কটকে দ্বিতীয় টি২০ ম্য়াচে ঘুড়ে দাঁড়াবে টিম ইন্ডিয়া, না ফের বাজিমাত করবে প্রোটিয়ারা, কী বলছে প্রেডিকশন

টি২০ সিরিজে (T20 Series) প্রথম ম্য়াচে হারতে হয়েছে টিম ইন্ডিয়াকে (Team India)। রবিবার কটকে দ্বিতীয় টি২০ ম্য়াচে মুখোমুখি ভারত ও দক্ষিণ আফ্রিকা (India vs South Africa)। দ্বিতীয় জয়ের বিষয়ে আত্মবিশ্বাসী টেম্বা বাভুমার (Temba Bavuma)দল। ঘুড়ে দাঁড়াতে মরিয়া ঋষভ পন্থের (Rishabh Pant)ভারত। 

Web Desk - ANB | Published : Jun 11, 2022 8:31 AM IST

ঘরের মাঠে অ্যাডবান্টেজ তকমা নিয়েই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৫ ম্য়াচের টি২০ সিরিজের শুরু করেছিল ভারতীয় ক্রিকেট দল। কিন্তু প্রথম ম্য়াচে দিল্লিতে ২১১ রানের বিশাল টার্গেট দাপটের সঙ্গে হালায় তাড়া করে ৫ বলা বাকি থাকতে জিতে নেয় প্রোটিয়ারা। বুঝিয়ে দেয়  তারা কোনও আন্ডারডগ টিম হিসেবে ভারতের মাটিতে খেলতে আসেনি। এমনিতেও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দেশের মাটিতে কোনও টি২০ সিরিজে না জেতার পরিসংখ্যান রয়েছে টিম ইন্ডিয়ার। তারপর দক্ষিণ আফ্রিকা  সফরের শেষ দুটি টেস্ট, ৩টি ওডিআই ও দিল্লিতে  প্রথম টি২০ ম্যাচ, অর্থাৎ টানা ৬টি ম্য়াচে হারের মুখ দেখতে হয়েছে ভারতকে। ফলে বলাই যায় ওড়িষার কটকের বারাবতি স্টেডিয়ামে সিরিজে দ্বিতীয় টি২০ ম্যাচ কেলতে নামার আগে যথেষ্ট চাপে রয়েছে ঋষভ পন্থের দল। অপরদিকে, ফুরফুরে মেজাজে রয়েছে প্রোটিয়ারা।

ঘুড়ে দাঁড়াতে মরিয়া টিম ইন্ডিয়া-
প্রথম টি২০  ম্য়াচে ভারতীয় দলের ব্য়াটিং লাইন যথষ্ট ভালো পারফর্ম করেছিল। কেএল রাহুলের ছিটকে যাওয়া যে চিন্তা বাড়িয়েছিল ইশান কিশান, শ্রেয়স আইয়র, ঋষভ পন্থ, হার্দিক পান্ডিয়ারা সেউ ঘাটতি বোঝার কোনও সুযোগ দেননি। আইপিএলে ছন্দে না থাকলেও ইশান কিশান ও শ্রেয়স আইয়রের ব্য়াটে রান স্বস্তি দিয়েছে দলকে। নীচের দিকে নেমে ফিনিশার হার্দিকও প্রমাণ করে দিয়েছেন তার অপরিহার্যতা। কিন্তু বোলিং লাইনআপের ব্যর্থতার জন্য ম্য়াচ হারতে হয় ভারতকে। দ্বিতীয় ম্য়াচে নামার আগে অনুশীলনে বোলারদের নিয়ে অতিরিক্ত সময় দিয়েছে ভারতীয় কোচেরা। কটকে নিজেদের সেরাটা দিতে মুখিয়ে রয়েছে ভুবনেশ্বর কুমার, হার্শল প্য়াটেল, যুজবেন্দ্র চাহল, অক্ষর প্য়াটেলরা।  সব মিলিয়ে দ্বিতীয় ম্যাচে ঘুড়ে দাঁড়াতে মরিয়া টিম ইন্ডিয়া।

আত্মবিশ্বাসী প্রোটিয়া ব্রিগেড-
প্রথম ম্য়াচে ভারতের বিরুদ্ধে জয় পাওয়ার পর আত্মবিশ্বাস অনেকটাই বেড়ে গিয়েছে প্রোটিয়া ব্রিগেডের।  বিশেষ করে ব্য়াটিং লাইনআপে এডেন মার্করামের না থাকার পরও  যেভাবে সহজে জয় পেয়েছে দল, দাপট দেখিয়ে অন্যান্য ব্যাটসম্য়ানরা। তা স্বস্তিতে রেখেছে দক্ষিণ আফ্রিকার টিম ম্য়ানেজমেন্টকে। বিশেষ করে ডেভিড মালির ও রাসি ভ্যান ডার ডুসেন প্রথম ম্য়াচে যে বিধ্বংসী ব্যাটিং করেছে তা দলের আত্মবিশ্বাস বাড়িয়েছে। তবে বোলিং লাইনআপের ফর্ম চিন্তায় রেখেছে প্রোটিয়া শিবিরকে। দ্বিতীয় ম্য়াচে ছন্দে ফেরার বিষয়ে আশাবাদী কাগিসো রাবাড, আনরিখ নকিয়া, ওয়েন পার্নেল, তাবরেজ সামসী, কশব মহারাজরা। সব মিলিয়ে দ্বিতীয় ম্য়াচে জয় তুলে নিতে বদ্ধপরিকর দক্ষিণ আফ্রিকা।

ম্য়াচ প্রেডিকশন-
প্রথম ম্যাচে ভারত ও দক্ষিণ আফ্রিকা দুই দলের ব্য়াটিং লাইনআপ ভালো পারফর্ম করেছে। ফল্প হয়েছে  বোলিং। দ্বিতীয় ম্য়াচে কটকের বারাবতি স্টেডিয়ানমের মাঠ দিল্লির থেকে বড়, বাড়তি  সাহায্য পেতে পারে স্পিনাররা। তবে টস গুরুত্বপূর্ণ ফ্যাক্টর হতে চলেছে। তাই কটকে ঋষভ পন্থ ও টেম্বা বাভুমার দলের মধ্যে যে দল টস জিতেবে তাদেরকেই এগিয়ে রাখছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। 

আরও পড়ুনঃকেন একবার 'জুতোর বাড়ি' খেতে হয়েছিল বীরন্দ্র সেওয়াগকে, জানুন সেই কাহিনি

আরও পড়ুনঃনক্সালরা গুলিতে ঝাঁঝরা করে বাবার দেহ ঝুলিয়ে দিয়েছিল গাছে, জাতীয় রেকর্ড করে বাবাকে শ্রদ্ধা জানাল সুপ্রীতি

Read more Articles on
Share this article
click me!