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের প্রথম টি২০ ম্য়াত জিতলে রেকর্ড গড়ার সুযোগও রয়েছে ভারতীয় ক্রিকেট দলের সামনে। যদি টিম ইন্ডিয়া এই ম্যাচটি জেতে তবে এটি একটি সারিতে সর্বাধিক টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ জেতা প্রথম দল হয়ে উঠবে। ফলে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের প্রথম ম্য়াচ জিততে বদ্ধপরিকর টিম ইন্ডিয়া। 

আরও পড়ুনঃশুধু সুনীল গাভাসকর নয়, মোট ৭ জন ক্রিকেটার একই টেস্টে করেছেন ডবল সেঞ্চুরি ও সেঞ্চুরি

আরও পড়ুনঃযৌনতার সন্মোহনে ভরপুর, চিনে ইংল্য়ান্ড পেসারের হট অ্যান্ড সেক্সি বান্ধবীকে
 

Read more Articles on
Share this article
click me!